বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কিছুটা স্বস্তি! RT-PCR টেস্টে শ্রীলঙ্কার প্রথম একাদশের সব প্লেয়ার করোনা নেগেটিভ
শ্রীলঙ্কা টিম।
শ্রীলঙ্কা টিম।

কিছুটা স্বস্তি! RT-PCR টেস্টে শ্রীলঙ্কার প্রথম একাদশের সব প্লেয়ার করোনা নেগেটিভ

  • শ্রীলঙ্কা টিমের প্রথম একাদশের ক্রিকেটাররা করোনা নেগেটিভ হওয়ায়, সোমবার থেকেই তারা জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। সেখানেই তাঁরা কঠোর কোয়ারেন্টাইন পর্ব কাটাবেন।

গত কয়েক দিন ধরে শ্রীলঙ্কা শিবিরে করোনা আতঙ্ক চেপে বসেছিল। সেই আতঙ্ক থেকে কিছুটা হলেও স্বস্তি পেল শ্রীলঙ্কা টিম। শেষ আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট অনুযায়ী শ্রীলঙ্কা টিমের প্রথম একাদশের প্রতিটা প্লেয়ারই করোনা নেগেটিভ। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে এই টেস্টের ব্যবস্থা করা হয়েছিল। শোনা যাচ্ছে, সকলেই করোনা নেগেটিভ হওয়ায় সোমবার থেকেই শ্রীলঙ্কা ক্রিকেট টিমের প্লেয়াররা জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে। সেখানেই তারা কঠোর কোয়ারেন্টাইন পর্ব কাটাবে।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের প্রথম করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। তার পর পজিটিভ হন টিমের তথ্য বিশ্লেষক জিটি নিরোসান। শুক্রবার তাঁর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা যায়। ইংল্যান্ড থেকে ফেরার তিন দিনের মধ্যেই করোনা হানা দিয়েছে শ্রীলঙ্কা শিবিরেও। যে কারণে পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ। এর মধ্যে আবার ভারতের বিরুদ্ধে প্রয়োজনে যে দ্বিতীয় টিম তৈরি রাখা হচ্ছিল, শ্রীলঙ্কার সেই ক্রিকেট টিমেও করোনা হানা দিয়েছে। সেই দলের এক ক্রিকেটারও করোনা পজিটিভ বলে জানা গিয়েছিল।

শ্রীলঙ্কা টিমে করোনাকে ঘিরে আশঙ্কা বেড়ে যাওয়ার ফলে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আর ভারতীয় টিম হোটেলে শ্রীলঙ্কার ক্রিকেটারদের রাখার ঝুঁকি নেয়নি। রাহুল দ্রাবিড়ের ভারত যে বিলাসবহুল হোটেলে রয়েছে, সেখান থেকে সোমবার তাদের অন্য একটি হোটেলে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। জানা গিয়েছে হোটেল তাজ থেকে সিনামন হোটেলে নিয়ে যাওয়া হয়েছিল শ্রীলঙ্কা টিমকে। এ বার ফের সোমবার তাজের জৈব সুরক্ষা বলয়ে ফিরবে শ্রীলঙ্কা টিম।

শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার কারণেই ভারতের বিরুদ্ধে তাদের সাদা বলের সিরিজও পিছিয়ে গিয়েছে। নতুন সূচি অনুযায়ী, ১৮ জুলাই থেকে সিরিজ শুরু হবে। চলবে ২৯ জুলাই পর্যন্ত। ১৮, ২০ এবং ২৩ জুলাই তিনটি একদিনের ম্যাচ হবে। আর টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ২৫, ২৭ এবং ২৯ জুলাই।

বন্ধ করুন