বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভারতের মহিলা ফুটবল দলের কোচ হচ্ছেন সুইডিশ থমাস ডেনারবি
ভারতের মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনারবি (ছবি:এআইএফএফ)
ভারতের মহিলা ফুটবল দলের কোচ থমাস ডেনারবি (ছবি:এআইএফএফ)

ভারতের মহিলা ফুটবল দলের কোচ হচ্ছেন সুইডিশ থমাস ডেনারবি

  • সুইডিস কোচ থমাস ডেনারবির হাতে ভারতীয় সিনিয়র মহিলা দলের দায়িত্ব তুলে দিল এআইএফএফ।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ)এর তরফে শুক্রবার ঘোষণা করা হয়েছে, অবিলম্বে সুইডেনের থমাস ডেনারবি ভারতীয় মহিলা সিনিয়র জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেবেন।  ৬২ বছর বয়সী ডেনারবি, এর আগে ভারতীয় অনূর্ধ্ব অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ দলের দায়িত্বে ছিলেন। এবার তার কাঁধেই ভারতের সিনিয়র মহিলা দলের দায়িত্ব দেওয়া হচ্ছে। কারণ পরের বছরের ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি ভারতে অনুষ্ঠিত হবে মহিলাদের এএফসি এশিয়ান কাপের আসর। সে কারণেই ডেনারবির হাতেই দায়িত্ব তুলে দেওয়া হল। কারণ অনুর্ধ্ব ১৭ মহিলা দলের সঙ্গে কাজ করতে করতে তিনি প্রতিভাবান ফুটবলারদের সঙ্গে কাজ করেছেন, ফলে ভবিষ্যতেও যে তার কাজ করতে কোনও অসুবিধা হবে না সেটা মনে করেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের কর্তারা।   

থমাস ডেনারবি উয়েফা প্রো ডিপ্লোমা হোল্ডার একজন কোচ।  নতুন দায়িত্ব পেয়ে থমাস ডেনারবি জানান, ‘আমায় এই দায়িত্ব দেওয়ার জন্য আমি অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের কাছে কৃতজ্ঞ । ভারতীয় সিনিয়র মহিলা জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করে আমি গর্বিত।’ এআইএফএফের জারি করা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ডেনারবি এই কথা গুলো জানিয়েছেন।

ডেনারবি আরও জানান, ‘আমি ভারতে ছিলাম এবং এখানকার প্রতিভা সম্পর্কে সচেতন। মেয়েদের এএফসি মহিলা এশিয়ান কাপের জন্য প্রস্তুত করা একটা বড় চ্যালেঞ্জ। তবে জীবন সব সময় চ্যালেঞ্জ দিয়ে ঘেরা থাকে এবং আমি এই চ্যালেঞ্জ উপভোগ করি।’ এআইএফএফ -এর সাধারণ সম্পাদক কুশল দাস ডেনারবি সম্পর্কে বলেন, ‘তার বিশাল অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে থমাস মহিলা দলে প্রচুর নতুনত্ব আনবে। তিনি ভারতের সঙ্গে পরিচিত এবং আমরা তার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে আমাদের মহিলা দলকে টেকনিক্যালি এবং প্রতিযোগিতামূলকভাবে উন্নত করব।’  ডেনারবি অবশ্য ২০২২ সালের ফেব্রুয়ারিতে এএফসি এশিয়ান কাপ শেষ হলে ভারতীয় অনূর্ধ্ব ১৭ মহিলা  বিশ্বকাপ দলের দায়িত্ব নেবেন।

বন্ধ করুন