বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দলে রয়েছেন তারকা সব বিদেশি, AFC কাপের জন্য বিদেশি বাছতে হিমশিম দশা ATK MB কোচের
হাবাস এবং রয় কৃষ্ণ।
হাবাস এবং রয় কৃষ্ণ।

দলে রয়েছেন তারকা সব বিদেশি, AFC কাপের জন্য বিদেশি বাছতে হিমশিম দশা ATK MB কোচের

  • নিয়ম অনুযায়ী এএফসি কাপের দলে রাখা যাবে চার জন বিদেশিকে। যে কারণে এটিকে মোহনবাগানের ছ'জন বিদেশির মধ্যে চার জনকে বেছে নিতে হিমশিম খাচ্ছেন আন্তোনিও লোপেজ হাবাস।

নয় নয় করে পাঁচ জন বিদেশিকে একেবারে চূড়ান্ত করে ফেলেছে এটিকে মোহনবাগান। তিরিকে নিয়ে কোচ আন্তোনিও লোপেজ হাবাসের একটি দ্বিধা থাকলেও, ষষ্ঠ বিদেশি হিসেবে সম্ভবত তিরিকেই রাখা হতে পারে। কারণ তিরির সঙ্গে চুক্তি রয়েছে এটিকে মোহনবাগানের। তবে নিয়ম অনুযায়ী এই ছ'জন বিদেশির মধ্যে এএফসি কাপের দলে রাখা যাবে চার জনকে। তাই এই ছ'জনের মধ্যে কাকে রেখে, কাকে বাদ দেবেন, ঠিক করে উঠতে পারছেন না হাবাস। তাই বড় সমস্যায় পড়ে গিয়েছেন তিনি।

এটিকে মোহনবাগান সূত্রের খবর অনুযায়ী, ডেভিড উইলিয়ামকেও তারা রেখে দিচ্ছে। তবে তাঁর বেতন কমানো হচ্ছে। রয় কৃষ্ণের সঙ্গে সবার আগে চুক্তি করেছে সবুজ-মেরুন। গত বারের তুুলনায় প্রায় দ্বিগুণ টাকা দিয়ে তাঁকে দলে ধরে রেখেছে। গত বারের এটিকে মোহনবাগানের সাফল্যের অন্যতম প্রধান কারিগর ডিফেন্সে খেলা আইরিশ ফুটবলার কার্ল ম্যাকহিউজকেও সই করিয়ে নিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। আইএসএল চ্যাম্পিয়ন দল মুম্বই সিটি এফসি-র হুগো বৌমাসকেও সই করিয়েছে তারা। এ ছাড়াও এই বছর ইউরোতে খেলা ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকোকেও সই করানো হয়েছে। মোট পাঁচ জন বিদেশিকেই ইতিমধ্যে চূড়ান্ত করে ফেলেছে এটিকে মোহনবাগান। তিরিকেও সম্ভবত রেখে দেওয়াই হচ্ছে।

এ বার এই ছ'জন বিদেশির মধ্যে চার জনকে বেছে নিতে হিমশিম খাচ্ছেন আন্তোনিও লোপেজ হাবাস। প্রত্যেকেই ভাল প্লেয়ার। তবে শোনা যাচ্ছে, রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, জনি কাউকো এবং হুগো বৌমাসকে এএফসি-র জন্য বেছে নিতে পারেন হাবাস। সেক্ষেত্রে তিরি এবং কার্ল ম্যাকহিউজকে নাও নিয়ে যেতে পারেন তিনি। এর মধ্যেই আবার শোনা যাচ্ছে, করোনার কারণে উইলিয়ামস এবং রয় কৃষ্ণের নিজেদের দেশ থেকে আসতে একটু সমস্যা হচ্ছে। তবে রয় কৃষ্ণকে ছাড়া নিজের দল গড়ার কথা ভাবনাতেই রাখতে চান না এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ।

বন্ধ করুন