বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Asian Cup Qualifiers 2022: জাতীয় সংগীতের সময় যান্ত্রিক ত্রুটি, ভারত-কম্বোডিয়া ম্যাচে অস্বস্তিতে যুবভারতী

Asian Cup Qualifiers 2022: জাতীয় সংগীতের সময় যান্ত্রিক ত্রুটি, ভারত-কম্বোডিয়া ম্যাচে অস্বস্তিতে যুবভারতী

বুধবার এশিয়ান কোয়ালিফায়ারের ম্যাচে যুবভারতীতে মুখোমুখি হয়েছিল ভারত এবং কম্বোডিয়া। (ছবি সৌজন্যে, টুইটার @IndianFootball)

Asian Cup Qualifiers 2022: বুধবার ম্যাচ শুরুর আগে পতাকা বিভ্রাটের পাশাপাশি জাতীয় সংগীতের সময় যান্ত্রিক ত্রুটির কারণে রীতিমতো বিরক্তি প্রকাশ করতে দেখা যায় কম্বোডিয়ার ফুটবলারদের।

শিবম সাহা

এশিয়ান কাপ কোয়ালিফায়ারে অস্বস্তিকর পরিস্থিতির সাক্ষী থাকল যুবভারতী স্টেডিয়াম। বুধবার ম্যাচ শুরুর আগে পতাকা বিভ্রাটের পাশাপাশি জাতীয় সংগীতের সময় যান্ত্রিক ত্রুটির কারণে রীতিমতো বিরক্তি প্রকাশ করতে দেখা যায় কম্বোডিয়ার ফুটবলারদের।

বুধবার যুবভারতীতে প্রাথমিকভাবে ঘোষণা করা হয় যে প্রথম কম্বোডিয়ার জাতীয় সংগীত বাজানো হবে। কিন্তু প্রথমে ভারতের জাতীয় সংগীত বেজে ওঠে। তাতে দৃশ্যতই বিরক্ত দেখায় অ্যাওয়ে দলের খেলোয়াড়দের। তারইমধ্যে কম্বোডিয়ার পতাকা দেখানোর মধ্যে স্টেডিয়ামের ডিজিটাল স্ক্রিন কালো হয়ে গিয়েছিল। যে পরিস্থিতি কিছুক্ষণ চলতে থাকে। দু'দলের খেলোয়াড়রা ডাগ-আউটে চলে যান। তারপর মাঠে নেমে বাকি নিয়ম পালন করেন তাঁরা।

আরও পড়ুন: Asian Cup Qualifiers: যুবভারতীতে সুনীল জাদু, দাপুটে পারফরম্যান্সে কম্বোডিয়াকে হারাল ভারত

দিনের শুরু থেকেই কম্বোডিয়ার পতাকা নিয়ে বিতর্ক শুরু হয়। জাতীয় পতাকা নিয়ে উদ্বেগ প্রকাশ করে এশিয়ান কোয়ালিফায়ার থেকে নাম তুলে নেওয়ার হুঁশিয়ারি দেয় কম্বোডিয়ার ফুটবল ফেডারেশন। ঠিকঠাকভাবে কম্বোডিয়ার জাতীয় পতাকার দেখভাল করা হচ্ছে না বলে অভিযোগ তুলে এএফসি এবং উদ্য়োক্তাদের ক্ষমা চাওয়ার দাবি জানায় কম্বোডিয়ার ফুটবল ফেডারেশন।

এমনিতে ম্যাচের একেবারে প্রথম দিকে শুরুটা মন্দ করেনি কম্বোডিয়া। কয়েকটি সুযোগও তৈরি করছিল। তবে ম্যাচ গড়াতেই ভারত খেলার দখল নিয়ে নেয়। দুর্দান্ত ছন্দে খেলতে থাকেন ব্রেন্ডন ফার্নান্ডেজ। দূরপাল্লার শট থেকে সুন্দর পাসিং ফুটবল এবং বল দখল - সবেতেই ব্রেন্ডনের পারফরম্যান্স ছিল অভূতপূর্ব। তবে ম্যাচের নায়ক সেই সুনীল ছেত্রীই। দুই অর্ধেই ভারতের হয়ে গোল করেন দলের ভারতের অধিনায়ক।

বন্ধ করুন