বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ২৯ জুলাই থেকেই হয়তো অনুশীলন শুরু ATK MB-র, তবে কলকাতা লিগে খেলা নিয়ে ঘোর সংশয়
জুয়ান ফেরান্দো।

২৯ জুলাই থেকেই হয়তো অনুশীলন শুরু ATK MB-র, তবে কলকাতা লিগে খেলা নিয়ে ঘোর সংশয়

  • এই মরশুমে ডুরান্ড কাপে খেলার কথা রয়েছে বাগানের। তার উপর থাকবে এএফসি কাপের ম্যাচ। সব মিলিয়ে এটিকে মোহনবাগানের যা সূচি, তাতে কলকাতা লিগ কি আদৌ তারা খেলতে পারবে? এমনিতেই লিগ নিয়ে আলোচনা সভায় তারা উপস্থিত ছিল না। তার পর থেকেই সবুজ-মেরুনের কলকাতা লিগে খেলা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন।

মোহনবাগান দিবসের দিন অর্থাৎ ২৯ জুলাই থেকে অনুশীলন শুরু করে দেবে এটিকে মোহনবাগান। নতুন মরশুমে আইএসএল এবং এএফসি কাপে সেরাটা দিয়ে চ্যাম্পিয়ন হওয়াই একমাত্র লক্ষ্য সবুজ-মেরুন ব্রিগেডের। তবে তাদের স্থানীয় টুর্নামেন্টে খেলা নিয়ে রয়ে গিয়েছে সংশয়।

আরও পড়ুন: CFL-এর বৈঠকে গরহাজির ATK MB, এই মরশুমেও কলকাতা লিগ খেলবে না বাগান? শুরু জল্পনা

এই মরশুমে ডুরান্ড কাপে খেলার কথা রয়েছে জুয়ান ফেরান্দোর বাগানের। তার উপর থাকবে এএফসি কাপের ম্যাচ। সব মিলিয়ে এটিকে মোহনবাগানের যা সূচি, তাতে কলকাতা লিগ কি আদৌ তারা খেলতে পারবে? এমনিতেই লিগ নিয়ে আলোচনা সভায় তারা উপস্থিত ছিল না। তার পর থেকেই সবুজ-মেরুনের কলকাতা লিগে খেলা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন।

আরও পড়ুন: মুগ্ধ ফেরান্দো, অনূর্ধ্ব-২১-এর ২ তরুণের সঙ্গে আরও ৩ বছরের চুক্তি বাড়াল ATK MB

২৯ জুলাই থেকে অনুশীলন শুরু। ১৬ আগস্ট থেকে খেলতে হবে ডুরান্ডে। তারপর এএফসি। সব মিলিয়ে কলকাতা লিগে খেলার সময় কোথায়? এ দিন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলে দিয়েছেন, ‘আগে স্কুলে ভালো ফল করার জন্য বৃত্তি দেওয়া হত। মোহনবাগানের সেখানে এএফসি কাপে দেশের প্রতিনিধিত্ব করার পরও শাস্তির হুমকি শুনতে হচ্ছে। আমরা তো আশা করেছিলাম, প্রস্তুতির জন্য আইএফএ সব রকম ভাবে সাহায্যর হাত বাড়িয়ে দেবে।’

এ দিকে এদিকে, গভর্নিং বডির সভায় গিয়ে ইস্টবেঙ্গল কর্তারা কলকাতা লিগ খেলার প্রতিশ্রুতি দিয়ে এলেও, আপাতত যা পরিস্থিতি, তাতে ইস্টবেঙ্গলের দল নামানো নিয়েও প্রচুর সমস্যা।

বন্ধ করুন