বাংলা নিউজ > ময়দান > ফুটবল > এ বার এটিকে মোহনবাগানে তিন জন অধিনায়ককে বেছে নিলেন হাবাস
রয় কৃষ্ণ ও প্রীতম কোটালকে নিয়ে এটিকে মোহনবাগানের কোচ হাবাস 
রয় কৃষ্ণ ও প্রীতম কোটালকে নিয়ে এটিকে মোহনবাগানের কোচ হাবাস 

এ বার এটিকে মোহনবাগানে তিন জন অধিনায়ককে বেছে নিলেন হাবাস

  • আসন্ন মরশুমে পুরো আইএসএল জুড়ে দফায় দফায় দলকে নেতৃত্ব দেবেন রয় কৃষ্ণ, প্রীতম কোটাল ও শুভাশিস বোস। গত বছর স্ট্রাইকার রয় কৃষ্ণ ও ডিফেন্ডার প্রীতম ছাড়াও দলকে নেতৃত্ব দিয়েছিলেন জাভি হার্নান্ডেজ, এডু গার্সিয়া।

আসন্ন মরশুমের জন্য সম্প্রতি এসসি ইস্টবেঙ্গলও তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছে। তাদের অধিনায়ক বাংলার আর এক ফুটবল তারকা গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। অরিন্দম গতবার এটিকে মোহনবাগানের তিনকাঠি সামলেছিলেন এবং লিগের সেরা গোলকিপারের খেতাব গোল্ডেন গ্লাভও জিতেছিলেন। এই মরশুমের আগেই তিনি দল বদলে সবুজ-মেরুনের চিরপ্রতিদ্বন্দী ক্লাব এসসি ইস্টবেঙ্গলে যোগ দেন। শুধু অরিন্দমকেই পুরো মরশুমের জন্য অধিনায়কের দায়িত্ব দিয়েছেন তাঁদের নতুন স্প্যানিশ কোচ হোসে মানুয়েল ‘মানোলো’ ডিয়াজ। অরিন্দমের সহ-অধিনায়ক হিসেবে থাকবেন অস্ট্রেলীয় ডিফেন্ডার টমিস্লাভ মর্চেলা। এবার নিজের দলের অধিনায়ক বেছে নিলেন এটিকে মোহনবাগানের প্রধান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

আসন্ন মরশুমে পুরো আইএসএল জুড়ে দফায় দফায় দলকে নেতৃত্ব দেবেন রয় কৃষ্ণ, প্রীতম কোটাল ও শুভাশিস বোস। গত বছর স্ট্রাইকার রয় কৃষ্ণ ও ডিফেন্ডার প্রীতম ছাড়াও দলকে নেতৃত্ব দিয়েছিলেন জাভি হার্নান্ডেজ, এডু গার্সিয়া। তবে এ বার দুই বিদেশি দলে নেই। সম্প্রতি এএফসি কাপেও প্রীতম ও রয়ই দলকে নেতৃত্ব দেন। তাই তাঁদের ওপরই আস্থা রাখলেন হাবাস। তবে শুভাশিসের ওপর এ বার নতুন দায়িত্ব চাপল, যাতে তিনি খুশি বলেই জানালেন। 

নতুন দায়িত্ব পেয়ে আবেগাপ্লুত শুভাশিসও। তিনি বলেন, ‘আমি বাংলার ছেলে। সবুজ-মেরুন জার্সি গায়ে অধিনায়কত্বের সুযোগ পাওয়াটা আমার কাছে অন্য রকমের আবেগ। কোচ যে আমাকে এই ভূমিকায় বেছেছেন, এটা আমার কাছে বিরাট সম্মানের। এর ফলে দায়িত্ব আরও বেড়ে গেল।’ দলের অভিজ্ঞ ডিফেন্ডার প্রীতম কোটাল বলেন, ‘কোচ যে আমার ওপর আস্থা রেখেছেন, এটাই আমার কাছে বড় প্রাপ্তি। সবুজ-মেরুন জার্সিতে অধিনায়কত্ব করাটা বিরাট সন্মানেরও। তবে আমাদের দলের দর্শন তো আলাদা। আমাদের দলে কারও হাতে ক্যাপ্টেনের ব্যান্ড থাকে নিয়মরক্ষার জন্য। কার্যত দলের সবাই অধিনায়ক। সবাই সমান দায়িত্ব নিয়ে সেরাটা দেওয়ার চেষ্টা করে।’ এটিকে মোহনবাগানের দলে কোনও সহ-অধিনায়ক থাকছেন না। মূলত তিন অধিনায়কে মিলেই দল চালাবেন সম্ভবত।

বন্ধ করুন