বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইউরোয় মাঠে নামা মিডফিল্ডারের এটিকে-মোহনবাগানে সই করা নিয়ে জল্পনা তুঙ্গে
ফিনল্যান্ডের জার্সি গায়ে জনি কাউকো। ছবি- রয়টার্স (TT News Agency via REUTERS)
ফিনল্যান্ডের জার্সি গায়ে জনি কাউকো। ছবি- রয়টার্স (TT News Agency via REUTERS)

ইউরোয় মাঠে নামা মিডফিল্ডারের এটিকে-মোহনবাগানে সই করা নিয়ে জল্পনা তুঙ্গে

  • ইউরো ২০২০ মাতানো ফিনল্যান্ড দলের গুরুত্বপূর্ণ সদস্য এই মিডফিল্ডার।

রবার্ট পিরেস থেকে দিয়েগো ফোরলান, একাধিক বিশ্বমানের ফুটবলাররা খেলে গিয়েছেন আইএসএলের (ইন্ডিয়ান সুপার লিগ ) মঞ্চে। তবে বেশিরভাগ তারকা ফুটবলাররাই নিজের কেরিয়ারের সায়াহ্নে এসে ভারতে নিজেদের দক্ষতা প্রদর্শন করেছেন। তবে এবার কেরিয়ারের মধ্যগগনে উচ্চস্তরের মিডফিল্ডারকে খেলতে দেখা যেতে পারে ভারতের মেগা ফুটবল টুর্নামেন্টে।

দেখে নিন ইউরোর সূচি: Euro 2o2o ক্রীড়াসূচি

বর্তমানে রমরমিয়ে চলছে ইউরো ২০২০-র আসর। এই টুর্নামেন্টে প্রথমবার অংশ নিয়েই সমর্থকদের বেশ নজর কেড়েছে ফিনল্যান্ড। সেই ফিনিশ দলের গুরুত্বপূর্ণ সদস্য হলেন জনি কাউকো। এইবার এই ৩০ বছর বয়সী মিডফিল্ডারকেই দলে নিতে আগ্রহী এটিকে মোহনবাগান।

চোখ রাখুন ইউরোর পয়েন্ট টেবিলে: Euro 2o2o টেবল

একাধিক বয়সভিত্তিক ফিনল্যান্ড দলের হয়ে খেলার পর ২০১২ সালে প্রথমবার সিনিয়র দলে সুযোগ পান কাউকো। ইতিমধ্যেই জাতীয় দলের হয়ে ২৭টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। বেলজিয়ামের বিরুদ্ধে ইডেন হ্যাজার্ডদের আক্রমণ রুখতে মজবুত এই মিডফিল্ডারকে পরিবর্ত হিসাবে নেমে মাঠে খেলতে দেখা যায়।

মিচি বাতসুয়াইয়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে কাউকো। ছবি- রয়টার্স।
মিচি বাতসুয়াইয়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে কাউকো। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

কাউকো মূলত ডিফেন্সিভ মিডফিল্ডারের ভূমিকাতেই খেলে থাকেন। ফিনল্যান্ডের চ্যাম্পিয়নশিপজয়ী আইএফকে মারিহাম দলের সদস্য থাকার পাশাপাশি জার্মান বুন্দেশলিগার দ্বিতীয় ডিভিশনে, এফএসভি ফ্রাঙ্কফুর্টের হয়েও বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন তিনি।

ফিনিশ ক্লাব এসবার্গের সঙ্গে চুক্তি শেষ হওয়ায় বর্তমানে তিনি ফ্রি এজেন্ট। সোশ্যাল মিডিয়ায় এটিকে মোহনবাগানের এক পোস্টকে ঘিরেই জল্পনা আরেও ঘনীভূত হয়। একাধিক রিপোর্ট অনুযায়ী ইতিমধ্যেই তাঁর এজেন্টের সঙ্গে অল্পবিস্তর কথা সেরে রেখেছেন এটিকে মোহনবাগান কর্তারা। আসন্ন দিনে ইউরো শেষ হলে তাঁর সঙ্গে পাকাপাকিভাবে চুক্তির কথা এগোবে। তবে দলের কোচ আন্তোনিও হাবাসকে যোগাযোগ করা হলে এ বিষয়ে তিনি কোন মন্তব্য করতে চাননি।

বন্ধ করুন