বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > WC ফাইনালের বদলা দূরের বিষয়, পেনাল্টি পেয়ে ফ্রান্সের কাছে হার বাঁচাল ক্রোয়েশিয়া

WC ফাইনালের বদলা দূরের বিষয়, পেনাল্টি পেয়ে ফ্রান্সের কাছে হার বাঁচাল ক্রোয়েশিয়া

পেনাল্টি পেয়ে হার বাঁচাল ক্রোয়েশিয়া।

নিজেদের মাঠে ফ্রান্সকে পেয়েও নেশনস লিগে ১-১ গোলে কোনও মতে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিল ক্রোয়েশিয়া। পেনাল্টি না পেলে বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ফের হারতে হত ক্রোয়েশিয়াকে।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে হারের ক্ষতটা এখনও বয়ে বেড়াচ্ছে ক্রোয়েশিয়া। নেশন লিগে সেই ক্ষততে প্রলেপ লাগানোর সুযোগ পেয়েছিল তারা। ছিল বদলা নেওয়ার সুযোগ। তবে সেই সুযোগ কাজেই লাগাতে পারল না। 

নিজেদের মাঠে ফ্রান্সকে পেয়েও নেশনস লিগে ১-১ গোলে কোনও মতে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিল ক্রোয়েশিয়া। পেনাল্টি না পেলে বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ফের হারতে হত ক্রোয়েশিয়াকে।

ম্যাচের শুরু থেকেই ক্রোয়েশিয়ার ফাঁকফোকরগুলো ছিল স্পষ্ট। তবে ফ্রান্স যে মরিয়া লড়াই চালিয়েছে, এমনও নয়। এর মাঝেই ম্যাচের ১৮ মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে গিয়েছিল ক্রোয়েশিয়া। কিন্তু তারা সেই সুযোগ কাজে লাগাতে পারেনি।

ফ্রান্সের সামনে প্রথম সুযোগ আসে ৩৮তম মিনিটে। তবে প্রথমার্ধে সে ভাবে খুব নজর কাড়েনি দুই দল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের মুখ খোলে ফ্রান্স। ম্যাচের ৫২ মিনিটে এগিয়ে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। মাঠের বাঁ দিক ধরে আক্রমণে উঠে ক্রোয়েশিয়ার রক্ষণ ভেদ করে থ্রু বল বাড়ান উইসাম বেন ইয়েদের। দুরন্ত গতিতে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোলটি করেন জুভেন্টাস মিডফিল্ডার অ্যাড্রিয়ান ব়্যাবিওয়ের।

এর পর গোলশোধ করার জন্য ছটফট করতে থাকে ক্রোয়েশিয়া। কিন্তু কিছুই তারা করে উঠতে পারছিল না। যখন সকলে ধরেই নিয়েছিল ফের জয় পেতে চলেছে ফ্রান্স, সে সময়ে ৮৩ মিনিটে ভাগ্য খোলে ক্রোয়েশিয়ার। পেনাল্টি পায় তারা। আর পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি আন্দ্রে ক্রামারিচ। সেই গোলের হাত ধরেই কোনও ক্রমে ১-১ ড্র করে ক্রোয়েশিয়া।

প্রসঙ্গত ফ্রান্স এবং ক্রোয়েশিয়া এখনও পর্যন্ত ৯ বার মুখোমুখি হয়েছে। তিনটি ম্যাচ ড্র হয়েছে। আর ৬ বার জিতেছে ফ্রান্স। অর্থাৎ ফ্রান্সকে এখনও পর্যন্ত হারাতেই পারেনি ক্রোয়েশিয়া।

নেশন কাপে এই দুই দল এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি। তারা ২টি করে ম্যাচ খেলে ফেলেছে। নিজেদের মধ্যে ড্র করা ছাড়াও ১টি করে ম্যাচ দুই দলই হেরেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.