HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ও সেরাটা দিতে তৈরি, মনের মতো ফুটবলার পোগবাকে পেয়ে উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ ফেরান্দো
এটিকে মোহবাগান কোচ জুয়ান ফেরান্দো।

ও সেরাটা দিতে তৈরি, মনের মতো ফুটবলার পোগবাকে পেয়ে উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ ফেরান্দো

  • ফেরান্দোর খেলার স্টাইলের সঙ্গে পোগবার খেলার ধরণ বেশ খাপ খায়।

দিনকয়েক আগেই ব্রেন্ডন হ্যামিলকে সই করিয়েছিল এটিকে মোহনবাগান। তার পরেই জল্পনা শোনা যাচ্ছিল সন্দেশ ঝিঙ্গানের খেলা জুয়ান ফেরান্দোর খেলার স্টাইলের সঙ্গে খাপ না খাওয়ায় সবুজ-মেরুন আরেকটি বিদেশি ভাল ডিফেন্ডারকে নিতে পারে। সেইমতোই পল পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবাকে সই করিয়েছে মোহনবাগান।

ফেরান্দো বর্তমান যুগের ফুটবলের মতো নিজের দলের রক্ষণ থেকে আক্রমণ শুরু করায় বিশ্বাসী। সেই কাজটা ঝিঙ্গান ঠিকমতো করতে সক্ষম নন। তবে ঝিঙ্গানের দক্ষতা যেখানে সীমিত, ঠিক সেই জায়গায়ই পোগবা দক্ষ। রক্ষণভাগ থেকে সুন্দর পাসে আক্রমণ তৈরি করতে সক্ষম বল-প্লেয়িং সেন্টার ব্য়াক ফ্লোরেটিন পোগবা। সেই অর্থে ফেরান্দোর খেলার স্টাইলের সঙ্গে একেবারেই খাপ খায় ৩১ বছর বয়সি গিনিয়ান ডিফেন্ডারের খেলার ধরণ। ফেরান্দো নিজেও সেটা মেনে নিচ্ছেন।

আরও পড়ুন:- ফেরান্দোর স্টাইলের সঙ্গে মেল খাচ্ছে না সন্দেশের খেলা, ATK MB ছাড়তে পারেন ঝিঙ্গান

আরও পড়ুন:- ‘আনেলকা, পিরেসের কাছে ভারতীয় ফুটবলের কথা শুনেছি’,ATK MB-তে সই করে উচ্ছ্বসিত পোগবা

পোগবাকে সই করাতে পারায় উচ্ছ্বসিত সবুজ-মেরুন কোচ বলেন, ‘ফ্লোরেটিন এমন একজন ফুটবলার যিনি খুবই ফোকাসড। ও নিজের সুরক্ষিত বলয় থেকে বেরিয়ে এসে চ্যালেঞ্জ নিতে এবং নিজের সেরাটা দিতে তৈরি। ও রক্ষণ থেকেই আক্রমণ গড়তে সক্ষম এবং দলের ফরোয়ার্ডদের বেশ ভয়ঙ্কর পাস বাড়ানোর দক্ষতাও তো রয়েছে। ও সই করায় নিঃসন্দেহে দলের শ্ক্তি বৃদ্ধি হয়েছে।’ পোগবা নিজেও নতুন চ্যালেঞ্জ নিতে বেশ আগ্রহ দেখিয়েছে। তবে তাঁর আগমনে এটিকে মোহনবাগানে সন্দেশ ঝিঙ্গানের ভবিষ্যত নিয়ে কিন্তু একটা বড় প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গেল।