বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগে খেলা নিয়ে সংশয়ে ATK MB, জাতীয় দলে ডাক পেয়েছে বাগানের ৯ ফুটবলার
এটিকে মোহনবাগান।

কলকাতা লিগে খেলা নিয়ে সংশয়ে ATK MB, জাতীয় দলে ডাক পেয়েছে বাগানের ৯ ফুটবলার

  • সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবেকে অনুরোধ করেছিলেন আইএফএ কর্তারা, যাতে সবুজ-মেরুনের অন্তত কিছু ফুটবলারকে জাতীয় শিবির থেকে ছাড়া হয়। ধোঁয়াশা কাটেনি। আগামী বুধবার সুপার সিক্সের সূচি ঘোষণা হতে পারে।

ফের কলকাতা লিগে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে এটিকে মোহনবাগানে। কিন্তু হঠাৎ করে কেন? আইএফএ থেকে এটিকে মোহনবাগানের বকেয়া টাকার প্রথম কিস্তি মিটিয়ে দেওয়া হয়েছে। ফলে কলকাতা লিগ খেলতে আপত্তি থাকার কথা নয় ক্লাবের।

জাতীয় দলের শিবিরে ডাক পেয়েছেন দলের ন’জন ফুটবলার। ফলে কলকাতা লিগে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে নতুন করে ধোঁয়াশা তৈরি হয়েছে। অবস্থা যা, তাতে আরও কিছু ফুটবলারকে না পেলে কলকাতা লিগে সুপার সিক্সে দল নামানোই কার্যত অসম্ভব হয়ে পড়বে সবুজ-মেরুনের।

এই অবস্থায় সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবেকে অনুরোধ করেছিলেন আইএফএ কর্তারা, যাতে সবুজ-মেরুনের অন্তত কিছু ফুটবলারকে জাতীয় শিবির থেকে ছাড়া হয়। ধোঁয়াশা কাটেনি। আগামী বুধবার সুপার সিক্সের সূচি ঘোষণা হতে পারে।

আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেছেন, ‘আমি সমস্যার কথা এআইএফএফ সভাপতিকে বলেছি। উনি আশ্বাস দিয়েছেন যে কথা বলবেন। কিন্তু পাকা কথা দিতে পারেননি। যদি সম্ভব হয়, তা হলে কিছু ফুটবলারকে ছেড়ে দেওয়া হতে পারে। তবে শিবিরে ডাকা মানেই যে সবাই সুযোগ পাবে, তা তো নয়। তাই কিছু ফুটবলারকে ছাড়া হতেই পারে।’

ডুরান্ড কাপের পর এএফসি ইন্টারজোনাল সেমিফাইনালেও হেরে গিয়েছে সবুজ-মেরুন দল। পরপর দুই টুর্নামেন্টে ব্যর্থ হয়েছে তাঁরা। গোল করার ক্ষেত্রে দক্ষতার অভাব এবং জঘন্য রক্ষণ- সব মিলিয়ে জেরবার হয়েছে জুয়ান ফেরান্দোর দল। দলে কোনও বিদেশি স্ট্রাইকারকে সই করায়নি এটিকে মোহনবাগান। ডিফেন্সে ফ্লোরেন্তিন পোগবা থাকলেও সে ভাবে ভরসা দিতে পারেননি তিনি।

এর মধ্যেই কলকাতা লিগ নিয়ে টালবাহানা চলছে। আইএসএল-এর আগে দল গুছিয়ে নিতে না পারলে বিপদ হতে পারে এটিকে মোহনবাগানের। তাই কলকাতা লিগ সেরা মঞ্চ হতে পারত। কিন্তু ফেরান্দোর পরিকল্পনায় কলকাতা লিগ নেই। সেই জন্যই হয়তো, কলকাতা লিগে খেলতে চাইছে না তারা।

বন্ধ করুন