বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Asian Cup Qualifiers: ‘মাঠে আপনাদের উপস্থিতি অনেকটা পার্থক্য গড়ে দেবে,’ কলকাতার জনগণকে আহ্বান সুনীলের
ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী। ছবি- টুইটার (@IndianFootball)।

Asian Cup Qualifiers: ‘মাঠে আপনাদের উপস্থিতি অনেকটা পার্থক্য গড়ে দেবে,’ কলকাতার জনগণকে আহ্বান সুনীলের

  • ২০১৯ সালে যুবভারতীতে ভারতের শেষ ম্যাচে ৬১,৪৮৬ জন সমর্থক মাঠে উপস্থিত ছিলেন।

৮ আট জুন থেকে শুরু হচ্ছে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ড। ভারতীয় দল নিজেদের তিনটি ম্যাচই খেলবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। ম্যাচের টিকিট নিয়ে টানাপোড়েনের কথা সর্বত্র শোনা যাচ্ছে। এই সবের মাঝেই কলকাতার ফুটবলপ্রেমী জনগণের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন সুনীল ছেত্রী।

চার বছর আগে মুম্বইয়ে ইন্টার-কন্টিনেন্টাল কাপের ম্যাচ চলার সময় জনগণকে মাঠে আসার ডাক দিয়েছিলেন ভারতীয় অধিনায়ক সুনীল। অনেকটা সেইরকমভাবেই কলকাতার জনগণকেও মাঠ ভরানোর ডাক দিলেন তিনি। ভারতীয় ফুটবল দলের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সুনীলের পোস্ট করা এক ভিডিয়োয় তিনি বলেন, ‘আপনারা আমাদের পাশে থাকলে লেভেলটা অনেকটা বেড়ে যাবে। এই তিন প্রতিপক্ষকে যেন আমাদের পাশাপাশি আপনাদের বিপক্ষেও খেলতে হয়। মাঠে আপনাদের উপস্থিতি অনেকটাই পার্থক্য গড়ে দেবে। সুতরাং, আপনারা ফ্রি থাকলে অবশ্যই আসুন। আমরা আপনাদের অভিজ্ঞতাটা ভাল করার পূর্ণ চেষ্টা করব।’

আরও পড়ুন:- ‘শেষ কিছু ম্যাচ খেলছি, ফিফা ব্যান করলে বিপর্যয়’, অবসরের ইঙ্গিত সুনীলের

২০১৯ সালে অক্টোবরের পর এই প্রথম ভারতীয় দল নিজেদের দেশের মাটিতে খেলবে। সেই ম্যাচে ৬১,৪৮৬ জন দর্শকের উপস্থিতিতে যুবভারতীতে বাংলাদেশের বিরুদ্ধে হতাশাজনক ড্র করেছিল ভারতীয় দল। সেই ফলাফলের জন্য ক্ষমা চেয়ে, নিজেদের সেরাটা দেওয়ার অঙ্গীকারও করেন সুনীল। ‘শেষবার আমরা যখন বাংলাদেশের বিরুদ্ধে খেলেছিলাম তখন ৫০ হাজারের বেশি সমর্থক মাঠে ছিলেন। আমি বলে বোঝাতে পারব না এতে আমরা কতটা খুশি হয়েছিলাম। আমরা আপনাদের সমর্থনের যোগ্য ফলাফল পাইনি। ক্ষমা করবেন তার জন্য। তবে দয়া করে এবারও আবার আসবেন। আমরা নিজেদের সাধ্যমতো সেরাটা উজাড় করে দেব।’ জানান তিনি।

আরও পড়ুন:- কলকাতায় খেলাটা বিশেষ অনুভূতির, এশিয়ানে কোয়ালিফাই করাটাই একমাত্র লক্ষ্য: কোলাসো

সুনীল ছেত্রীর ভারত ৮ জুন কম্বোডিয়া, ১১ জুন আফগানিস্তান ও ১৪ জুন হংকংয়ের বিরুদ্ধে খেলবে। টানা দ্বিতীয়বার ২৪ দলের এশিয়ান কাপে খেলার লক্ষ্যে মাঠে নামবে ভারত। সুনীল ছেত্রী যে এশিয়ান কাপের পরেই সম্ভবত অবসর নেবেন, তার আভাস আগেই দিয়ে রেখেছেন। তাই সম্ভবত দেশে সুনীলকে ভারতীয় জার্সিতে খেলতে দেখার এটাই শেষ সুযোগ হতে পারে।

বন্ধ করুন