বাংলা নিউজ > ময়দান > ফুটবল > শেষ পর্যন্ত ATK MB ছাড়তেই হল সন্দেশকে, কোথায় সই করতে চলেছেন তারকা ডিফেন্ডার?
সন্দেশ ঝিঙ্গান।

শেষ পর্যন্ত ATK MB ছাড়তেই হল সন্দেশকে, কোথায় সই করতে চলেছেন তারকা ডিফেন্ডার?

  • সন্দেশকে না রাখার কারণ হিসেবে আগে থেকেই শোনা যাচ্ছিল, কোচ জুয়ান ফেরান্দোর স্টাইলের সঙ্গে নাকি খাপ খাচ্ছিলেন না সন্দেশ। এমন কী সন্দেশ নিজেও ফেরান্দোর কোচিং স্টাইল নিয়ে সন্তুষ্ট ছিলেন না। আইএসএলের শেষের দিকে এবং সদ্য সমাপ্ত এএফসি কাপেও ফেরান্দোর সঙ্গে বনিবনা হয়নি তারকা ডিফেন্ডারের।

শেষ পর্যন্ত সব জল্পনার অবসান হল। এটিকে মোহনবাগানের জার্সিতে আর খেলতে দেখা যাবে না সন্দেশ ঝিঙ্গানকে। সবুজ-মেরুনের সঙ্গে সন্দেশের ছাড়াছাড়িটা হয়েই গেল। বৃহস্পতিবার এটিকে মোহনবাগানের টুইটার থেকে জানিয়ে দেওয়া হল তারকা ডিফেন্ডারের ক্লাব ছাড়ার কথা

সন্দেশকে না রাখার কারণ হিসেবে আগে থেকেই শোনা যাচ্ছিল, কোচ জুয়ান ফেরান্দোর স্টাইলের সঙ্গে নাকি খাপ খাচ্ছিলেন না সন্দেশ। এমন কী সন্দেশ নিজেও ফেরান্দোর কোচিং স্টাইল নিয়ে সন্তুষ্ট ছিলেন না। আইএসএলের শেষের দিকে এবং সদ্য সমাপ্ত এএফসি কাপেও ফেরান্দোর সঙ্গে বনিবনা হয়নি তারকা ডিফেন্ডারের। তাই তাঁকে ছেড়ে দিল এটিকে মোহনবাগান।

আরও পড়ুন: কৃষ্ণের পরিবর্তে বড় ধামাকা, রাশিয়া বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারকে সই ATK MB-র

শুক্রবার মোহনবাগান দিবস। তার আগেই আজ বৃহস্পতিবার সকালেই স্পেন থেকে কলকাতা এসে পৌঁছেছেন সবুজ-মেরুনের কোচ জুয়ান ফেরান্দো। আর এ দিনই দুপুরের দিকে এটিকে মোহনবাগান ফুটবল ক্লাবের সোশ্যাল মিডিয়া পেজ থেকে জানিয়ে দেওয়া হল, ‘ক্লাবের হয়ে খেলার জন্য আপনাকে ধন্যবাদ সন্দেশ ঝিঙ্গান এবং ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।’

ক্রোয়েশিয়ার ক্লাব সিবেনিকের সঙ্গে সম্পর্ক শেষ করে গত বছর আইএসএলের দ্বিতীয় পর্বে মোহনবাগানে ফিরেছিলেন সন্দেশ। মোহনবাগান রক্ষণকে স্বস্তি দিতেই জাতীয় দলের এই ডিফেন্ডারকে ফেরানো হয়েছিল। কিন্তু এই বছর তাঁকে আর রাখা হল না।

আরও পড়ুন: গুরুতর অসুস্থ বদ্রু বন্দ্যোপাধ্যায়, ভর্তি করানো হয়েছে হাসপাতালে, উদ্বেগে ময়দান

এর আগে দল ছেড়ে চলে গিয়েছেন রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসের মতো বিদেশি ফুটবলাররা। তাঁদের পরিবর্তে পল পোগবার দাদা ফ্লোরেনতিন পোগবাকে সই করানো হয়েছে। অস্ট্রেলিয়ার এ লিগ থেকে ব্র্যেন্ডন হ্যামিল এসেছেন কলকাতার ক্লাবে। পোগবা এবং হ্যামিল দু’ জনেই মোহনবাগানের রক্ষণ সামলাবেন।

এটিকে মোহনবাগান ছেড়ে সন্দেশের পরবর্তী গন্তব্য কোথায় হবে, তা নিয়ে রীতিমত ধোঁয়াশা রয়েছে। জানা গিয়েছে, আইএসএলের বেশ কিছু ক্লাবের প্রস্তাব তো রয়েছেই, সেই সঙ্গে সন্দেশের কাছে প্রস্তাব রয়েছে সুইডেন, ডেনমার্ক, নরওয়ের ক্লাবেরও। কাতারের আল ঘরাফা, মাদারওয়েল, সিবেনিকের নামও ভেসে উঠছে। তবে সন্দেশ কোথায় সই করেন, সেটাই দেখার!

বন্ধ করুন