বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চেলসিকে চূর্ণ করে ফ্লোরিডা কাপের শিরোপা জিতল আর্সেনাল
ফ্লোরিডা কাপের শিরোপা জিতল আর্সেনাল (USA TODAY Sports)

চেলসিকে চূর্ণ করে ফ্লোরিডা কাপের শিরোপা জিতল আর্সেনাল

  • ম্যাচের ১৫তম মিনিটেই তারা এগিয়ে যান গোল করে। দলকে এগিয়ে দেন ম্যানসিটি থেকে আর্সেনালে এই মরশুমেই আসা ব্রাজিলীয় ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ওডেগার্ড। বিরতিতে ২-০ তে এগিয়ে ছিল আর্সেনাল।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সময় রবিবাসরীয় মধ্যরাতে ফ্লোরিডা কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল প্রিমিয়র লিগের দুই যুযুধান প্রতিপক্ষ চেলসি এবং আর্সেনাল। ফাইনালে দুর্দান্ত ফর্মে ছিল আর্সেনাল। প্রাক-মরশুম প্রস্তুতিতে টানা তিন ম্যাচে জয়ের পর এবার ইংল্যান্ডের শক্তিশালী ক্লাব চেলসিকে খড়কুটোর মতো উড়িয়ে দিয়েছে গানার্সরা। ফ্লোরিডার ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে চেলসিকে ৪-০ ব্যবধানে হারিয়ে আর্সেনাল জিতে নিয়েছে ফ্লোরিডা কাপ।

এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক মুডে ছিল আর্সেনাল। ম্যাচের ১৫তম মিনিটেই তারা এগিয়ে যান গোল করে। দলকে এগিয়ে দেন ম্যানসিটি থেকে আর্সেনালে এই মরশুমেই আসা ব্রাজিলীয় ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ওডেগার্ড। বিরতিতে ২-০ তে এগিয়ে ছিল আর্সেনাল।

দ্বিতীয়ার্ধে ইংল্যান্ডের ফুটবলার বুকায়ো সাকার গোলে ব্যবধান বাড়িয়ে ৩-০ করে আর্সেনাল। পরবর্তীতে ৯০ মিনিট খেলা হয়ার পর যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে অর্থাৎ ৯২ মিনিটে গোল করেন সাম্বি লোকোঙ্গা। চেলসিকে কার্যত চূর্ণ করে আর্সেনাল ৪-০ গোলের জয় নিশ্চিত করে। আগামী ৩০ জুলাই এমিরেটস কাপের ফাইনালে স্প্যানিশ ক্লাব সেভিয়ার বিপক্ষে মুখোমুখি হবে আর্সেনাল। গানার্সদের সামনে সুযোগ রয়েছে মরশুম শুরুর আগেই প্রাক-মরশুম প্রস্তুতিতে তাদের দ্বিতীয় শিরোপা জয়ের।

বন্ধ করুন