বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘মনোসংযোগ হারিয়েই গোল খেয়েছি’, ISL সেমির প্রথম লেগে হেরে ক্ষেপে লাল ATK MB কোচ

‘মনোসংযোগ হারিয়েই গোল খেয়েছি’, ISL সেমির প্রথম লেগে হেরে ক্ষেপে লাল ATK MB কোচ

জুয়ান ফেরান্দো।

এই মরশুমে লিগ স্টেজে একবারও এটিকে মোহনবাগানকে হারাতে পারেনি হায়দরাবাদ এফসি। তবে গত ম্যাচে শীর্ষস্থান হাতছাড়া করে কিছুটা হতাশ থাকা মোহনবাগানের বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম লেগেই বাজিমাত করে হায়দরাবাদ। ৩-১ সবুজ মেরুনকে হারিয়ে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখল তারা।

নিজেদের ভুলেই যে সেমিফাইনালের প্রথম লেগ হারতে হয়েছে, তা স্বীকার করে নিলেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো। ১-৩ হায়দরাবাদের কাছে হেরে যায় এটিকে মোহনবাগান। ফেরান্দো মনে করেন, পরের ম্যাচে সেরাটা দিতে পারলে ঘুরে দাঁড়ানো সম্ভব। এর মধ্যে আবার চোট-আঘাতের তালিকায় ঢুকে পড়লেন তিরি এবং আরও কয়েক জন।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে হারের পরে শনিবার রাতে সাংবাদিকদের তিনি যা বললেন:

এক গোলে এগিয়ে থাকার পরেও কী ভাবে তিন-তিনটি গোল খেয়ে হেরে গেল আপনার দল?

কিছুটা ক্লান্তির কারণে, কিছুটা চোটের জন্য। চোট হওয়ার ফলে কিছু খেলোয়াড় পরিবর্তন করতে বাধ্য হই। পরিকল্পনাও বদলাতে হয়। দু'টো গোল আমরা খেয়েছি আমাদেরই ভুলে। এক্ষেত্রে আমরা মনোসংযোগ হারিয়ে ফেলি। মনসংযোগ হারিয়ে ফেলা মানে তো প্রতিপক্ষের হাতে সুযোগ তুলে দেওয়া। বিশেষ করে যদি হায়দরাবাদের মতো প্রতিপক্ষ হয়।

আজ যাদের চোট লেগেছে, যেমন তিরি, তাঁদের চোটের অবস্থা কী রকম? তাঁরা কি পরের ম্যাচে মাঠে নামতে পারবেন?

এখনই এই প্রশ্নের উত্তর দেওয়া কঠিন। কারণ, আমাদের হাতে ২-৩ দিন আছে। তার পরে দেখব, কী হয়।

রক্ষণের দিক থেকে কী কী ভুল আজ হয়েছে বলে মনে করেন?

প্রথম গোলটার ক্ষেত্রে ছেলেরা বোধহয় ভেবেছিল অফসাইড হয়েছিল। কিন্তু তা দেওয়া হয়নি। সত্যিই ছিল কি না, তা আমাকে জানতে হবে। আর পরের দুটো গোলে আমাদের ছেলেরা ঠিক জায়গায় ছিল না।

পরের লেগে আপনারা (নির্ধারিত সময়ে) দু’গোলে এগিয়ে থাকলে অতিরিক্ত সময়ে যেতে পারবেন। অতিরিক্ত সময়েই নিয়ে যেতে চান, না কি তার আগেই (তিন গোলে) জিতে শেষ করে আসতে চান ম্যাচটা?

জাশেদপুরের বিরুদ্ধে সে দিনের ম্যাচটার মতোই পরিস্থিতির মুখোমুখি আমরা এখন। আমরা সব সময় জেতার মানসিকতা নিয়েই মাঠে নামি। পরের ম্যাচেও তার অন্যথা হবে না। বুধবার দু’গোলের ব্যবধানে জিততেই হবে। আমাদের সেরাটা দিতেই হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঝকঝকে কেরিয়ার, ব্যাটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির সেরা ৫টি IPL মরশুমে চোখ রাখুন CBSE পরীক্ষায় আরও নম্বর উঠত? দ্বাদশের আবেদন শেষের মুখে, শুরু হবে দশমের, কত টাকা? ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.