বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > দুবাইয়ে AFC কাপের প্রস্তুতি শুরু করে দিল ATK MB, দলে যোগ দিলেন কাউকো এবং তিরি

দুবাইয়ে AFC কাপের প্রস্তুতি শুরু করে দিল ATK MB, দলে যোগ দিলেন কাউকো এবং তিরি

রয় কৃষ্ণ।

গ্রুপ লিগে অপরাজিত থেকেই এটিকে মোহনবাগান জোনাল সেমিফাইনালে উঠেছে। তাদের সামনে এ বার কিন্তু বেশ কঠিন চ্যালেঞ্জ। ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় অনেকটা এগিয়ে রয়েছে উজবেকিস্তান। এফসি নাসাফের বিরুদ্ধে এটিকে মোহনবাগানের লড়াইটা মোটেও সহজ হবে না।

এএফসি কাপের গ্রুপ লিগে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে এটিকে মোহনবাগানকে। ২২ সেপ্টেম্বর আন্তোনিও লোপেজ হাবাস ব্রিগেড উজবেকিস্তানের এফসি নাসাফের বিরুদ্ধে মাঠে নামবে। আর ধারে ভারে সবুজ-মেরুন ব্রিগেডের চেয়ে এগিয়ে থাকা ক্লাবের বিরুদ্ধে নিজেদের সেরাটা উজাড় করে দিতে আগেভাগেই অনুশীলনে নেমে পড়ল এটিকে মোহনবাগান। দুবাইয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন রয় কৃষ্ণরা। সেখানে ছ'দিন অনুশীলনের পর উজবেকিস্তানে গিয়ে চার দিন অনুশীলন করবে হাবাস ব্রিগেড।

গ্রুপ লিগে অপরাজিত থেকেই এটিকে মোহনবাগান জোনাল সেমিফাইনালে উঠেছে। তাদের সামনে এ বার কিন্তু বেশ কঠিন চ্যালেঞ্জ। ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় অনেকটা এগিয়ে রয়েছে উজবেকিস্তান। এফসি নাসাফের বিরুদ্ধে এটিকে মোহনবাগানের লড়াইটা মোটেও সহজ হবে না। তবে হাবাস এখন থেকেই নিজের স্ট্র্যাটেজি সাজাতে শুরু করে দিয়েছে। এফসি নাসাফের বিরুদ্ধে মাঠে নামার আগে মোট ১০দিন অনুশীলন করার সুযোগ পাবে এটিকে মোহনবাগান। এর মধ্যেই নিজেদের তৈরি করে নিতে বদ্ধপরিকর ডেভিড উইলিয়ামসরা।

উজবেকিস্তানের আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পরেই সেমিফাইনালের জন্য চূড়ান্ত দল বেছে নেবেন হাবাস। কোনও রকম ঝুঁকি না নিয়ে জনি কাউকো এবং তিরিকেও তিনি ডেকে নিয়েছেন। মলদ্বীপে গ্রুপ লিগে এই দুই ফুটবলার এএফসি কাপের দলে ছিলেন না। ফিনল্যান্ডের হয়ে ইউরো কাপে খেলা জনি কাউকো দলে যোগ দেওয়ায় শক্তি অনেকটাই বাড়বে হাবাসের দলের।

কার্ড সমস্যায় নেই দীপ টাঙরি। কাউকো এবং তিরিকে ডাকার পাশাপাশি প্রবীর দাস ও সুসাইরাজও সুস্থ হয়ে যোগ দিয়েছেন শিবিরে। যা নিঃসন্দেহে বাগানের রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়াবে। দুবাই উড়ে যাওয়ার আগে কলকাতায় রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসদের সঙ্গে ৪দিন ফিজিক্যাল ট্রেনিং করেন প্রবীর ও সুসাইরাজ। ফিজিক্যাল ট্রেনারের সবুজ সঙ্কেত পাওয়ার পরেই এই দুই ফুটবলারকে জোনাল সেমিফাইনালের জন্য দলে রাখেন হাবাস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির 'আমাকে পরমাত্মা পাঠিয়েছেন,' বলেছিলেন মোদী, ‘আমাদের তো মা বাবা আছে,’ খোঁচা মমতার চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে মাঝে মাঝেই অসুস্থ হয়ে পড়েন? আজ থেকে করুন এই কাজগুলি আবহাওয়ার জন্য নয়, লোক হয়নি বলে হাবড়ায় নড্ডার সভা বাতিল, দাবি TMC-র ভোট পরবর্তী হিংসায় হাওড়ায় ঘরছাড়া ২০০ BJP কর্মী, অভুক্ত অবস্থায় কাটছে জঙ্গলে

Latest IPL News

দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.