বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মিনি ডার্বি জিতে মরশুম শুরু করল এটিকে মোহনবাগান! নৈহাটি দেখল কাউকো ম্যাজিক

মিনি ডার্বি জিতে মরশুম শুরু করল এটিকে মোহনবাগান! নৈহাটি দেখল কাউকো ম্যাজিক

জোড়া গোল করে ম্যাচের নায়ক জনি কাউকো (ছবি-এটিকে মোহনবাগান টুইটার)

মরশুমের প্রথম মিনি ডার্বিতে জিতল এটিকে মোহনবাগান। এদিনের ম্যাচে জোড়া গোল করলেন জনি কাউকো। মহমেডানের হয়ে গোলটি করেন অভিষেক হালদার। পূর্ণশক্তি নিয়েই নেমেছিল সবুজ মেরুন ব্রিগেড। ফ্লোরেন্টিন পোগবা সহ এদিন ঘুরিয়ে ফিরিয়ে ২০ জন ফুটবলারকেই খেলালেন এটিকে মোহনবাগানের কোচ। মহমেডান কোচও তরুণদের সুযোগ দিলেন।

প্রদর্শনী ম্যাচ হলেও দুই দলই মাঠে নিজেদের সেরাটা দিল। আর তাতেই জমে গেল মরশুমের প্রথম মিনি ডার্বি।নৈহাটিতে প্রদর্শনী ম্যাচে এটিকে মোহনবাগানের মুখোমুখি হয়েছিল মহমেডান স্পোর্টিং। মরশুমের শুরুতেই এই মিনি ডার্বি দেখতে নৈহাটির স্টেডিয়াম ভরিয়েছিলেন সমর্থকরা। এদিনের ম্যাচে ২-১ ব্যবধানে সাদা কালো ব্রিগেডকে হারিয়ে দিল সবুজ মেরুন বাহিনী। মরশুমের প্রথম মিনি ডার্বিতে জিতল এটিকে মোহনবাগান। এদিনের ম্যাচে জোড়া গোল করলেন জনি কাউকো। মহমেডানের হয়ে একমাত্র গোলটি করলেন অভিষেক হালদার।

সাদা কালো ব্রিগেডের বিরুদ্ধে খেলা সবসময়ই উত্তেজনাপূর্ণ। নৈহাটি গোল্ড কাপ উপলক্ষে শনিবার একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল। নৈহাটি স্টেডিয়ামের নৈশালোকের আলোয় হল ৯০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই দেখল নৈহাটির মানুষ। করোনার জন্য এক বছর বন্ধ ছিল কলকাতা লিগ। আর গতবছর খেলেনি মোহনবাগান। সুতরাং দুই বছর পর মুখোমুখি হল ময়দানের দুই প্রধান। পূর্ণশক্তি নিয়েই নেমেছিল সবুজ মেরুন ব্রিগেড। ফ্লোরেন্টিন পোগবাকেও নামান ফেরান্দো। এদিন ঘুরিয়ে ফিরিয়ে ২০ জন ফুটবলারকেই খেলালেন এটিকে মোহনবাগানের কোচ। মহমেডান কোচও তরুণদের সুযোগ দিলেন।

আরও পড়ুন… শুরু Durand-এর টিকিট বিক্রি, ডার্বির টিকিটের দাম, কোথায় পাবেন, জানুন বিস্তারিত

দুই দলই প্রস্তুতি ম্যাচের অংশ হিসাবে এই দিনের ম্যাচে অংশ নিয়েছিল। দুই প্রধানের ম্যাচ নিয়ে নৈহাটিতে আগ্রহও ছিল তুঙ্গে।ম্যাচের প্রথমদিকে দাপট ছিল সাদা কালোর। প্রথমার্ধে আক্রমণ বেশি ছিল মহমেডানেরই। নতুন বিদেশি ওউসমানে এনদিয়ায়ে এবং নুরুদ্দিনকে নিয়ে শুরু করে সাদা-কালো ব্রিগেড। আক্রমণও বেশি ছিল চের্নিশভের দলের। আক্রমণের ফলও পায় তারা। ম্যাচের ৪০ মিনিটে শেখ ফৈয়াজকে বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টি পায় মহমেডান। পেনাল্টি থেকে মহমেডানকে এগিয়ে দেন অভিষেক হালদার। প্রথমার্ধে আরও বেশ কিছু সুযোগ এসেছিল মহমেডানের। প্রথমার্ধে একাধিক সুযোগ নষ্ট না করলে গোল ব্যবধান আরও বাড়তে পারত।

আরও পড়ুন… অনুর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

দ্বিতীয়ার্ধে এটিকে মোহনবাগান ম্যাচে ফেরে। বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করে এটিকে মোহনবাগান। ৬৮ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান জনি কাউকো।৬৮ মিনিটে ফারদিন আলি মোল্লাকে বক্সের মধ্যে ফাউল করা হয়। জনি কাউকো পেনাল্টি থেকে সমতা ফেরান। একটা সময় মনে হচ্ছিল ম্যাচ ড্র হবে। কিন্তু এদিনের ম্যাচে জয়সূচক গোলটি করেন ডনি কাউকো। ম্যাচের অতিরিক্ত সময়ে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ফ্রিকিক থেকে গোল করে এটিকে মোহনবাগানকে জিতিয়ে দেন জনি কাউকো।তাঁর জোড়া গোলে মরশুমের প্রথম মিনি ডার্বিতে মহমেডান স্পোর্টিংকে ২-১ গোলে হারাল এটিকে মোহনবাগান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.