বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Asian Cup Qualifiers: পুসকাসের রেকর্ডে ভাগ বসিয়েও ভাবলেশহীন সুনীল, প্রশংসায় ভরালেন তরুণদের
হংকংয়ের বিরুদ্ধে বল পায়ে সুনীল ছেত্রী। ছবি- এআইএফএফ।

Asian Cup Qualifiers: পুসকাসের রেকর্ডে ভাগ বসিয়েও ভাবলেশহীন সুনীল, প্রশংসায় ভরালেন তরুণদের

  • হংকংয়ের বিরুদ্ধে মঙ্গলবার আন্তর্জাতিক ফুটবলে কেরিয়ারের ৮৪তম গোলটি করেন সুনীল ছেত্রী।

এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারে শেষ ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই পরের বছরের এশিয়ান কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছিল ভারতীয় ফুটবল দল। তা সত্ত্বেও ব্লু টাইগার্সদের জয়ের খিদেতে এতটুকু ভাটা পড়েনি। মঙ্গলবার (১৪ জুন) বৃষ্টিস্নাত সল্টলেক স্টেডিয়ামে এক অসাধারণ পারফরম্যান্স দিলেন সুনীল ছেত্রীরা।

হংকংকে ৪-০ গোলে পর্যদুস্ত করে ভারতীয় দল। কোয়ালিফায়ারের প্রথম দুই ম্যাচের মতো এই ম্যাচেও গোল আসে অধিনায়ক সুনীলের পা থেকে। ভারতের হয়ে এই ম্যাচে দ্বিতীয় ও নিজের আন্তর্জাতিক কেরিয়ারের ৮৪তম গোলটি করে ফেলেন সুনীল। এই গোলের সুবাদেই কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের আন্তর্জাতিক গোলের রেকর্ডে ভাগ বসান তিনি। এখনও খেলা চালিয়ে যাওয়া ফুটবলারদের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির পর তৃতীয় সর্বোচ্চ গোলদাতা সুনীল। সর্বকালীন লিস্টে যুগ্মভাবে পঞ্চম সর্বোচ্চ।

তবে পুসকাসের রেকর্ডে ভাগ বসিয়েও ভাবলেশহীন ভারতীয় অধিনায়ক। হংকং ম্যাচের পর তিনি বলেন, ‘অনুভূতিটা খারাপ নয়, তবে নিজের কাজটা করে যেতে হবে। সত্যি বলতে গেলে এই সব রেকর্ড নিয়ে আমার বিন্দুমাত্র মাথাব্যথা নেই। আমি নিজের কেরিয়ারের শেষের দিকে রয়েছি এবং এই সময় খেলাটা উপভোগ করতেই বেশি আগ্রহী। মাঠে নেমে নিজের সেরাটা দেওয়া এবং প্রতিটা মুহূর্ত উপভোগ করাই আমার আসল লক্ষ্য।’

গত ম্যাচে শেষ মুহূর্তে গোল করেছিলেন সাহাল আব্দুল সামাদ। এই ম্যাচ শুরু থেকে খেলেও তিনি বেশ প্রভাবিত করেন। পাশাপাশি সাবস্টিটিউচ হিসাবে নেমে ইশান পন্ডিতাও গোল পান। ম্যাচের পর তরুণদের প্রশংসায় ভরিয়ে সুনীলের দাবি, ভারতীয় দলে তারুণ্য ও অভিজ্ঞতার সঠিক মেলবন্ধন রয়েছে। ‘বাচ্চাগুলো দারুণ। ওরা হয়তো ওদের বাচ্চা বলায় আমায় মেরে ফেলবে। ঠিকভাবে বলতে গেলে ছেলেগুলো দারুণ। আমাদের সাজঘরে সিনিয়র এবং জুনিয়র খেলোয়াড়দের সঠিক ভারসাম্য রয়েছে। ইশান এবং সাহালের মতো খেলোয়াড়রাই তো এইসব রাত উপভোগ করার যোগ্য।’ দাবি সুনীলের।

বন্ধ করুন