বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রতিবন্ধীকে সাহায্য করে মানবিক বাগান ডিফেন্ডার, ATK MB তারকা মন জয় করলেন সকলের
প্রীতম কোটাল।

প্রতিবন্ধীকে সাহায্য করে মানবিক বাগান ডিফেন্ডার, ATK MB তারকা মন জয় করলেন সকলের

  • একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, এটিকে মোহনবাগানের ডিফেন্ডার প্রীতম কোটাল এক প্রতিবন্ধীকে তাঁর সাইকেলে বসিয়ে পিছন থেকে ঠেলে নিয়ে যাচ্ছেন। গাড়ির ভেতর থেকে তোলা ওই ভিডিয়ো দেখে নেটিজেনরা আবেগপ্রবণ। প্রীতমের মানবিক এই ভিডিয়ো শুধু সবুজ-মেরুন নয়, পুরো নেটপাড়া কুর্নিশ জানাচ্ছে।

প্রীতম কোটাল শুধু এটিকে মোহনবাগানের নির্ভরযোগ্য প্লেয়ারই নয়। তিনি একজন দায়িত্ববান নাগরিকও। সেই দায়িত্ববান এবং মানবিক মানুষের পরিচয় দিয়েছেন। এক প্রতিবন্ধী ব্যক্তির পাশে দাঁড়িয়ে। সেই প্রতিবন্ধীর সাইকেল পিছন থেকে ঢেলে নিয়ে গিয়ে ব্রিজ পার করে দিয়ে তাঁকে সুরক্ষিত জায়গায় পৌঁছে দিয়ে।

আরও পড়ুন: কলকাতা লিগে খেলা নিয়ে সংশয়ে ATK MB, জাতীয় দলে ডাক পেয়েছে বাগানের ৯ ফুটবলার

আসলে সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিয়ো খুবই ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, এটিকে মোহনবাগানের ডিফেন্ডার প্রীতম কোটাল এক প্রতিবন্ধীকে তাঁর সাইকেলে বসিয়ে পিছন থেকে ঠেলে নিয়ে যাচ্ছেন। গাড়ির ভেতর থেকে তোলা ওই ভিডিয়ো দেখে নেটিজেনরা আবেগপ্রবণ। প্রীতমের মানবিক এই ভিডিয়ো শুধু সবুজ-মেরুন নয়, পুরো নেটপাড়া কুর্নিশ জানাচ্ছে।

এই ঘটনার কথা বলতে গিয়ে প্রীতম বলেছেন, ‘এটা তিন-চারদিন আগের ঘটনা। সকালে জিম করে অফিসের দিকে যাচ্ছিলাম। তখনই দেখি ডানলপ ব্রিজের কাছে এক প্রতিবন্ধী ব্যক্তি কষ্ট করে তাঁর সাইকেল ঠেলছেন। ওর সাইকেলের সামনের চাকাটা ভেঙে যায়। ওই রোদের মধ্যে কষ্ট করে ডানলপ ব্রিজে ওঠার চেষ্টা করছেন। তা দেখতে পেয়েই গাড়ি থেকে নেমে আসি। ওই ব্যক্তিকে ব্রিজটা পার করতে সাহায্য করি। আমার জায়গায় অন্য কেউ থাকলেও একই কাজ করতেন।’ প্রায় আধঘণ্টা ওই ব্যক্তির সাইকেল ঠেলার পাশাপাশি, তাঁর ভাঙা সাইকেল সারিয়ে দেওয়ার ব্যবস্থাও করেন প্রীতম।

আরও পড়ুন: ছন্নছাড়া ফুটবল, ১-৩ হেরে AFC Cup থেকে ছিটকে গেল বাগান

সেই ব্যক্তির থেকে প্রীতম জানতে পারেন, কোনা এক্সপ্রেসওয়ে ছাড়িয়ে ওই ব্যক্তির বাড়ি। ডানলপের কাছে কাজে এসেছিলেন। আর তার পরেই বিপত্তি। সাইকেল ভেঙে যাওয়ায়, বাড়ি ফেরাই এক প্রকার দুষ্কর হয়ে গিয়েছিল। প্রীতমের নজরে আসতেই নিজে এগিয়ে আসেন। এই ঘটনা অনেক তারকারই হয়তো নজর এড়িয়ে যেত। তবে বাগানের তারকা ডিফেন্ডার কিন্তু নিজের শিকড়কে না ভুলে প্রতিবন্ধী ব্যক্তির সাহায্য করে সকলের মন জয় করে নিয়েছেন।

বন্ধ করুন