বাংলা নিউজ > ময়দান > ফুটবল > তিরির বদলি খুঁজে পেল ATK MB, সই করানো হল ‘A’ লিগে খেলা অজি তারকা ডিফেন্ডারকে
ব্রেন্ডন হ্যামিল।

তিরির বদলি খুঁজে পেল ATK MB, সই করানো হল ‘A’ লিগে খেলা অজি তারকা ডিফেন্ডারকে

  • এএফসি কাপে গোকুলমের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন তিরি। মাদ্রিদে তাঁর অস্ত্রোপচার হয়। এখন রিহ্যাব চলছে স্পেনীয় ডিফেন্ডারের। এর মধ্যেই এশীয় কোটায় হ্যামিলকে চূড়ান্ত করে ফেলল মোহনবাগান।

গত মরশুমে অস্ট্রেলিয়ান লিগের রানার্স ক্লাব মেলবোর্ন ভিকট্রির সেন্টার ব্যাক ব্রেন্ডন হ্যামিলকে সই করাল এটিকে মোহনবাগান। এএফসি কাপের সেমিফাইনালের জন্য এশীয় কোটার একজন বিদেশিকে খুঁজছিলেন সবুজ-মেরুন কোচ জুয়ান ফেরান্দো। যে কারণে চতুর্থ বিদেশি হিসেবে নেওয়া হল অস্ট্রেলিয়ার তারকা ডিফেন্ডারকে।

প্রসঙ্গত, এএফসি কাপে গোকুলমের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন তিরি। মাদ্রিদে তাঁর অস্ত্রোপচার হয়। এখন রিহ্যাব চলছে স্পেনীয় ডিফেন্ডারের। এর মধ্যেই এশীয় কোটায় হ্যামিলকে চূড়ান্ত করে ফেলল মোহনবাগান।

হ্যামিল এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন হার্ট, দক্ষিণ কোরিয়ার সিয়ংনাম, অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডারার্স, ওয়েস্টার্ন ইউনাইটেডের হয়ে খেলেছেন।তাঁর সিনিয়র কেরিয়ারের প্রথম ক্লাব মেলবোর্ন হার্ট (২০১০-১২)। এই ক্লাবে সই করার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের একাধিক ক্লাবে খেলার প্রস্তাব ছিল তাঁর কাছে।

আরও পড়ুন: ATK MB-তে ৩ বছরের জন্য সই কাইথের, ক্লাব খুঁজতে বলা হতে পারে অমরিন্দরকে- রিপোর্ট

আরও পড়ুন: ‘আমি ATK MB ছাড়তে চাইনি, ক্লাব আমাকে বাধ্য করেছে’, রয় কৃষ্ণের পর বোমা প্রবীরেরও

মেলবোর্ন হার্টে যখন সই করেন হ্যামিল, তখন তাঁর বয়স ছিল ১৭ বছর ৩২১ দিন। কনিষ্ঠতম ফুটবলার হিসেবে মেলবোর্ন হার্টে সই করে নজির গড়েছিলেন তিনি। হার্টের হয়ে ৩৫টি ম্যাচ খেলেন তিনি। মেলবোর্ন ভিকট্রি ক্লাবে ১৯টি ম্যাচ খেলেছেন ব্রেন্ডন। ৩টি গোলও রয়েছে তাঁর।

অস্ট্রেলিয়ার যুব দলের জার্সিতেও খেলেছেন ব্রেন্ডন। অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ১৬টি ম্যাচ খেলেছেন ব্রেন্ডন। ৪টি গোল রয়েছে তাঁর। অনূর্ধ্ব-২০ অস্ট্রেলিয়া দলের হয়ে ১৪টি ম্যাচ খেলে ১ টি গোল করেন।

সবুজ-মেরুনে যোগ দিয়ে হ্যামিল বলেছেন, ‘ভারতীয় ফুটবল সম্পর্কে খোঁজ নিতে গিয়ে জেনেছি, এই ক্লাবের একটি বিশাল ইতিহাস রয়েছে। সবুজ-মেরুন জার্সির ঐতিহ্য, পরম্পরা ভারতীয় ফুটবলকে সমৃদ্ধ করেছে। শুনেছি কলকাতা ফুটবলের শহর। এই ক্লাবে কোটি কোটি সমর্থক রয়েছে। তাই অন্য ক্লাবের প্রস্তাব থাকলেও, তাই এই ক্লাবেই সই করার সিদ্ধান্ত নিয়ে ফেলি। ভারতে এসে এই ক্লাবের জার্সিতে সাফল্য এবং ট্রফি দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি।’

অজি ডিফেন্ডারকে দলে নেওয়ার কারণ হিসেবে বাগানের স্প্যানিশ কোচ ফেরান্দো বলেছেন, ‘হ্যামিলকে বেছে নেওয়ার কারণ, ও শুধু রক্ষণে নির্ভরতা দেবে না। পিছন থেকে খেলাটাও তৈরি করে। ও দলে যোগ দেওয়ায় আমার রক্ষণ কঠিন সময়ে ওর সাহায্য পাবে। অস্ট্রেলিয়ার এ লিগে ওর খেলা আমি দেখেছি। ওর অভিজ্ঞতা দলকে সমৃদ্ধ করবে।’

বন্ধ করুন