বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সাউদাম্পটনকে হারাল আর্সেনাল, স্টিভেন জেরার্ডের ঐতিহাসিক ম্যাচে জয় লিভারপুলের
কোচ স্টিভেন জেরার্ডের 'ঐতিহাসিক' ম্যাচ (ছবি:রয়টার্স) (REUTERS)

সাউদাম্পটনকে হারাল আর্সেনাল, স্টিভেন জেরার্ডের ঐতিহাসিক ম্যাচে জয় লিভারপুলের

  • লিভারপুলে ফুটবলার হিসেবে ১৭ বছর কাটিয়ে ২০১৫ সালে ক্লাব ছাড়ার পর এই ম্যাচ দিয়ে প্রথমবার কোচ হিসেবে (প্রতিপক্ষের) অ্যানফিল্ডে পা রেখেছিলেন স্টিভেন জেরার্ড।

অ্যাস্টন ভিলাকে ১-০ ব্যবধানে হারাল লিভারপুল। অ্যাস্টন ভিলা বনাম লিভারপুল ম্যাচ ছিল লিভারপুল ক্লাবের জন্য 'ঐতিহাসিক' ম্যাচ। লিভারপুলে ফুটবলার হিসেবে ১৭ বছর কাটিয়ে ২০১৫ সালে ক্লাব ছাড়ার পর এই ম্যাচ দিয়ে প্রথমবার কোচ হিসেবে (প্রতিপক্ষের) অ্যানফিল্ডে পা রেখেছিলেন স্টিভেন জেরার্ড। প্রতিপক্ষ কোচ হিসেবে তাকে অবশ্য ব্যর্থতাকে সঙ্গী করেই মাঠ ছাড়তে হল। আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল লিভারপুলের। বিরতির আগে ভালো সুযোগ পান সালাহ। কাছ থেকে তার নেওয়া শট দারুণ দক্ষতায় রক্ষা করেন ভিলার আর্জেন্তাইন গোলরক্ষক মার্তিনেস। 

দ্বিতীয়ার্ধে ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে করা গোলে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। অ্যাস্টন ভিলার ডি-বক্সে সালাহ স্বয়ং ফাউলের শিকার হলে দল পেনাল্টি পায়। চলতি মরশুমে প্রিমিয়র লিগের সর্বোচ্চ স্কোরারের গোলসংখ্যা আপাতত ১৬ ম্যাচে ১৪টি। সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোলসংখ্যা ২২ ম্যাচে ২১টি।

প্রিমিয়র লিগের অপর ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে সাউদাম্পটনকে ৩-০ গোলে হারাল আর্সেনাল। প্রথমার্ধে সাত মিনিটের মধ্যে লাকাজেত ও মার্টিন ওডেগোরের গোলে ২-০ ফলে এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তারা। বিরতির পর ব্যবধান বাড়ান গাব্রিয়েল মার্তিনেলি। ফলে ৩-০ ফলে জয় নিশ্চিত হয়। আপাতত লিগের পয়েন্ট তালিকায় ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে ১১ এক পয়েন্ট কম নিয়ে তিনে রয়েছে চেলসি। ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে আর্সেনাল। সিটি ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

বন্ধ করুন