বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Asian Cup Qualifiers: কলকাতায় খেলাটা বরাবর উপভোগ করি, দর্শকের সমর্থন পেয়ে উচ্ছ্বসিত গুরপ্রীত
সাংবাদিক সম্মেলনে গুরপ্রীত সিং সান্ধু। ছবি- এআইএফএফ।

Asian Cup Qualifiers: কলকাতায় খেলাটা বরাবর উপভোগ করি, দর্শকের সমর্থন পেয়ে উচ্ছ্বসিত গুরপ্রীত

  • কলকাতা ডার্বিতে যুবভারতীতে খেলা তাঁর প্রথম ম্যাচের কথা এখনও মনে আছে গুরপ্রীতের।

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভারতের এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার পর্ব। প্রথম ম্যাচে কম্বোডিয়াকে ২-০ গোলে হারানোর পর শনিবার (১১ জুন) ভারতের পরবর্তী প্রতিপক্ষ আফগানিস্তান। প্রথম ম্যাচের মতো ভারতের বাকি সবকয়টি ম্যাচই আয়োজিত হচ্ছে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে।

প্রথম ম্যাচের আগে কোচ ইগর স্টিমাচ থেকে অধিনায়ক সুনীল ছেত্রী, সকলেই সমর্থকদের গ্যালারি ভরাতে ডাক দিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে মাঠভর্তি দর্শক ভারতের হয়ে গলা ফাটিয়েছেন। দর্শকদের এই উপস্থিতিতে অভিভূত গুরপ্রীত সিং সান্ধু। ভারতীয় গোলরক্ষক অকপটে জানিয়ে দিচ্ছেন কলকাতায় খেলার অনুভূতিটাই আলাদা।

আফগান ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে গুরপ্রীত বলেন, ‘আমি কলকাতায় খেলাটা বরাবরই উপভোগ করি। যুবভারতীতে খেলাটা আমার কাছে বিশেষ অনুভূতির। প্রথমবার কলকাতা ডার্বিতে আমি এই মাঠে খেলেছিলাম। এখানে মাঠভর্তি দর্শক হওয়ার অভিজ্ঞতাটা কেমন আমি জানি। এই অনুভূতিটা আমার এবং দলের সকলের জন্য কতটা বিশেষ, তা বলে বোঝাতে পারব না।’

ভারতীয় কোচ ইগর স্টিমাচের মতে গুরপ্রীত শুধু ভারতের নয়, এশিয়ার সেরা পাঁচ গোলকিপারের মধ্যে পড়েন। কোচের থেকে এমন মন্তব্য শুনে স্বাভাবিকভাবেই বেশ ভালই লেগেছ গুরপ্রীতের। এই প্রসঙ্গে তাঁর মত, ‘কোচের ব্যাকিংটা সবসময় বাড়তি অনিপ্রেরণা হিসাবে কাজ করে। তবে আমরা দল হিসাবে খেলি এবং সকলেই নিজের কাজটা সঠিকভাবে করছেন। আগে ভাল করেছি বলে কিন্তু এই দলে আমি আর জায়গা পাব না। প্রতিটি জায়গার জন্য কড়া টক্কর হয়।’ আগেরদিনের মতো শনিবারও গুরপ্রীত ক্লিনশিট রাখতে পারেন কিনা এবং ভারত জয় পায় কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন