বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘মনোসংযোগ হারিয়েই গোল খেয়েছি’, ISL সেমির প্রথম লেগে হেরে ক্ষেপে লাল ATK MB কোচ
জুয়ান ফেরান্দো।

‘মনোসংযোগ হারিয়েই গোল খেয়েছি’, ISL সেমির প্রথম লেগে হেরে ক্ষেপে লাল ATK MB কোচ

  • এই মরশুমে লিগ স্টেজে একবারও এটিকে মোহনবাগানকে হারাতে পারেনি হায়দরাবাদ এফসি। তবে গত ম্যাচে শীর্ষস্থান হাতছাড়া করে কিছুটা হতাশ থাকা মোহনবাগানের বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম লেগেই বাজিমাত করে হায়দরাবাদ। ৩-১ সবুজ মেরুনকে হারিয়ে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখল তারা।

নিজেদের ভুলেই যে সেমিফাইনালের প্রথম লেগ হারতে হয়েছে, তা স্বীকার করে নিলেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো। ১-৩ হায়দরাবাদের কাছে হেরে যায় এটিকে মোহনবাগান। ফেরান্দো মনে করেন, পরের ম্যাচে সেরাটা দিতে পারলে ঘুরে দাঁড়ানো সম্ভব। এর মধ্যে আবার চোট-আঘাতের তালিকায় ঢুকে পড়লেন তিরি এবং আরও কয়েক জন।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে হারের পরে শনিবার রাতে সাংবাদিকদের তিনি যা বললেন:

এক গোলে এগিয়ে থাকার পরেও কী ভাবে তিন-তিনটি গোল খেয়ে হেরে গেল আপনার দল?

কিছুটা ক্লান্তির কারণে, কিছুটা চোটের জন্য। চোট হওয়ার ফলে কিছু খেলোয়াড় পরিবর্তন করতে বাধ্য হই। পরিকল্পনাও বদলাতে হয়। দু'টো গোল আমরা খেয়েছি আমাদেরই ভুলে। এক্ষেত্রে আমরা মনোসংযোগ হারিয়ে ফেলি। মনসংযোগ হারিয়ে ফেলা মানে তো প্রতিপক্ষের হাতে সুযোগ তুলে দেওয়া। বিশেষ করে যদি হায়দরাবাদের মতো প্রতিপক্ষ হয়।

আজ যাদের চোট লেগেছে, যেমন তিরি, তাঁদের চোটের অবস্থা কী রকম? তাঁরা কি পরের ম্যাচে মাঠে নামতে পারবেন?

এখনই এই প্রশ্নের উত্তর দেওয়া কঠিন। কারণ, আমাদের হাতে ২-৩ দিন আছে। তার পরে দেখব, কী হয়।

রক্ষণের দিক থেকে কী কী ভুল আজ হয়েছে বলে মনে করেন?

প্রথম গোলটার ক্ষেত্রে ছেলেরা বোধহয় ভেবেছিল অফসাইড হয়েছিল। কিন্তু তা দেওয়া হয়নি। সত্যিই ছিল কি না, তা আমাকে জানতে হবে। আর পরের দুটো গোলে আমাদের ছেলেরা ঠিক জায়গায় ছিল না।

পরের লেগে আপনারা (নির্ধারিত সময়ে) দু’গোলে এগিয়ে থাকলে অতিরিক্ত সময়ে যেতে পারবেন। অতিরিক্ত সময়েই নিয়ে যেতে চান, না কি তার আগেই (তিন গোলে) জিতে শেষ করে আসতে চান ম্যাচটা?

জাশেদপুরের বিরুদ্ধে সে দিনের ম্যাচটার মতোই পরিস্থিতির মুখোমুখি আমরা এখন। আমরা সব সময় জেতার মানসিকতা নিয়েই মাঠে নামি। পরের ম্যাচেও তার অন্যথা হবে না। বুধবার দু’গোলের ব্যবধানে জিততেই হবে। আমাদের সেরাটা দিতেই হবে।

বন্ধ করুন