বাংলা নিউজ > ময়দান > ফুটবল > CFL-এর বৈঠকে গরহাজির ATK MB, এই মরশুমেও কলকাতা লিগ খেলবে না বাগান? শুরু জল্পনা
এটিকে মোহনবাগান।

CFL-এর বৈঠকে গরহাজির ATK MB, এই মরশুমেও কলকাতা লিগ খেলবে না বাগান? শুরু জল্পনা

  • লিগ নিয়ে আলোচনার জন্য প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের দলগুলির সঙ্গে বৈঠকে শনিবার বসেছিলেন আইএফএ কর্তারা। সেই বৈঠক ইস্টবেঙ্গল, মহমেডান সহ প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের সব দলই আলোচনার বসেছিল। শুধু উপস্থিত ছিল মোহনবাগান। তার পর থেকেই ময়দান জুড়ে জল্পনা শুরু হয়েছে, এটিকে মোহনবাগানের লিগে খেলা নিয়ে।

সব কিছু ঠিকঠাক থাকলে হয়তো ২০ জুলাই থেকে শুরু হয়ে যাবে কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের খেলা। আসলে আইএফএ চাইছে, সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহের মধ্যে কলকাতা লিগ শেষ করে দিতে। যে কারণে জুলাইয়েই লিগ শুরু করে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

আর এই লিগ নিয়েই আলোচনার জন্য প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের দলগুলির সঙ্গে বৈঠকে শনিবার বসেছিলেন আইএফএ কর্তারা। সেই বৈঠক ইস্টবেঙ্গল, মহমেডান সহ প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের সব দলই আলোচনার বসেছিল। শুধু উপস্থিত ছিল মোহনবাগান। তার পর থেকেই ময়দান জুড়ে জল্পনা শুরু হয়েছে, এটিকে মোহনবাগানের লিগে খেলা নিয়ে।

 আরও পড়ুন: কপাল পুড়ল অমরিন্দরের, আর্শের পর তারকা গোলকিপার বিশাল কাইথকে সই করাল ATK MB

কলকাতা লিগ শুরুর ব্যাপারে আরও এক ধাপ এগোল আইএফএ (IFA)। শনিবার আইএফএ দপ্তরে প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের দলগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন বাংলা ফুটবলের নিয়ামক সংস্থার কর্তারা। সবকিছু ঠিক থাকলে ২০ জুলাই থেকে কলকাতা লিগের প্রিমিয়ার ‘এ’-র বল গড়ানো শুরু। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহের মধ্যে কলকাতা লিগ শেষ করতে মরিয়া আইএফএ। সূত্রের খবর, কলকাতা লিগে মোহনবাগান খেলবে কিনা, তা জানতে ক্লাবকে চিঠি দেওয়া হতে পারে আইএফএ-র তরফে।

আরও পড়ুন: তারকা আইরিশ মিডিয়োকে ধরে রাখল ATK MB, করা হল আরও ২ বছরের চুক্তি

আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেছেন, ‘এই বৈঠকে ক্লাবগুলির তরফে প্রস্তাব দেওয়া হয়েছে লিগ সিঙ্গল রাউন্ড রবিন ফর্ম্যাটে করার। তবে লিগের জন্য খুব বেশি সময় আমরা পাচ্ছি না। আলোচনা করে দেখব, এ ভাবে লিগ করা অল্প সময়ের মধ্যে সম্ভব হবে কিনা! মোহনবাগান এ দিন বৈঠকে আসেনি। আমরা বিষয়টি গভর্নিং বডির বৈঠকে তুলেছিলাম। গভর্নিং বডির তরফে স্বরূপ বিশ্বাস ও সৌরভ পালকে দায়িত্ব দেওয়া হয়েছে মোহনবাগানের সঙ্গে কথা বলে এই বিষয়টি পরিষ্কার করার জন্য।’

বন্ধ করুন