বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কৃত্রিম ঘাস উঠছে বারাসত স্টেডিয়ামে, অব্যবস্থা দেখে ক্ষুব্ধ ক্রীড়ামন্ত্রী

কৃত্রিম ঘাস উঠছে বারাসত স্টেডিয়ামে, অব্যবস্থা দেখে ক্ষুব্ধ ক্রীড়ামন্ত্রী

বারাসত স্টেডিয়াম। ছবি- টুইটার

বারাসত স্টেডিয়াম থেকে কৃত্রিম ঘাস উঠে যাচ্ছে। বৃহস্পতিবার স্টেডিয়াম পরিদর্শনের পর এমনটাই জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

একটা সময় আইলিগ এবং কলকাতা লিগে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান স্পোর্টিংকে খেলতে দেখা গিয়েছে। কিন্তু বর্তমানে বড় দলগুলি বারাসাত স্টেডিয়ামে খেলতে চায়না। তাঁর একটাই কারণ কৃত্রিম ঘাস। যেখানে খেললে ফুটবলারদের চোট আঘাতের সম্ভাবনা থাকে। এছাড়াও এই মাঠ বিভিন্ন জেলা পর্যায়ের খেলা, রাজ্য পর্যায়ের খেলা, জাতীয় পর্যায়ে টুর্নামেন্টের খেলার জন্যও ব্যবহার হত। এই স্টেডিয়ামে দর্শকের আসন সংখ্যা ২২,০০০। এছাড়াও স্টেডিয়ামে রয়েছে চারটি ফ্লাডলাইটের টাওয়ার এবং বিভিন্ন শীতাতপ নিয়ন্ত্রিত ড্রেসিংরুম। কিন্তু সেগুলি এই মুহূর্তে কোনও কাজেই লাগে না। কারণ দীর্ঘদিন ধরেই কোনও খেলা হচ্ছে না বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে।

গত পাঁচ বছর ধরে এই মাঠেই কোনও ম্যাচ খেলা হয়নি। তাঁর একটাই কারণ কৃত্রিম ঘাস। যদিও নতুন করে স্টেডিয়ামের গ্যালারি এবং প্রেসবক্সের সংস্কার করলেও, মাঠের কোনও পরিবর্তন হয়নি। ফলে কেউই সেখানে খেলতে চায় না। বুধবার সেই মাঠের খোঁজ নিতেই যান রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, সেচমন্ত্রী পার্থ ভৌমিক, জেলাশাসক-সহ সরকারি আধিকারিকেরা। মাঠ দেখে ক্ষুব্ধ হন ক্রীড়ামন্ত্রী। তিনি সব সমস্যা খতিয়ে দেখেন। মাঠের অনেক জায়গায় ঘাস কাঁচি দিয়ে কাটা রয়েছে।

বিদ্যাসাগর স্টেডিয়ামের মাঠে অনেক অবাঞ্ছিত ঘাস রয়েছে যেগুলিকে তুলে ফেলতে নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়াও তিনি নির্দেশ দিয়েছেন, মাঠের পুরনো নিরাপত্তাকর্মীদের বাদ দিয়ে নতুন নিরাপত্তাকর্মী নিযুক্ত করতে। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, 'মাঠের দেখাশোনা যারা করেন তাদেরকে যত শীঘ্রই সম্ভব খুঁজে বের করতে হবে। এই কাজের জন্য তিনি জেলাশাসককে নির্দেশ দিয়েছেন। যদি দরকার হয় তাহলে কমিটিও গঠন করতে হবে। এছাড়াও স্টেডিয়ামের অন্যান্য বিষয়গুলিও খতিয়ে দেখতে হবে। পাশাপাশি কৃত্রিম ঘাস তুলে ফেলা হবে। পরিবর্তে যুবভারতীতে যে ঘাস বসানো হয়েছে, এখানেও সেই ঘাস বসানো হবে।'

বিদ্যাসাগর স্টেডিয়ামে সব সমস্যার সমাধান করে দ্রুত সেখানে আবার খেলা শুরু করতে চান ক্রীড়ামন্ত্রী। অনেক বছর ধরেই এখানে খেলা হয়নি। তাই স্টেডিয়ামের অনেক কিছুই অযত্নে রয়েছে। দ্রুত সেগুলি ঠিকঠাক করে খেলা শুরুর নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়ামের ভিতরে একটি সুইমিং পুলও রয়েছে। সেটিরও নজর দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইডি, সিবিআইয়ের ভয় দেখিয়ে একেবারে নতুন পদ্ধতিতে বাড়ছে সাইবার প্রতারণা ঋত্বিক ঘটকের ছাত্র ছিলেন, কলকাতায় প্রয়াত আর্টহাউস ছবির পথিকৃৎ কুমার সাহানি Optical Illusion: এই ছবিতে রানিকে খুঁজে বের করা সহজ নয়! আপনি পারবেন ৫ সেকেন্ডে? IPL শুধু ক্রিকেট নয়… সমর্থকদের সামনে নামতে মুখিয়ে রয়েছেন DC অধিনায়ক পুকুরে জাল ফেলতেই উঠে এল ১ কেজি ওজনের ইলিশ ‘তুমি সব অ্যাঙ্গেল থেকেই…’! প্রশংসা মহিলা প্রতিযোগীর, লজ্জায় গাল লাল সৌরভের সন্দেশাখালিতে বিক্ষোভে প্ররোচনা দেওয়ার অভিযোগ, মিনাখাঁ থেকে গ্রেফতার ISF নেত্রী ৮ না ৯ মার্চ কবে মহাশিবরাত্রি? জেনে নিন সঠিক তারিখ ও পুজো বিধি এক আঙুলের চেয়েও ছোট 'ওয়াশিং মেশিন', কাজ করছে একই নিয়মে! কিনবেন নাকি রবিতে শনির দশা সোনার রেটে, তিলোত্তমায় আজ হলুদ ধাতু বিকোচ্ছে কততে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.