বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ওড়িশা ম্যাচের আগেই ATK MB-তে ঢুকে পড়েছে ডার্বির ভাবনা, বড় ম্যাচ নিয়ে তেতে ফেরান্দো
ডার্বির ভাবনা সবুজ-মেরুন শিবিরে।
ডার্বির ভাবনা সবুজ-মেরুন শিবিরে।

ওড়িশা ম্যাচের আগেই ATK MB-তে ঢুকে পড়েছে ডার্বির ভাবনা, বড় ম্যাচ নিয়ে তেতে ফেরান্দো

  • আইএসএলে যেক'টি ডার্বি হয়েছে, এখনও পর্যন্ত একটিতেও জিততে পারেনি এসসি ইস্টবেঙ্গল।

কোভিড সমস্যা, চোট-আঘাত কাটিয়ে আজ প্রায় ১৭ দিন পরে ম্যাচ খেলতে নামছে এটিকে মোহনবাগান। তবে তার আগে জুয়ান ফেরান্দোকে চিন্তায় রেখেছে সদ্য কোভিড থেকে সুস্থ হয়ে ওঠা প্লেয়ারদের ফিটনেস। তাঁর মতে, খেলোয়াড়দের এখন ফিটনেসের পাশাপাশি মানসিক জোর ফিরিয়ে আনাটা বেশ কঠিন কাজ। এরই মাঝে অবশ্য সবুজ-মেরুন শিবিরে গুটি গুটি ঢুকে পড়েছে ডার্বির ভাবনা। 

২৯ ফেব্রুয়ারি আইএসএলের ডার্বি রয়েছে। আর প্রথম বার এই ডার্বিতে কোচের ভূমিকায় অবতীর্ণ হবেন ফেরান্দো। এটিকে মোহনবাগানের নতুন কোচ তাই এই ডার্বি নিয়ে বেশ তেতে রয়েছেন। এমন কী কোয়ারেন্টাইনে থাকার সময়ে এই নিয়ে নেটে পড়াশোনাও করে ফেলেছেন ফেরান্দো। ওড়িশা এফসি ম্যাচের আগে ফেরান্দো বলেছেন, ‘আমার কাছে এটা প্রথম বিগ ডার্বি। এই ম্যাচের সঙ্গে জড়িয়ে থাকতে পারাটা আনন্দের। কোয়ারেন্টাইনে থাকার সময় এই কয়েক দিনে আমি আমাদের ক্লাবের ইতিহাস নিয়ে অনেক পড়াশোনা করেছি। কলকাতার ফুটবল নিয়ে অনেক জেনেছি। তাই এই ম্যাচে থাকতে পারাটা খুবই আনন্দের।’ তবে ক্লাবের সমর্থকদের সামনে খেলতে না পারার আফসোসটাও ফেরান্দোর ষোল আনা রয়েছে। তিনি বলেছেন, ‘কলকাতায় ম্যাচটা না হওয়ায় একটু হতাশ। কারণ, ওখানকার আবেগ, সমর্থকদের মিস করব।’

আইএসএলে এই বছর একেবারেই ভালো ছন্দে নেই এসসি ইস্টবেঙ্গল। ১২ ম্যাচের মধ্যে তারা একটিতে জয় পেয়েছে। বাকি ছ'টি ম্যাচ হেরেছে। পাঁচটি ম্যাচ ড্র করেছে। আইএসএল টেবলের দশ নম্বরে রয়েছে লাল-হলুদ বাহিনী। আর এটিকে মোহনবাগান ৯ ম্যাচের মধ্যে ৪টিতে জিতেছে, ৩টি ম্যাচ তারা ড্র করেছে। ২টি ম্যাচ হেরেছে ফেরান্দোর টিম। আইএসএল টেবলের সাত নম্বরে রয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। প্রসঙ্গত, আইএসএলে একবারও ডার্বি জিততে পারেনি এসসি ইস্টবেঙ্গল। এ বারও কি এটিকে মোহনবাগান নিজেদের জয়ের ধারা ধরে রাখতে পারবে?

বন্ধ করুন