বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দিল্লি লিগে হ্যাটট্রিক করে ফেডারেশনকে কী বার্তা দিলেন বিতর্কিত ফুটবলার আনোয়ার আলি
আনোয়ার আলি (ছবি:ইনস্টাগ্রাম)
আনোয়ার আলি (ছবি:ইনস্টাগ্রাম)

দিল্লি লিগে হ্যাটট্রিক করে ফেডারেশনকে কী বার্তা দিলেন বিতর্কিত ফুটবলার আনোয়ার আলি

  • দিল্লি এফসির হয়ে নিজের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করলেন আনোয়ার আলি।

মাঠে ফিরে আবার নিজেকে প্রমাণ করছেন আনোয়ার আলি। অসুস্থতার জন্য সর্বভারতীয় ফুটবল ফেডারেশন তাঁকে খাতায় কলমে বাতিল ফুটবলার হিসাবেই ধরে রেখেছেন। কোনও ভাবেই আইলিগ বা আইএসএল-এ খেলতে পারবেন না আনোয়ার। যা নিয়ে পরে আদালতেও গিয়েছিলেন আনোয়ার। তবে তা স্বত্ত্বেও আইলিগ বা আইএসএল-এ খেলার ছাড়পত্র পাননি তিনি। এরপর তাকে যাতে ফুটবল খেলেতে দেওয়া হয় তার জন্য সোশ্যাল মাধ্যমেও আবেদন জানিয়েছিলেন আনোয়ার। এরপরেও বরফ গলেনি। ফুটবলারের যাতে কোনও ক্ষতি না হয় সেই কারণে এই কঠিন সিদ্ধান্ত নিয়েছিল এআইএফএফ। এদিকে দিল্লি এফসির হয়ে নিজের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করলেন ডিফেন্ডার আনোয়ার আলি।

তবে সেই আনোয়ার এখন আবার ফুটবলে ফিরে এসেছেন। ফুটবল আনোয়ার আলি এখন দিল্লি লিগের একটি দলের হয়ে খেলছেন। আনোয়ার এখন দিল্লি এফসির ফুটবলার। আনোয়ার এবার দ্বিতীয় ডিভিশনের যোগ্যতা নির্ণায়ক ম্যাচে হ্যাটট্রিক করলেন। আনোয়ারের হ্যাটট্রিকের সৌজন্যে রেঞ্জার্স স্পোর্টস ক্লাবকে ৭-০ গোলে হারিয়ে দিল দিল্লি এফসি। শনিবার ম্যাচের প্রথমার্ধে গোল না হলেও দ্বিতীয়ার্ধেই ৭টি গোল করে দিল্লি এফসি। ৫২ মিনিটে ফ্রিকিক থেকে প্রথম গোল করেন আনোয়ার। এরপর একে একে গোল করেন নিখিল মালি, রিনরেইথান সাহিজা, আজাহারুদ্দিন শাহ ও অমরজিৎ। ম্যাচের একেবারে শেষ দিকে দুটি পেনাল্টি পায় দিল্লি এফসি। গোল করেন আনোয়ার। ৭-০ গোলে জিতে মাঠ ছাড়েন ইয়ান ল-র ছেলেরা।

হ্যাটট্রিক করে দলকে জেতানোর পরই আনোয়াকে ফের খেলার অনুমতি দেওয়ার দাবি ওঠে। হৃদযন্ত্রের সমস্যার কারণে তাঁর খেলায় নিষেধাজ্ঞা জারি করেছিল এআইএফএফ। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতেও গিয়েছিলেন দিল্লি এফসি কর্ণধার রঞ্জিত বাজাজ। সংবাদ মাধ্যমকে বাজাজ বলেন, ‘ও যদি দিল্লি লিগে খেলতে পারে বা অন্য কোথাও খেলতে পারে তবে আই লিগ বা আইএসএল-এ কেন খেলবে না? ওর ভবিষ্যৎ নষ্ট না করে ওকে খেলতে দেওয়া উচিত।’ এখন দেখার এআইএফএফ আনোয়ারকে নিয়ে নতুন কোনও সিদ্ধান্ত নেয় কিনা।

বন্ধ করুন