বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বার্সেলোনার জল্পনা উড়িয়ে ১ বছরের চুক্তিতে জুভেন্তাসের পথে পিএসজি-র ডি'মারিয়া
অ্যাঞ্জেল ডি'মারিয়ার নতুন ঠিকানা জুভেন্তাস (ছবি-এপি) (AP)

বার্সেলোনার জল্পনা উড়িয়ে ১ বছরের চুক্তিতে জুভেন্তাসের পথে পিএসজি-র ডি'মারিয়া

  • বহু জল্পনা কল্পনার পর অ্যাঞ্জেল ডি'মারিয়ার সঙ্গে এক বছরের চুক্তি করেছে জুভেন্তাস। দুই পক্ষের সম্মতিতে চুক্তির মেয়াদ আরো এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে। এক বিবৃতিতে প্রাক্তন প্যারিস সাঁ-জাঁর (পিএসজি) তারকাকে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইতালির শীর্ষ ক্লাব।

সাতটি দুর্দান্ত মরশুম কাটানোর পর গত মাসে প্যারিস সাঁ-জাঁর সঙ্গে অ্যাঞ্জেল ডি'মারিয়ার চুক্তি শেষ হয়। এরপর আর ৩৪ বছর বয়সী ফুটবলারের সঙ্গে নতুন চুক্তি করেনি ফরাসি লিগ ওয়ানের জায়ান্টরা। তখন থেকেই ফ্রি এজেন্ট হয়ে যান অ্যাঞ্জেল ডি'মারিয়ার। গুঞ্জন ছিল, জুভেন্তাস কিংবা বার্সেলোনায় যোগ দিতে পারেন আর্জেন্তিনার কোপা আমেরিকায় জয়ী দলের অন্যতম নায়ক।

বহু জল্পনা কল্পনার পর অ্যাঞ্জেল ডি'মারিয়ার সঙ্গে এক বছরের চুক্তি করেছে জুভেন্তাস। দুই পক্ষের সম্মতিতে চুক্তির মেয়াদ আরো এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে। এক বিবৃতিতে প্রাক্তন প্যারিস সাঁ-জাঁর (পিএসজি) তারকাকে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইতালির শীর্ষ ক্লাব।

আরও পড়ুন… জন্মদিনে সৌরভ কি পেলেন ‘অ্যানি’র খবর? অনিবার্ণকে সুস্থ করতে এগিয়ে এল মোহনবাগান

রাফিনহার বিকল্প হিসেবে অ্যাঞ্জেল ডি'মারিয়াকে ভেবে রেখেছিল বার্সেলোনা। লিডস ইউনাইটেড থেকে ব্রাজিলিয়ান তারকাকে না আনতে পারলে ডি’মারিয়াকে দলে নিতে চেয়েছিল বার্সা। লিওনেল মেসির জাতীয় দলের সতীর্থ জুভেন্তাসের সঙ্গে চুক্তি করায় এখন আর সে সুযোগটা পাচ্ছে না ব্লুগ্রানাররা।

এদিকে শুরুতে জুভেন্তাসের সঙ্গে আলোচনা অনেক দূর এগিয়ে নিয়েছিলেন ডি’মারিয়া। কিন্তু বাঁধ সাধে বার্সেলোনা। স্প্যানিশ শীর্ষ ক্লাবটি আগ্রহ দেখানোয় জুভেন্তাসের সঙ্গে আলোচনা স্থগিত করে দেন ডি’মারিয়া। পরে আর অ্যাটাকিং মিডফিল্ডারকে নিয়ে আলোচনা করেনি বার্সেলোনা। তাই শেষ পর্যন্ত ইতালিতেই গাঁটছড়া বাঁধলেন অ্যাঞ্জেল ডি'মারিয়া।

আরও পড়ুন… জন্মদিনে সৌরভ কি পেলেন ‘অ্যানি’র খবর? অনিবার্ণকে সুস্থ করতে এগিয়ে এল মোহনবাগান

গত মরশুমের শেষ হওয়ার আগেই অ্যাঞ্জেল ডি’মারিয়াকে নিয়ে নিজেদের আগ্রহের কথা জানিয়েছিল জুভেন্তাস। মাঝখানে আর্জেন্তিনার তারকা মিডফিল্ডারকে নিয়ে দেখা স্বপ্ন প্রায় ফিকে হয়ে যাচ্ছিল ইতালিয়ান সিরিএ’র ক্লাবটির। অবশেষে ডি’মারিয়াকে স্কোয়াডে নিয়ে নিজেদের স্বপ্নকে বাস্তবে রূপ দিল জুভেন্তাস।

বন্ধ করুন