বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Asian Cup Qualifiers: শেষ ম্যাচে নামার আগেই সুখবর, মূলপর্বে কোয়ালিফাই করল ভারত

Asian Cup Qualifiers: শেষ ম্যাচে নামার আগেই সুখবর, মূলপর্বে কোয়ালিফাই করল ভারত

এশিয়ান কাপের মূলপর্বের টিকিট নিশ্চিত করল ভারত। ছবি- টুইটার (@IndSuperLeague)।

ইতিহাসে প্রথমবার পরপর দুই এশিয়ান কাপের মূলপর্বে খেলবে ভারত।

এএফসি এশিয়ান কাপের তৃতীয় রাউন্ডের কোয়ালিফায়ারের প্রথম দুই ম্যাচে কম্বোডিয়াকে ২-০ ও আফগানিস্তানকে ২-১ হারিয়ে বেশ ভাল জায়গায় ছিল ভারতীয় দল। কোয়ালিফিকেশন মোটামুটি নিশ্চিতই ছিল। এবার সরকারিভাবেও তা নিশ্চিত হয়ে গেল।

এশিয়ান কাপ কোয়ালিফায়ারের ছয়টি গ্রুপের প্রথম ছয়টি দল তো কোয়ালিফাই করতই, পাশাপাশি দ্বিতীয় স্থানে শেষ করা সেরা পাঁচটি দলও মূলপর্বে খেলার ছাড়পত্র পাওয়ার কথা। ভারতের দুই ম্যাচে ছয় পয়েন্ট থাকলেও গোলপার্থক্যে তারা হংকংয়ের বিরুদ্ধে পিছিয়ে নিজেদের গ্রুপ ‘ডি’তে দ্বিতীয় স্থানে ছিল। আজ হংকংকে হারালেই গ্রুপ শীর্ষে পৌঁছে যেতেন সুনীল ছেত্রীরা। তা না হলে ভারতের অন্তত সেরা পাঁচটি দ্বিতীয় স্থানে শেষ করা দলের মধ্যে থাকার সম্ভাবনা প্রবল ছিল।

আরও পড়ুন:- হংকং ম্যাচের আগে বিরাট মাথাব্যথায় ভুগছেন স্টিমাচ, কারণ জানলে খুশিই হবেন সমর্থকরা

সেই সম্ভবনা এখন সুনিশ্চিত হয়ে গেল। গ্রুপ ‘বি’র ম্যাচে ফিলিপিন্স প্যালেস্টাইনের কাজে নিজেদের শেষ কোয়ালিফায়ার ম্যাচ হেরে যায়। ফলে ফিলিপিন্স চার পয়েন্টেই আটকে রইল। অপরদিকে, ভারতের দখলে এমনিই ছয় পয়েন্ট রয়েছে। হংকংয়ের বিরুদ্ধে জিতলে বা ড্র করলে তো কথাই নেই, হারলেও কোনওমতেই তারা ফিলিপিন্সের পরে শেষ করবে না। তাই ভারত যে প্রথম পাঁচটি দ্বিতীয় স্থানে শেষ করা দলের মধ্যে থাকবে, তা নিশ্চিত হয়ে গেল।

আরও পড়ুন:- এখনও লক্ষ্যে পৌঁছয়নি, Asian Cup-এ মূলপর্বে খেলা প্রায় নিশ্চিত হলেও হংকং ম্যাচ জিততে মরিয়া ছেত্রী

এর ফলেই শেষ ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই সুনীল ছেত্রীরা এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করে ফেললেন। ২০১৯-র পর আবারও ২০২৩-এ মহাদেশের সেরা দলগুলির বিরুদ্ধে মাঠে নামবে ব্লু টাইগার্স। নিজেদের ফুটবল ইতিহাসে এই প্রথম পরপর দুইটি এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করল ভারত। তবে এই কোয়ালিফায়াই করার ফলে ভারত হংকং ম্যাচকে হালকাভাবে নেবে এমনটা মনে করার কোনও কারণ নেই। বড়জোর ইগর স্টিমাচ দলের তরুণদের একটু পরখ করে নেওয়ার বাড়তি ছাড় পাবেন এই যা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা

Latest IPL News

‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.