বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দুবাইয়ে AFC কাপের প্রস্তুতি শুরু করে দিল ATK MB, দলে যোগ দিলেন কাউকো এবং তিরি
রয় কৃষ্ণ।
রয় কৃষ্ণ।

দুবাইয়ে AFC কাপের প্রস্তুতি শুরু করে দিল ATK MB, দলে যোগ দিলেন কাউকো এবং তিরি

  • গ্রুপ লিগে অপরাজিত থেকেই এটিকে মোহনবাগান জোনাল সেমিফাইনালে উঠেছে। তাদের সামনে এ বার কিন্তু বেশ কঠিন চ্যালেঞ্জ। ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় অনেকটা এগিয়ে রয়েছে উজবেকিস্তান। এফসি নাসাফের বিরুদ্ধে এটিকে মোহনবাগানের লড়াইটা মোটেও সহজ হবে না।

এএফসি কাপের গ্রুপ লিগে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে এটিকে মোহনবাগানকে। ২২ সেপ্টেম্বর আন্তোনিও লোপেজ হাবাস ব্রিগেড উজবেকিস্তানের এফসি নাসাফের বিরুদ্ধে মাঠে নামবে। আর ধারে ভারে সবুজ-মেরুন ব্রিগেডের চেয়ে এগিয়ে থাকা ক্লাবের বিরুদ্ধে নিজেদের সেরাটা উজাড় করে দিতে আগেভাগেই অনুশীলনে নেমে পড়ল এটিকে মোহনবাগান। দুবাইয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন রয় কৃষ্ণরা। সেখানে ছ'দিন অনুশীলনের পর উজবেকিস্তানে গিয়ে চার দিন অনুশীলন করবে হাবাস ব্রিগেড।

গ্রুপ লিগে অপরাজিত থেকেই এটিকে মোহনবাগান জোনাল সেমিফাইনালে উঠেছে। তাদের সামনে এ বার কিন্তু বেশ কঠিন চ্যালেঞ্জ। ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় অনেকটা এগিয়ে রয়েছে উজবেকিস্তান। এফসি নাসাফের বিরুদ্ধে এটিকে মোহনবাগানের লড়াইটা মোটেও সহজ হবে না। তবে হাবাস এখন থেকেই নিজের স্ট্র্যাটেজি সাজাতে শুরু করে দিয়েছে। এফসি নাসাফের বিরুদ্ধে মাঠে নামার আগে মোট ১০দিন অনুশীলন করার সুযোগ পাবে এটিকে মোহনবাগান। এর মধ্যেই নিজেদের তৈরি করে নিতে বদ্ধপরিকর ডেভিড উইলিয়ামসরা।

উজবেকিস্তানের আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পরেই সেমিফাইনালের জন্য চূড়ান্ত দল বেছে নেবেন হাবাস। কোনও রকম ঝুঁকি না নিয়ে জনি কাউকো এবং তিরিকেও তিনি ডেকে নিয়েছেন। মলদ্বীপে গ্রুপ লিগে এই দুই ফুটবলার এএফসি কাপের দলে ছিলেন না। ফিনল্যান্ডের হয়ে ইউরো কাপে খেলা জনি কাউকো দলে যোগ দেওয়ায় শক্তি অনেকটাই বাড়বে হাবাসের দলের।

কার্ড সমস্যায় নেই দীপ টাঙরি। কাউকো এবং তিরিকে ডাকার পাশাপাশি প্রবীর দাস ও সুসাইরাজও সুস্থ হয়ে যোগ দিয়েছেন শিবিরে। যা নিঃসন্দেহে বাগানের রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়াবে। দুবাই উড়ে যাওয়ার আগে কলকাতায় রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসদের সঙ্গে ৪দিন ফিজিক্যাল ট্রেনিং করেন প্রবীর ও সুসাইরাজ। ফিজিক্যাল ট্রেনারের সবুজ সঙ্কেত পাওয়ার পরেই এই দুই ফুটবলারকে জোনাল সেমিফাইনালের জন্য দলে রাখেন হাবাস।

বন্ধ করুন