বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ATK MB vs FC Goa: ফেরান্দোর জাদুকাঠিতে বদলে গিয়েছে বাগান, গোয়াকে হারিয়ে উঠে এল ISL তালিকার তিনে
এটিকে মোহনবাগান ২-১ হারাল এফসি গোয়াকে।
এটিকে মোহনবাগান ২-১ হারাল এফসি গোয়াকে।

ATK MB vs FC Goa: ফেরান্দোর জাদুকাঠিতে বদলে গিয়েছে বাগান, গোয়াকে হারিয়ে উঠে এল ISL তালিকার তিনে

  • পরিবর্তনের ছোঁয়ায় বদল এসেছে এটিকে মোহনবাগানেও। টানা চার ম্যাচে জয় অধরা থাকার পর অবশেষে পরপর দুই ম্যাচ জিতে পায়ের তলার জমি শক্ত করে ফেলল সবুজ-মেরুন ব্রিগেড। আন্তোনিও লোপেজ হাবাসের পরিবর্তে ফেরান্দো কোচ হয়ে আসার পরেই এক অজানা জাদুকাঠির স্পর্শে বদলে গিয়েছে বাগান।

পরপর দুই ম্যাচ জিতে আইএসএল তালিকায় এক লাফে পাঁচ থেকে তিনে উঠে এল এটিকে মোহনবাগান। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। ৪টি ম্যাচ তারা জিতেছে। ২টিতে হেরেছে। এবং ২টি ম্যাচ ড্র হয়েছে। বাগানের পয়েন্ট ১৪। সম সংখ্য ম্যাচ খেলে শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি-র তুলনায় ২ পয়েন্ট কম তাদের। এবং দুইয়ে থাকা হায়দরাবাদ এফসি-র থেকে ১ পয়েন্ট কম। এফসি গোয়া অবশ্য ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকার আট নম্বরেই থেকে গেল।

29 Dec 2021, 09:44:56 PM IST

ম্যাচের সেরা লিস্টন কোলাসো

বিরতির আগেই অসাধারণ একটি গোল করে এটিক মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন লিস্টন কোলাসো। তিনিই এ দিন ম্যাচের সেরা প্লেয়ারের পুরস্কার পান।

29 Dec 2021, 09:33:41 PM IST

২-১ জিতল এটিকে মোহনবাগান

ফেরান্দো দলে যোগ দেওয়ার পরেই পরপর দুই ম্যাচে জয় পেল এটিকে মোহনবাগান। বুধবার ২-১-এ এফসি গোয়াকে হারাল তারা। এফসি গোয়া অবশ্য এ দিন একেবারেই নিষ্প্রভ ছিল। অর্টিজের গোলটাও বাগানের রক্ষণ এবং কিপারের ভুলেই হয়ে গিয়েছিল। তা না হলে গোয়ার টিমের বিরুদ্ধে এ দিন গোল হজম করতে হত না এটিকে মোহনবাগানকে।

তবে এফসি গোয়া যেমন গা-ছাড়া ফুটবল খেলেছে, সে রকম না হলেও খুব যে আহামরি ফুটবল খেলেছে ফেরান্দোর দল, এমনটাও বলা যায় না। কোলাসো এবং কৃষ্ণের গোল ছাড়া সে অর্থে নজর কাড়তে পারেনি সবুজ-মেরুনও। তবে পরপর দুই ম্যাচে জয় পাওয়ায় এটিকে মোহনবাগানের আত্মবিশ্বাস নিঃসন্দেহে বাড়বে। 

29 Dec 2021, 09:24:58 PM IST

৯০ মিনিট: ২-১ এগিয়ে এটিকে মোহনবাগান

নির্দিষ্ট  সময়ের খেলা শেষ। ২-১ এগিয়ে এটিকে মোহনবাগান। ৫ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে। সবুজ-মেরুন ব্রিগেড কি পারবে লিড ধরে রাখতে, নাকি গোলশোধ করতে পারবে এফসি গোয়া?

29 Dec 2021, 09:16:27 PM IST

৮১ মিনিট: ১-২ করল এফসি গোয়া

এফসি গোয়া কিছুটা হলেও অক্সিজেন পেল অর্টিজ মেন্ডোজার হাত ধরে। তাঁর গোলেই ১-২ করল ডেরেক পেরেরার টিম। ম্যাচের রং বদলে দেওয়ার জন্য এখনও হাতে বেশ কিছুটা সময় রয়েছে এফসি গোয়ার। এটিকে মোহনবাগান কি আটকে রাখতে পারবে এফ গোয়াকে? নাকি নিজেরা গোলের ব্যবধান আরও বাড়াবে? সময়ই এর উত্তর দেবে।

29 Dec 2021, 09:04:21 PM IST

৭২ মিনিট: রয় এবং হুগোকে তুলে নিলেন ফেরান্দো

দল ২-০ এগিয়ে থাকার কারণে সম্ভবত রয় কৃষ্ণকে তুলে উইলিয়ামসকে নামালেন ফেরান্ডো। আর হুগোকে তুলে তিনি নামালেন কাউকোকে।

29 Dec 2021, 09:02:08 PM IST

৭০ মিনিট: ২-০ এগিয়ে এটিকে মোহনবাগান

ম্যাচের ৭০ মিনিট হয়ে গেলেও গোলশোধ করতে পারেনি এফসি গোয়া। গোয়া কিছুটা চেষ্টা করছে। কিন্তু দুই গোলে পিছিয়ে থাকার পরেও তাদের মধ্যে মরিয়া ভাবটা যেন উধাও।

29 Dec 2021, 08:52:02 PM IST

৫৬ মিনিট: ২-০ এগিয়ে গেল এটিকে মোহনবাগান

একেবারেই ছন্দে ছিলেন না সবুজ-মেরুনের তারকা প্লেয়ার রয় কৃষ্ণ। গোল পাচ্ছিলেন না বলে হয়তো আত্মবিশ্বাসেও চিড় ধরেছিল। কিন্তু একটি ভালো বল পেয়ে গোলসন্ধানী রয় হাতছাড়া করেননি। দুরন্ত শটে ২-০ এগিয়ে দেন এটিকে মোহনবাগানকে। রয় কৃষ্ণ গোল পাওয়ায় নিজের আত্মবিশ্বাস যেমন ফিরে পেলেন, তেমনই দলকেও ভরসা জোগালেন ফিজির স্ট্রাইকার। 

29 Dec 2021, 08:46:06 PM IST

৫০মিনিট: ১-০ এগিয়ে এটিকে মোহনবাগান

বিরতির পরেও ১-০ এগিয়ে রয়েছে এটিকে মোহনবাগান। ৫০ মিনিট খেলা হয়ে গিয়েছে। গোলশোধ করতে পারেনি এফসি গোয়া। তবে দুই দলের মধ্যে যে খুব মরিয়া ভাব রয়েছে এমনটা কিন্তু নয়। রয় কৃষ্ণ একেবারেই নিষ্প্রভ। লিস্টনের গোলটুকু ছাড়া এখনও পর্যন্ত কার্যকরী কিছু করে উঠতে পারেনি এটিকে মোহনবাগান।

29 Dec 2021, 08:25:15 PM IST

বিরতিতে ১-০ এগিয়ে এটিকে মোহনবাগান

বিরতির আগেই লিস্টন কোলাসোর গোলে ১-০ এগিয়ে রয়েছে এটিকে মোহনবাগান। তবে গোলের সংখ্যা না বাড়ালে চাপ বাড়তে পারে এটিকে মোহনবাগানের। আর এফসি গোয়া যদি দ্বিতীয়ার্ধের শুরুতেই না ঘুরে দাঁড়াতে পারে, সে ক্ষেত্রেও কিন্তু ডেরেকের টিম আরও চাপে পড়ে যাবে।

29 Dec 2021, 08:19:16 PM IST

৪৫ মিনিট: ১-০ এগিয়ে এটিকে মোহনবাগান

প্রথমার্ধের নির্দিষ্ট সময়ের খেলা শেষ। ৫ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। ১-০ এগিয়ে রয়েছে এটিকে মোহনবাগান।

29 Dec 2021, 08:17:08 PM IST

৪০ মিনিট: ১-০ এগিয়ে এটিকে মোহনবাগান

৪০মিনিট হয়ে গেলেও এখনও গোলের মুখ খুলতে পারেনি এফসি গোয়া। ১-০ এগিয়ে এটিকে মোহনবাগান। তবে গোলের সংখ্যা না বাড়ালে দ্বিতীয়ার্ধে সবুজ-মেরুনের কিন্তু চাপ আরও বাড়বে।

29 Dec 2021, 07:59:14 PM IST

২৩মিনিট: ১-০ এগিয়ে গেল এটিকে মোহনবাগান

ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে দুরন্ত একটি গোল করে এটিকে-মোাহনবাগানকে এগিয়ে দিলেন লিস্টন কোলাসো। তবে পুরনো দলের বিরুদ্ধে গোল করে কোনও উচ্ছ্বাস প্রকাশ করেননি তিনি। তাঁর বাবা-মায়ের ইচ্ছে ছিল যে এফসি গোয়ায় খেলে গিয়েছেন লিস্টন, সেই দলের বিরুদ্ধে যেন তিনি গোল করেন। লিস্টন গোল করে যেমন বাবা-মায়ের ইচ্ছে পূরণ করলেন, তেমনই কোচ ফেরান্দোকেও স্বস্তি এনে দিলেন।

29 Dec 2021, 07:43:01 PM IST

১০মিনিট: এখন ম্য়াচের ফল গোলশূন্য

এখনও পর্যন্ত কোনও দলই গোলের মুখ খুলতে পারেননি। ম্যাচের দশ মিনিট হয়ে গেলেও ম্যাচের ফল গোলশূন্য।

29 Dec 2021, 07:31:50 PM IST

খেলা শুরু

উত্তেজনার লড়াই শুরু। আজ জিতে মান রক্ষা করবে কোন দল?

29 Dec 2021, 06:57:34 PM IST

দুই দলের প্রথম একাদশ

এটিকে মোহনবাগান: অমরিন্দর সিং (গোলকিপার), তিরি, আশুতোষ মেহেতা, শুভাশিস বসু, প্রীতম কোটাল (অধিনায়ক), কার্ল ম্যাকহিউজ, দীপক টাংরি, হুগো বৌমাস, মনবীর সিং, লিস্টন কোলাসো, রয় কৃষ্ণ।

এফসি গোয়া: ধীরজ সিং (গোলকিপার), ডিলান ফক্স, সেরিটন ফার্নান্ডেজ, স্যাভিয়র গামা, ইভান গঞ্জালেজ (অধিনায়ক), আইবানবা ডোহলিং, মুহম্মদ নেমিল, আলবার্তো নোগুয়েরা, প্রিন্সটন রিবেলো, জর্জ অর্টিজ, দেবেন্দ্র মুরগাওকর।

29 Dec 2021, 06:55:18 PM IST

স্টেডিয়ামে পৌঁছে গেল এফসি গোয়া

29 Dec 2021, 06:53:56 PM IST

এটিকে মোহনবাগান ফতোরদা স্টেডিয়ামে পৌঁছে গেল

29 Dec 2021, 06:50:40 PM IST

আইএসএল তালিকায় এই মুহূর্তে কোন টিম কোথায় রয়েছে

৭টি ম্যাচ খেলে ৩টিতে জিতেছে এটিকে মোহনবাগান। ২টি ম্যাচ তারা ড্র করেছে। ২টিতে হেরেছে। ১১ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ৫ নম্বরে রয়েছেন রয় কৃষ্ণরা।

৭ ম্যাচ খেলে ২টিতে জিতেছে এফসি গোয়া। ২টি ম্যাচ তারা ড্র করেছে। তিনটিতে হেরেছে। ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ৮ নম্বরে রয়েছে তারা।

29 Dec 2021, 06:50:40 PM IST

জয়ের পরিসংখ্যানে এগিয়ে সবুজ-মেরুন

মোট ১৪টি ম্যাচে মুখোমুখি হয়েছে এটিকে মোহনবাগান এবং এফসি গোয়া। তার মধ্যে পাঁচটি ম্যাচ জিতেছে সবুজ-মেরুন ব্রিগেড। তিনটি ম্যাচ জিতেছে এফসি গোয়া। আর ৬টি ম্যাচ ড্র হয়েছে।

29 Dec 2021, 06:50:40 PM IST

জুয়ান ফেরান্দোর চ্যালেঞ্জ

মরশুমের মাঝপথে আন্তোনিও লোপেজ হাবাসের জায়গায় এফসি গোয়া ছেড়ে জুয়ান ফেরান্দো যোগ দিয়েছেন এটিকে মোহনবাগানে। গোয়ার দলটির সঙ্গে বহু স্মৃতি জড়িয়ে রয়েছে ফেরান্দোর। জড়িয়ে রয়েছে আবেগও। সেই গোয়ার ক্লাবের বিরুদ্ধে আজ খেলতে নামছে এটিকে মোহনবাগান। আর সবুজ-মেরুনের দায়িত্ব নেওয়ার পর কার্যত প্রথম পরীক্ষায় বসতে চলেছেন সবুজ-মেরুনের নতুন স্প্যানিশ কোচ। আগের ম্যাচে নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ডাগআউটে থাকলেও, তখনও কোচিং করাননি। শুধুমাত্র দলের সঙ্গে যোগ দিয়েই ডাগ আউটে বসেছিলেন তিনি। কিন্তু এফসি গোয়া ম্যাচে একেবারে নিজের হাতে সবটা করছেন ফেরান্দো। তাই পুরনো ক্লাবের বিরুদ্ধে অন্য চ্যালেঞ্জ হুগোর। লড়াইটাও সম্মানরক্ষার।

বন্ধ করুন