বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Lionel Messi goal- কোপা আমেরিকার আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার

Lionel Messi goal- কোপা আমেরিকার আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার

গুয়াতেমালার বিপক্ষে লিওনেল মেসি। ছবি- রয়টার্স (USA TODAY Sports via Reuters Con)

প্রীতি ম্যাচে গুয়াতেমালার বিপক্ষে ৪-১ গোলে জিতল আর্জেন্তিনা। গোল করে এবং করিয়ে ম্যাচের নায়ক ফের একবার লিওনেল মেসি। জোড়া গোল করলেন মেসি এবং লাউতারো মার্টিনেজ, পিছিয়ে পড়েও দুরন্ত জয় আর্জেন্তিনার

জাতীয় দলের জার্সিতে ফিরেই গোল পেলেন লিওনেল মেসি, তাও একটি নয় করলেন জোড়া গোল। প্রস্তুতি ম্যাচে তাঁর দল জিতল গুয়াতেমালার বিপক্ষে। সামনেই কোপা আমেরিকা। কাপ ধরে রাখার চ্যালেঞ্জ এলএমটেনের দলের সামনে। তাঁর আগেই নিজেদের ঝালিয়ে দিলেন জুলিয়ান আলভারেজ, রদ্রিগো দি পলরা। স্টেজ রিহারশালের ম্যাচে মেসিদের বিপক্ষে প্রতিপক্ষ দল সেভাবে দাঁড়াতো পারল না। প্রত্যাশিতভাবেই ৪-১ গোলের বড় ব্যবধানে ম্যাচ জিতে নিল লিওনেল মেসির আর্জেন্তিনা। ইন্টার মিয়ামির ফর্ম আর্জেন্তিনার জার্সিতেও দেখালেন লিও। তাঁর পা থেকে জোড়া গোল আশায় ফের আর্জেন্তিনার ফুটবলভক্তরা কিছুটা আশ্বস্ত, কোপা আমেরিকাও আরও একবার কাপ জয়ের স্বপ্ন দেখা শুরু করে দিলেন তাঁরা।

আরও পড়ুন-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা, উগান্ডার বিরুদ্ধে ৯ উইকেটে জিতল কিউয়িরা

গতবছরের নভেম্বর মাসের পর এই প্রথম জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে গোটা ম্যাচ খেললেন মেসি। ৯০ মিনিট ধরে মাঠে থেকে নিজের ফিটনেস একবার দেখে নিলেন তিনি, পাশাপাশি দলের আক্রমণের ফুটবলারদের সঙ্গে বোঝাপড়া আরও একবার ঝালিয়ে নিলেন এলএমটেন। ম্যাচের শুরুতেই আর্জেন্তাইন ফুটবলার লিজান্দ্রো মার্টিনেজের আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে আর্জেন্তিনা। কিন্তু ভুল শুধরে দিতে বেশি সময় নেননি মেসি। গুয়াতেমালার গোলরক্ষকের ভুলে ১২ মিনিটেই বল পেয়ে যান লিওনেল মেসি। সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি তিনি। গোল করে দলকে প্রীতি ম্যাচে সমতায় ফেরান অধিনায়ক। ৩৮ মিনিটে নিজের ট্রেডমার্ক স্টাইলে পাস বাড়ান মেসি,  সেই পাস রুখতে গিয়ে ফাউল করে বসেন গুয়াতেমালার ডিফেন্ডার। বক্সের ভিতর ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্তিনা, স্পট কিক থেকে গোল করে দলের দ্বিতীয় গোল এনে দেন লাউতারো মার্টিনেজ।

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব উর রহমান

দ্বিতীয়ার্ধেও দেখা যায় মেসি ম্যাজিক। মিডফিল্ডার এনজো ফার্নান্দেজের থেকে বল পেয়ে স্ট্রাইকার লাউতারো মার্টিনেজকে গোলের মতো বল বাড়ান আর্জেন্তাইন অধিনায়ক। নিজের দ্বিতীয় গোল করে দলের ব্যবধান আরও বাড়ান মার্টিনেজ। ৭৭ মিনিটে দেখা যায় মেসির সিগনেচার স্টাইলে গোল। অ্যাঞ্জেল দি মারিয়ার সঙ্গে ওয়াল পাস খেলে গুয়াতেমালার গোলরক্ষকের মাথার ওপর থেকে বল চিপ করে দলের চতুর্থ গোলটি করে জয় নিশ্চিত করেন আর্জেন্তাইন রাজপুত্র। 

আরও পড়ুন-ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে কানাডার বিপক্ষে ভারতের সম্ভাব্য দল কেমন?

আগামী বৃহস্পতিবার কোপা আমেরিকা অভিযান শুরু করছে আর্জেন্তিনা। তাঁর আগে দলের অধিনায়কের এমন দুর্দান্ত ফর্মে থাকা স্বস্তি দিয়ে গেল টিম ম্যানেজমেন্টকে।  পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নেওয়ায় আত্মবিশ্বাস বাড়ল লাউতারো মার্টিনেজ, এনজোদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.