বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I-League এও ফিরল হোম-অ্যাওয়ে ফর্ম্যাট, প্রথম ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মুখোমুখি মহমেডান

I-League এও ফিরল হোম-অ্যাওয়ে ফর্ম্যাট, প্রথম ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মুখোমুখি মহমেডান

হিরো আইলিগের প্রথম ম্যাচেই মুখোমুখি মহমেডান-গোকুলম।

২০২২ সালের ১২ নভেম্বর থেকে শুরু হতে চলেছে আই লিগ। ২০২৩ সালের ২ মার্চ পর্যন্ত সূচি দেওয়া আছে। শেষ ১২টি ম্যাচের কোনও সময়সূচি দেওয়া নেই। প্রথম ম্যাচেই মহমেডান মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গোকুলম কেরালার।

করোনা পরবর্তীতে আইএসএলের পর আই লিগেও ফিরল হোম-অ্যাওয়ে ফর্ম্যাট। এই মরশুম থেকে ফের ঘরের মাঠে যেমন ম্যাচ খেলবে গোকুলম, তেমনই অ্যাওয়ে ম্যাচও খেলতে হবে। যে ফর্ম্যাটে আগে খেলা হত। স্বাভাবিক ভাবেই নতুন লড়াই শুরু আই লিগ ক্লাবগুলোর।

আইএসএলে ইতিমধ্যে হোম-অ্যাওয়ে ফর্ম্যাটে খেলা হচ্ছে। এবং দর্শকপূর্ণ স্টেডিয়ামে খেলা হচ্ছে। আই লিগও সেই ভাবেই হবে। স্বাভাবিক ভাবে ভারতীয় ফুটবলের উত্তেজনা পুরোদমে এ বার ফিরতে চলেছে। ২০২২ সালের ১২ নভেম্বর থেকে শুরু হতে চলেছে আই লিগ। ২০২৩ সালের ২ মার্চ পর্যন্ত সূচি দেওয়া আছে। শেষ ১২টি ম্যাচের কোনও সময়সূচি দেওয়া নেই।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে ২-০ হারিয়ে টানা ৭ নম্বর ডার্বি জিতল এটিকে মোহনবাগান

আই লিগে মোট ১২টি দল অংশ নেবে। দলগুলি হল- আইজল এফসি, চার্চিল ব্রাদার্স, গোকুলম কেরালা, কেনক্রে এফসি, মহমেডান স্পোর্টিং, নেরোকা এফসি, রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি, রাজস্থান ইউনাইটেড এফসি, রিয়েল কাশ্মীর এফসি, শ্রীনিধি ডেকান এফসি, সুদেভা দিল্লি এফসি এবং তারু এফসি।

১২ নভেম্বর প্রথম ম্যাচেই মহমেডান মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গোকুলম কেরালার। নিঃসন্দেহে তারা প্রথম ম্যাচেই কঠিন লড়াইয়ের মুখোমুখি হবে। গত বছর গোকুলাম এফসির কাছে হেরেই আই লিগ হাতছাড়া হয়েছিল সাদা-কালো ব্রিগেডের। এ বার তাই সেই হারের বদলা নেওয়ার সুযোগ থাকবে।

এ দিকে মহমেডান স্পোর্টিং কিন্তু আরও একবার আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে। এই নিয়ে পরপর দু'বার। রবিবার সুপার সিক্সের ম্যাচে এরিয়ানের সঙ্গে ভবানীপুর ১-১ গোলে ড্র করতেই এক ম্যাচ বাকি থাকতে টানা দ্বিতীয়বার কলকাতা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হল মহমেডান স্পোর্টিং। সেই সঙ্গে গুরুত্বহীন হয়ে পড়ল মঙ্গলবার ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মার্কাস জোসেফদের দ্বৈরথও।

আরও পড়ুন: যুবভারতীতে ডার্বি দেখতে এসে হৃদরোগে আক্রান্ত, মৃত্যু ইস্টবেঙ্গল সমর্থকের

গত শুক্রবার খিদিরপুরের বিরুদ্ধে ৩-০ গোলে জয়ের পরেই কার্যত খেতাব নিশ্চিত হয়ে গিয়েছিল মহমেডানের। কারণ, তিন ম্যাচে নয় পয়েন্ট ছিল তাদের। এক ম্যাচ বেশি খেলে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল ভবানীপুর। রবিবার শেষ ম্যাচে এরিয়ানের বিরুদ্ধে জিতলে তাদেরও নয় পয়েন্ট হত। তাতেও মহমেডানের লিগ জয়ের সম্ভাবনা উজ্জ্বল ছিল। মঙ্গলবার ইস্টবেঙ্গলের কাছে হারলেও সমস্যা হত না। ভবানীপুরের সঙ্গে পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে অনেক এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হত মহমেডানই। তবে সে সব আর প্রয়োজন হয়নি। সরাসরি চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে সাদা-কালো ব্রিগেড।

আইলিগের আগে এই সাফল্য নিঃসন্দেহে বড় অক্সিজেন হবে মহমেডানের। গত বার খুব অল্পের জন্য শিরোপা হাতছাড়া হয়েছে। এ বার আর সেই ভুল করতে চায় না সাদা-কালো ব্রিগেড।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমাদের বাঁচান! গাড়ি দাঁড় করিয়ে উপজাতি কমিশনের পায়ে লুটিয়ে পড়লেন গ্রামবাসীরা 'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.