বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > শেষ হচ্ছে প্রফুল্ল প্যাটেল যুগ?AIFF-কে দ্রুত নির্বাচনের নির্দেশ ক্রীড়ামন্ত্রকের

শেষ হচ্ছে প্রফুল্ল প্যাটেল যুগ?AIFF-কে দ্রুত নির্বাচনের নির্দেশ ক্রীড়ামন্ত্রকের

প্রফুল্ল পটেল।

ক্রীড়ামন্ত্রকের হলফনামায় জানানো হয়েছে, প্রেসিডেন্ট পদে ১২ বছরের মেয়াদ পূর্ণ করে ফেলেছেন প্রফুল্ল প্যাটেল। এর পর আর তাঁর এই পদে থাকা হবে না। ফলে নিয়ম অনুযায়ী তাঁকে সরতেই হবে।

এ বার কি শেষ হতে চলেছে প্রফুল্ল প্যাটেল যুগ? কারণ এআইএফএফ-কে দ্রুত নির্বাচনের নির্দেশ দিয়েছে ক্রীড়ামন্ত্রক। গত সপ্তাহেই প্রফুলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিয়েছে ক্রীড়ামন্ত্রক। সেখানে পরিষ্কার জানানো হয়েছে, ফেডারেশনে প্রফুল্ল প্যাটেল এবং বাকি কর্তাদের পদ ধরে রাখার কোনও অধিকারই আর নেই। 

এখন দেখার, প্রেসিডেন্টের পদ থেকে প্রফুল্ল প্যাটেল কবে পদত্যাগ করেন! এই নিয়ে অবশ্য শুরু হয়েছে জল্পনা। সেই সঙ্গে তাঁর পরিবর্তে কে প্রেসিডেন্ট হবেন, তা নিয়েও আলোচনা শুরু হয়ে গিয়েছে।

ক্রীড়ামন্ত্রকের হলফনামায় জানানো হয়েছে, প্রেসিডেন্ট পদে ১২ বছরের মেয়াদ পূর্ণ করে ফেলেছেন প্রফুল্ল প্যাটেল। এর পর আর তাঁর এই পদে থাকা হবে না। ফলে নিয়ম অনুযায়ী তাঁকে সরতেই হবে। এমন কী দ্রুত নির্বাচনের আয়োজন করার নির্দেশ দেওয়া হয়েছে। যদি সে রকম কিছু না হয়, তা হলে ক্রীড়ামন্ত্রকের স্বীকৃতি হারাতে হবে এআইএফএফ-কে।

আর ফেডারেশন যদি ক্রীড়ামন্ত্রকের স্বীকৃতি হারায়, তবে তারা যেমন কোনও অনুদান পাবে না, তেমনই দেশের কোনও ক্লাবও বিদেশি প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। এআইএফএফ-এর তরফে অবশ্য বলা হয়েছে, শীর্ষ আদালত চাইলে তারা যে কোনও দিন নির্বাচন আয়োজন করতে রাজি।

উল্লেখ্য, ক্রীড়ামন্ত্রকের সঙ্গে দীর্ঘদিন ধরেই এই নির্বাচনকে কেন্দ্র করে বিবাদ রয়েছে ফেডারেশনের। নতুন সংবিধানের কিছু বিষয়ে ব্যাখ্যা চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে ক্রীড়ামন্ত্রক। সুপ্রিম কোর্টে সেই মামলা এখনও চলছে। শেষ বার নির্বাচন হয়েছিল ২০১৬-র ২১ ডিসেম্বর।

বন্ধ করুন