বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বছরের শুরুতেই প্রিমিয়র লিগে অঘটন, টটেনহ্যামের হার, দুর্বল প্রতিপক্ষের কাছে আটকে গেল চেলসি

বছরের শুরুতেই প্রিমিয়র লিগে অঘটন, টটেনহ্যামের হার, দুর্বল প্রতিপক্ষের কাছে আটকে গেল চেলসি

বল দখলের লড়াইেয় অ্যাস্টন ভিলা এবং টটেনহ্যামের ফুটবলাররা। ছবি- রয়টার্স

বছরের শুরুতে ধাক্কা খেল প্রিমিয়র লিগের বড় দুই দল। অ্যাস্টন ভিলার বিরুদ্ধে হারতে হল টটেনহ্যামকে। অন্য ম্যাচে চেলসিকে রুখে দিল নটিংহ্যাম ফরেস্ট।

ইপিএলে বছরের শুরুতেই ধাক্কা খেল টটেনহ্যাম। অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ২-০ গোলে হারল অলিভার স্কিপ, ডেভিনসন স্যাঞ্চেজরা। এদিন ম্যাচের প্রথমার্ধে টটেনহ্যাম গোলের মুখ দেখতে পারেনি। প্রথমার্ধে দুই দলই ছন্নছাড়া ফুটবল খেলছিল। তবে প্রথমার্ধে বল পজিশন বেশি ছিল অ্যাস্টন ভিলার। অবশ্য প্রথমার্ধে গোলের মুখ দেখতে না পারলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের মুখ দেখল অ্যাস্টন ভিলা।

দ্বিতীয়ার্ধের খেলা সবে মাত্র শুরু হয়েছে। ৫০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন আর্জেন্তিনার মিডফিল্ডার এমি বুয়েনন্ডিয়া। ম্যাচের মধ্যে ফিরে আসে অ্যাস্টন ভিলা। একটা সময় এই ম্যাচে গুমোট পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সেই পরিস্থিতি ধীরে ধীরে বদলে যায়। তবে দুই দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করে। নাহলে ফলাফল অন্য হতে পারত। কিন্তু আদতে তা হয়নি। এমি গোল করার সঙ্গে সঙ্গেই নিজেদের আক্রমণ বাড়ায় অ্যাস্টন ভিলা। এরপর আর ম্যাচের মধ্যে ফিরতে পারেনি টটেনহ্যাম।

ম্যাচ যত গড়ায় ততই হারিয়ে যেতে থাকে টটেনহ্যাম। আর সেই সুযোগ কাজে লাগায় এমেরির ছেলেরা। ৭৩ মিনিটের মাথায় ডগলাস লুইস গোল করে টটেনহ্যামের হার নিশ্চিত করেন। এরপর আর কোনও ভাবেই ম্যাচের মধ্যে ফিরতে পারেনি টটেনহ্যাম। ২ গোলে জিতে পয়েন্ট টেবিলের ১২ নম্বর স্থানে রয়েছে অ্যাস্টন ভিলা। তবে বছরের শুরুতেই এই ভাবে ধাক্কা খাওয়ায় স্বাভাবিক ভাবেই হতাশ টটেনহ্যাম সমর্থকরা।

ইপিএলের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল নটিংহ্যাম ফরেস্ট এবং চেলসি। আর সেই ম্যাচেও ঘটন অঘটন। পয়েন্ট টেবিলের একেবারে শেষের দিকে থাকা নটিংহ্যাম ফরেস্টের কাছে আটকে গেল চেলসি। ম্যাচের ফলাফল ১-১। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে চেলসি। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষকে নিয়ে ছেলেখেলা করতে থাকে চেলসি। যার ফল হাতে নাতে পায় গ্রাহাম পটারের দল। ম্যাচের ১৬ মিনিটের মাথায় রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় চেলসি। প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যাওয়ায় ম্যাচের পুরো ব্যাটন থাকে চেলসির হাতেই।

কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হতেই ম্যাচের পরিস্থিতি বদল হতে থাকে। বিপক্ষকে হালকা ভাবে নিয়ে নেয় চেলসি। আর সেই সুযোগ কাজে লাগায় নটিংহ্যাম ফরেস্ট। চেলসির ডিফেন্সকে বোকা বানিয়ে ৬৩ মিনিটের মাথায় গোল করেন সার্জি আউরিয়ার। এই গোলের সঙ্গে সঙ্গে চেলসির জয়ের আশা কার্যত শেষ হয়ে যায়। এরপর ম্যাচে ফেরার চেষ্টা করলেও ফিরতে পারেনি গ্রাহাম পটারের দল। ড্র দিয়ে বছরের শুরু হল চেলসির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কাজ করবেন ৫০ দিন, টাকা মিলবে ১০০ দিনের! ঘোষণা মমতার, কবে চালু? কাদের সুযোগ? বাংলার শুভদীপকে হারিয়ে ট্রফি জয় নিয়ে বিতর্ক, আগামীর স্বপ্ন নিয়ে মুখ খুললেন বৈভব রাজ্যে এক দফায় ভোট চাইছে তৃণমূল, নির্বাচন কমিশনে আর কী চাইল অন্যান্য দলগুলি কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার খাদানে রেট্রো লুকে দেব! কোথায় চলছে শ্যুটিং? আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষায় বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে বহু কোটি টাকা বকেয়া কলকাতা পুরসভার সম্পত্তি কর আদায়ে, নয়া উদ্যোগ শুরু ক্যানসারে আক্রান্ত এস সোমনাথ, আদিত্য এল১-র সফল উড়ানের দিনই ধরা পড়ে মারণ রোগ শাশুড়ি, ননদ নাকি কথা বলেন না! বহুদিন পর 'বচ্চন' পরিবারের সঙ্গে ঐশ্বর্য চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.