বাংলা নিউজ > ময়দান > ফুটবল > একই স্থানের জন্য লড়াই, সতীর্থকে গুন্ডা লাগিয়ে মার খাওয়ালেন PSG তারকা
অভিযুক্ত পিএসজি ফুটবলার আমিনাটা ডিয়ালো। ছবি- গেটি ইমেজেস।
অভিযুক্ত পিএসজি ফুটবলার আমিনাটা ডিয়ালো। ছবি- গেটি ইমেজেস।

একই স্থানের জন্য লড়াই, সতীর্থকে গুন্ডা লাগিয়ে মার খাওয়ালেন PSG তারকা

  • অভিযুক্ত এবং আক্রান্ত, দুই ফুটবলারই পিএসজির হয়ে মিডফিল্ডারের ভূমিকায় খেলতেন।

দলে একটি স্থানের জন্য একাধিক তারকাদের মধ্যে লড়াই, যে কোনো ভাল দলের পরিচয় হিসেবেই গন্য করা হয়। তবে কেউ যদি মাঠে একই জায়গায় খেলা তার প্রতিদ্বন্দ্বীকেই সরিয়ে দেন, তখন কী হবে। শুনতে অবিশ্বাস্য লাগলেও ঠিক এমনটাই ঘটেছে। তাও আবার যে সে ক্লাব নয়, গতবারের চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালিস্ট প্যারিস সাঁ-জাঁতে।

২৬ বছর বয়সী পিসএজি মহিলা দলের মিডফিল্ডার আমিনাটা ডিয়ালো তাঁর মিডফিল্ড প্রতিদ্বন্দ্বী খেইরা হামরাওই যাতে দলে সুযোগ না পান, সেইজন্য তাঁকে গুন্ডা লাগিয়ে আহত করার চেষ্টা করেন। বুধবার (১০ নভেম্বর) তাঁকে গ্রেফতার করে পুলিশ। BFM TV-র রিপোর্ট অনুযায়ী আমিনাটা গাড়ি চালিয়ে খেইরা এবং আরেক অজ্ঞাত পরিচয় পিএসজি সতীর্থের সঙ্গে আসছিলেন এবং আমিনাটার হাতেই গাড়ির স্টিয়ারিং ছিল। সেই সময়ই কয়েকজন মুখোশ পরিহিত গুন্ডা খেইরার ওপর চড়াও হয় এবং তাঁর মাথায় এবং পায়ে লাঠি দিয়ে বেশ কয়েকবার আঘাত হানে। সেলাই পড়ে হামরাওয়াইয়ের হাত এবং পায়ে।

ঘটনার সত্যতা স্বীকার করে নিয়ে পিএসজির তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘যে হিংস্র ঘটনা ঘটানো হয়েছে, প্যারিস সাঁ-জাঁ তার তীব্র নিন্দা করে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ক্লাবের তরফে প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থাই নেওয়া হয়েছে যাতে গোটা মহিলা দলের মানসিক এবং শারীরিক স্বাস্থ্য ঠিক থাকে। ক্লাব এই তদন্তকে ভীষণ গুরুত্ব দিচ্ছে এবং প্রয়োজনীয় বাকি সমস্তরকম ব্যবস্থাও তদন্ত ওপর নির্ভর করেই নেবে।’

আমিনাটা এবং খেইরা দুইজনে পিএসজি পাশাপাশি ফরাসি জাতীয় দলের হয়েও একসঙ্গে খেলেন। এই গ্রীষ্মেই ৩১ বছর বয়সী খেইরা বার্সেলোনা ছেড়ে পুনরায় পিএসজিতে যোগ দেন। তিনি এর আগেও ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্যারিসের ক্লাবের হয়ে খেলেছেন। তার প্রস্থানের পরেই আমিনাটা দলে যোগ দেন। চ্যাম্পিয়ন লিগের ম্যাচেও গত সপ্তাহের মঙ্গলবার আমিনাটা পিএসজির হয়ে প্রথম এগারোয় খেলেছেন।

বন্ধ করুন