বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Asian Cup Qualifiers 2023: ভারতের বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে না জাম্বিয়া
ইগর স্টিমাচ।

Asian Cup Qualifiers 2023: ভারতের বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে না জাম্বিয়া

  • কলকাতায় এই তিনটে ম্যাচ খেলার পর ভারতীয় দলের দোহায় উড়ে যাওয়ার কথা ছিল। সেখানে জাম্বিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সেটা হচ্ছে না। জাম্বিয়ার ফুটবল অ্যাসোসিয়েশন ভারতীয় ফুটবলকে একটি চিঠি দিয়ে জানিয়েছে যে, তারা দুঃখিত। কারণ দোহাতে ভারতের বিপক্ষে তারা প্রীতি ম্যাচ খেলতে পারবে না।

আগামী মাসে কলকাতায় গুরুত্বপূর্ণ এশিয়ান কাপ ২০২৩-এর ফাইনাল রাউন্ডের বাছাই পর্বের ম্যাচের আগে ভারত দু'টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে। ভারতের র‍্যাঙ্কিং এখন ১০৬। সেখানে ভারত যাদের মুখোমুখি হবে, সকলেই নীচে রয়েছে। হংকং (১৪৭), আফগানিস্তান (১৫০) এবং কম্বোডিয়া (১৭১) গ্রুপের চূড়ান্ত পর্বের ম্যাচে মুখোমুখি হবে ভারত। ভারতের আবার ঘরের মাঠে খেলার সুবিধা রয়েছে।

তার আগে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ ইতিমধ্যে খেলে ফেলেছে ভারতীয় টিম। ১৭ মে এবং ২০ মে ভারত খেলবে আই লিগ স্টারসের বিরুদ্ধে আরও একটি প্রস্তুতি ম্যাচ।

আরও পড়ুন: এশিয়া কাপে ভারত যোগ্যতা অর্জন করতে না পারলে চাকরি যাবে, তবে আত্মবিশ্বাসী স্টিমাচ

কলকাতায় এই তিনটে ম্যাচ খেলার পর ভারতীয় দলের দোহায় উড়ে যাওয়ার কথা ছিল। সেখানে জাম্বিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সেটা হচ্ছে না। জাম্বিয়ার ফুটবল অ্যাসোসিয়েশন ভারতীয় ফুটবলকে একটি চিঠি দিয়ে জানিয়েছে যে, তারা দুঃখিত। কারণ দোহাতে ভারতের বিপক্ষে তারা প্রীতি ম্যাচ খেলতে পারবে না। যেটা ২৫ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

জাম্বিয়ার খেলোয়াড়দের অনুপস্থিতির কারণে নাকি ভারতীয় ফুটবল দলের বিরুদ্ধে প্রীতি ম্যাচ বাতিল করা হয়েছে। জাম্বিয়া ফুটবলের সাধারণ সচিব আদ্রিয়ান কাশালা লিখিত ভাবে ফেডারেশন সচিব কুশল দাসকে লিখিত ভাবে জানান, ‘আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ২০২২-এ ২৫ মে ভারতের বিরুদ্ধে নির্ধারিত প্রীতি ম্যাচের জন্য আমাদের পেশাদার পাওয়া যাচ্ছে না। ’

প্রসঙ্গত শুধু জাম্বিয়া নয়। দোহায় গিয়ে জর্জন বিরুদ্ধেও প্রীতি ম্যাচ খেলার কথা ছিল ভারতের।

বন্ধ করুন