বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ঘরের ছেলে, যিনি ডার্বিতে গোল করে নায়ক হয়েছিলেন, ফিরছেন সবুজ-মেরুনেই
দীপক টাংরি।
দীপক টাংরি।

ঘরের ছেলে, যিনি ডার্বিতে গোল করে নায়ক হয়েছিলেন, ফিরছেন সবুজ-মেরুনেই

  • সম্প্রতি চলতি ইউরোতে খেলা ফিনল্যান্ডের জনি কাউকোকে সই করিয়েছে এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণের সঙ্গে আগেই চুক্তি পাকা করেছিল তারা। আইএসএল চ্যাম্পিয়ন দলের গোলকিপার অমরিন্দর সিংকেও সই করিয়েছে এটিকে মোহনবাগান।

২০১৬ সালে অনূর্ধ্ব ১৮ আই লিগের ম্যাচে তাঁর গোলেই ইস্টবেঙ্গলকে হারিয়েছিল মোহনবাগান। নিজেদের ঘরের মাঠে ছোটদের ডার্বিতে লাল-হলুদ বাহিনীকে হারিয়ে নায়ক হয়ে গিয়েছিলেন দীপক টাংরি। সে দিনের অনূর্ধ্ব ১৮ দলের নায়ক এ বার ফিরছেন সবুজ-মেরুনের সিনিয়র দলে। গত বছর চেন্নাইয়ান এফসি-র হয়ে আইএসএল খেলেছিলেন দীপক। এই বছর তাঁকে সই করাল এটিকে মোহনবাগান। দীপকের সঙ্গে দু'বছরের চুক্তি হয়েছে মোহনবাগানের।

২০১৪-'১৭ টানা মোহনবাগানের অনূর্ধ্ব ১৮ দলে খেলেছেন দীপক টাংরি। মোহনবাগান থেকে তিনি ইন্ডিয়ান অ্যারোজের সিনিয়র দলে সুযোগ পেয়েছিলেন। সেখানে নজর কাড়ায় আইএসএলের দল চেন্নাইয়ান এফসি তাঁকে নেয়। সেখান থেকে অবশ্য মাঝে এক বছর (২০১৮-'১৯) ইন্ডিয়ান অ্যারোজে লোনে যোগ দিয়েছিলেন। তবে গত বছর তিনি চেন্নাইয়ানের জার্সিতেই আইএসএল খেলেন। তাঁর পারফরম্যান্সের কারণেই তাঁকে এই বছর সই করাল এটিকে মোহনবাগান।

ইস্টবেঙ্গলে যখন চুক্তি নিয়ে ডামাডোল চলছে, তখন মোহনবাগান ধীরে ধীরে নিজেদের দল গুছিয়ে নিচ্ছে। সম্প্রতি চলতি ইউরোতে খেলা ফিনল্যান্ডের জনি কাউকোকে সই করিয়েছে এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণের সঙ্গে আগেই চুক্তি পাকা করেছিল তারা। আইএসএল চ্যাম্পিয়ন দলের গোলকিপার অমরিন্দর সিংকেও সই করিয়েছে এটিকে মোহনবাগান। মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাসের পরামর্শ মেনে ধীরে ধীরে নিজেদের দল ভাল ভাবেই গুছিয়ে নিচ্ছে সবুজ-মেরুন ব্রিগেড। আসলে এই বছর আইএসএল চ্যাম্পিয়ন হতে মরিয়া এটিকে মোহনবাগান। আসলে গত মরশুমে ফাইনালে মুম্বই সিটি এফসি-র কাছে হারের ক্ষতটা এখনও শুকায়নি। এই মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন হয়ে তাতে মলম লাগাতে চায় সবুজ-মেরুন ব্রিগেড।

বন্ধ করুন