বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ATKMB vs NEUFC: শেষ মুহূর্তে গোল করে নায়ক শুভশিস,৩ পয়েন্ট নিয়ে দুইয়ে লাফ বাগানের
শুভাশিসের শেষ মুহূর্তের গোলে ৩ পয়েন্ট পেল এটিকে মোহনবাগান।

ATKMB vs NEUFC: শেষ মুহূর্তে গোল করে নায়ক শুভশিস,৩ পয়েন্ট নিয়ে দুইয়ে লাফ বাগানের

নর্থইস্ট ইউনাইটেডকে হারিয়ে লিগ টেবলেরদুইয়ে উঠে এল মোহনবাগান। ৫ ম্যাচে এখন তাদের পয়েন্ট ১০। এ দিকেও ৪ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেল এফসি গোয়া। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে হায়দরাবাদ এফসি।

এটিকে মোহনবাগান এ দিন জিতলেও, তারা যে হারে গোলের সুযোগ নষ্ট করেছে, সেটা চিন্তায় রাখবে জুয়ান ফেরান্দোকে। শেষ মুহূর্তে শুভাশিস গোল না করলে বড় ধাক্কা খেত বাগান। পাশাপাশি বাগানের পাল্টা গোল হজম করার প্রবণতা বেশি। প্রতিপক্ষ কাউন্টার অ্যাটাকে উঠে দিব্যি গোল করে যাচ্ছে। ডিফেন্ডাররা সামাল দিতে পারছেন না। এটাও কিন্তু বাগানের দুর্বলতার জায়গা। লিগ ত এগোবে, লড়াই আরও কঠিন হবে। এই বিষয়গুলিতে নজর না দিলে আখেরে সমস্যায় পড়তে হবে ফেরান্দো ব্রিগেডকে।

10 Nov 2022, 09:36:43 PM IST

অবশেষে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান

এ দিন একাধিক সুযোগ তৈরি করেছিল বাগান। বিশে। করে দ্বিতীয়ার্ধে। কিন্তু একের পর এক সুযোগ তারা নষ্ট করে। ঘরের মাঠে ম্যাচ লাস্টবয়দের বিরুদ্ধে এই গোল নষ্ট করার খেসারত দিতে হতে পারত এটিকে মোহনবাগানকে। তবে শেষ মুহূর্তে শুভাশিস বসুর গোলে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল ফেরান্দো ব্রিগেড। যুবভারতীতে প্রথমে গোল করে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। কিন্তু খেলা শেষ হওয়ার ৮১ মিনিটে শোধ করে নর্থইস্ট। ৮৯ মিনিটের মাথায় গোল করে এটিকে মোহনবাগানকে আরও এক বার এগিয়ে দেন শুভাশিস। এর পর আর গোল শোধ করতে পারেনি নর্থইস্ট। ২-১ ম্যাচ জিতে লিগ টেবলের দুইয়ে উঠে এল সবুজ-মেরুন ব্রিগেড।

10 Nov 2022, 09:28:07 PM IST

গোওওওওওলললল- শুভাশিসের গোলে ২-১ করল বাগান 

খেলার একেবারে শেষ মুহূর্তে ৮৯ মিনিটে শুভাশিস বসুর গোলে ২-১ করে ফেলল মোহনবাগান। পেত্রাতোসের পাস ধরে ঝাঁপিয়ে পড়ে হেডে গোল করে এ দিনের ম্যাচের নায়ক হয়ে গেলে ডিফেন্ডার শুভাশিস। এ দিন ডিফেন্সও দুরন্ত সামলেছেন। আবার দরকারে উপরে উঠে গোল করে বাগানকে কাঙ্খিত গোল এনে দিলেন। 

10 Nov 2022, 09:25:16 PM IST

দুরন্ত সেভ মির্শাদের

বাগানের একটি দুরন্ত শট সেভ করেন মির্শাদ। ৮৬ মিনিটে জনি কাউকো প্রায় গোল করেই ফেলেছিলেন। মির্শাদ যদি না থাকতেন, তবে ২-১ করে ফেলতে পারত বাগান। খুব সহজ সুযোগই হাতছাড়া হল।

10 Nov 2022, 09:17:44 PM IST

সমতা ফেরাল নর্থইস্ট

যে ভয়টা পাচ্ছিল সকলে, সেটাই ঘটল। ম্যাচের ৮১ মিনিটে সমতা ফেরাল নর্থইস্ট। বাগানের উপর তারা সমানে চাপ তৈরি করছিল। আর ম্যাচে ৮১ মিনিটে অ্যারন ইভান্সের গোলে সমতা ফেরায় নর্থইস্ট। বাগানের ঘরের মাঠে তাদের চোখে চোখ রেখে গোল করে যাওয়াটা সহজ ছিল না।

10 Nov 2022, 09:10:01 PM IST

দ্বিতীয় গোল এখনও করে উঠতে পারেনি বাগান

যে ভাবে বাগান সুযোগ পেয়েছিল, তাতে আরও ২ গোল হলেও হয়ে যেতে পারত তাদের। কিন্তু ফিনিশ করার লোকের বড় অভাব। যে কাজটা এতদিন রয় কৃষ্ণ করতেন, সেই কাজটি করার কেই এই টিমে এখনও খুঁজে পাওয়া যায়নি। এক গোলের ব্যবধানে এগিয়ে থাকাটা কখনও-ই সুরক্ষিত নয়। তাই সবুজ-মেরুন সমর্থকদের চিন্তার ভাঁজ চওড়া হওয়াই স্বাভাবিক।

10 Nov 2022, 08:59:09 PM IST

৬৫ মিনিট হয়ে গেলেও, ব্যবধান বাড়াতে পারেনি বাগান

৬৫ মিনিট হয়ে গেল। কিন্তু এটিকে মোহনবাগান ব্যবধান বাড়াতে পারেনি। নর্থইস্ট কিন্তু মরিয়া হয়ে চেষ্টা করছে গোলের জন্য। তারা যখন তখন সমতা ফেরাতে পারে। তাই বাগান ব্যবধান না বাড়াতে পারলে কিন্তু চাপে পড়ে যেতে হতে পারে তাদের।

10 Nov 2022, 08:49:49 PM IST

পোস্টে লেগে ফিরল নর্থইস্টের বল

নর্থইস্ট কিন্তু পাল্টা আক্রমণে উঠে প্রায় গোল করে ফেলেছিল। ম্যাচের ৫৫ মিনিটে দুরন্ত শট মেরেছিল নর্থইস্টের পার্থিব। প্রথমে বিশাল কাইথ বল সেভ করেন। তবে পুরোটা ক্লিয়ার করতে পারেননি। তাঁর হাত লেগে বলটি পোস্ট লেগে বেরিয়ে যায়। পোস্ট লেগে না বেরিয়ে যদি গোলে ঢুকে যেত তা হলে কিন্তু কপালে দুঃখ ছিল বাগানের।বাগান যে সুযোগ তৈরি করছে না, তা নয়। কিন্তু অসংখ্য সুযোগ তারা তৈরি করেও তারা শেষ রক্ষা করতে পারছে না। ফিনিশ করতে না পারার রোগটা কিন্তু বাগান পুরোপুরি সারিয়ে উঠতে পারেনি।

10 Nov 2022, 08:37:30 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

প্রথমার্ধে ১-০ এগিয়ে রয়েছে এটিকে মোহনবাগান। দ্বিতীয়ার্ধের শুরুতে যদি না ব্যবধান বাড়িয়ে নিতে না পারে বাগান, তা হলে কিন্তু চাপ বাড়তে থাকবে। তাই বিরতির পর গোলের ব্যবধান দ্রুত বাড়াতে হবে মোহনবাগানকে।

10 Nov 2022, 08:21:51 PM IST

প্রথমার্ধের খেলা শেষ

এটিকে মোহনবাগান প্রথমার্ধে ১-০ এগিয়ে রয়েছে। প্রথম দিকে সে ভাবে ছন্দে ছিল না বাগান। তবে গোলটি পাওয়ার পর তারা ধীরে ধীরে ছন্দে ফিরছে। এবং আক্রমণাত্মক লাগছে হুগোদের। তবে নর্থইস্টও কিন্তু হাল ছাড়ার পাত্র নয়। তারাও গোলশোধের জন্য মরিয়া হয়ে উঠেছে।

10 Nov 2022, 08:17:02 PM IST

বড় সুযোগ নষ্ট বাগানের

৪২ মিনিটে দারুন সুযোগ তৈরি করে ফেলেছিলেন হুগো বৌমাস। পা থেকে গোলটি বেরিয়ে যায়। তা না হলে ২-০ এগিয়ে যেতে পারত এটিকে মোহনবাগান। বড় মিস বাগানের। হুগো বলটির কন্ট্রোল হারিয়ে ফেললে নর্থইস্টের গোলকিপার মির্শাদ বলটি ধরে কোনও ক্রমে ধরে ফেলেন।

10 Nov 2022, 08:12:34 PM IST

গোওওওওওললললল-লিস্টনের গোলে এগিয়ে গেল বাগান

৩৫ মিনিটে হুগো বৌমাসের দুরন্ত পাস থেকে বল ধরে অনেকটা টেনে নিয়ে গিয়ে দুরন্ত গোল করেন লিস্টন কোলাসো। বল ধরার সময়ে লিস্টন নিজের জায়গা পরিবর্তন করেন। এবং ১-০ এগিয়ে দেন বাগানকে। এই গোলের সঙ্গে সঙ্গে একমুঠো অক্সিজেন পেয়ে গেল ফেরান্দো ব্রিগেড।

10 Nov 2022, 08:09:19 PM IST

আধ ঘণ্টা পার হয়ে গেলেও গোলের দেখা নেই

আধঘণ্টা পার হয়ে গিয়েছে। কিন্তু গোলের দেখা নেই। এটিকে মোহনবাগান যদি গোল না করতে পারে এখনই, তারা কিন্তু চাপে পড়ে যাবে।

10 Nov 2022, 07:58:52 PM IST

২০ মিনিট পার হলেও, কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি

এটিকে মোহনবাগান সে ভাবে নজর কাড়তে পারেননি। অথচ বাগানের ঘরের মাঠে খেলা। এ দিকে নর্থইস্ট উল্টে চাপ তৈরি করে চলেছে। যাইহোক খেলার ফল এখনও গোলশূন্য।

10 Nov 2022, 07:46:43 PM IST

খুব বেশি আক্রমণাত্মক দেখাচ্ছে না এটিকে মোহনবাগানকে

এটিকে মোহনবাগানকে ঘরের মাঠে লাস্টবয়দের বিরুদ্ধে খুব বেশি আক্রমণাত্মক মনে হয়নি এখনও পর্যন্ত। ১০ মিনিট পার হয়ে গেলেও, সে ভাবে গোলের সুযোগ তৈরি করতে পারেনি সবুজ-মেরুন। নর্থইস্ট বরং অনেক বেশি চাপ তৈরি করছে। বাগান কিন্তু তাড়াতাড়ি গোল করতে না পারে, তবে কিন্তু নিজেদের উপর পাল্টা চাপ নিয়ে ফেলবে ফেরান্দো ব্রিগেড।

10 Nov 2022, 07:37:18 PM IST

ম্যাচ শুরু

ঘরের মাঠে জয়ে ফিরতে মরিয়া হয়ে রয়েছে এটিকে মোহনবাগান। এ দিন জিতলে তাদের সামনে লিগ টেবলের দুইয়ে উঠে আসার হাতছানি রয়েছে। অন্য় দিকে পয়েন্ট পেতে মরিয়া নর্থইস্টও। তারা ৫ ম্যাচ খেলে ৫টিতেই হেরে বসে রয়েছে।

10 Nov 2022, 07:35:53 PM IST

নর্থইস্টের প্রথম একাদশ

10 Nov 2022, 07:34:47 PM IST

মোহনবাগানের প্রথম একাদশ

10 Nov 2022, 07:05:24 PM IST

নর্থইস্টের এই মরশুমে আইএসএলের ফল

নর্থইস্ট ইউনাইটেড এফসি গতবার লিগ তালিকার একেবারে নীচে থেকে শেষ করার পরে এ বার দলে বেশ কিছু বদল এনেও তাদের তেমন কিছু উন্নতি হয়েছে বলে মনে হচ্ছে না। হিরো আইএসএলে তারাই প্রথম দল, যারা শুরুতেই টানা পাঁচটি ম্যাচে হেরেছে। এখনও পর্যন্ত একটি গোল করেছে তারা। কিন্তু খেয়েছে ১১টি গোল। পাঁচ ম্যাচে শূন্য পয়েন্ট তাদের। তারা লিগ তালিকার এখন লাস্টবয়।

10 Nov 2022, 07:05:25 PM IST

বাগানের এই মরশুমে আইএসএলের ফল

ঘরের মাঠে চেন্নাইয়িন এফসি-র কাছে ১-২ হার দিয়ে এ বারের লিগ অভিযান শুরু করে সবুজ-মেরুন বাহিনী। তবে এই হারের ধাক্কা কাটিয়ে কোচিতে গিয়ে কেরালা ব্লাস্টার্সকে ৫-২-এ হারিয়ে আসে এটিকে মোহনবাগান। অস্ট্রেলিয়া থেকে আসা অ্যাটাকিং মিডফিল্ডার দিমিত্রি পেত্রাতোস হ্যাটট্রিক করে ব্লাস্টার্সের বিরুদ্ধে জয় এনে দেন দলকে। সে দিন এটিকে মোহনবাগানের খেলায় দেখা যায় আসল টিমওয়ার্ক। যা কলকাতা ডার্বি এবং মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধেও বজায় ছিল।চিরপ্রতিদ্বন্দী ইস্টবেঙ্গল এফসি-র বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে শেষে দু’গোলে জেতে তারা। ৫৬ মিনিটের মাথায় হুগো বৌমাস এবং ৬৬ মিনিটের মাথায় মনবীর সিং গোল করেন। কিন্তু ডার্বি জয়ের ধারাবাহিকতা তারা বজায় রাখতে পারেনি এই লিগে তাদের সবচেয়ে কঠিন হার্ডল মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে। মুম্বইয়ের মাঠে তুমুল লড়াই করার পরে ২-২-এ ড্র করে তারা। দুই জয় এবং একটি ড্রয়ের সুবাদে চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে আপাতত লিগ তালিকার পাঁচ নম্বরে রয়েছে জুয়ান ফেরান্দোর দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.