বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ATK MB-র প্রবীর দাসকে সই করাতে আগ্রহী অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলা ক্লাব
প্রবীর দাস।
প্রবীর দাস।

ATK MB-র প্রবীর দাসকে সই করাতে আগ্রহী অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলা ক্লাব

  • নিউক্যাসেল জেটস অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলে। আর এই ক্লাবের হেড কোচ এখন আর্থার পাপাস। প্রবীরের সঙ্গে পাপাসের সম্পর্কটা বেশ পুরনো। ২০১৩-'১৫ অর্থার পাপাস ডেম্পোর কোচ ছিলেন। সেই সময়ে গোয়ার ক্লাবেই ছিলেন প্রবীরও। এর পর একই সঙ্গে এফসি গোয়াতে যান প্রবীর এবং পাপাস।

এটিকে মোহনবাগানের সঙ্গে এই মরশুমের শুরু থেকেই সম্ভবত কিছু একটা সমস্যা চলছিল প্রবীর দাসের। যে কারণে তিনি এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে কথা প্রায় চূড়ান্ত করেও ফেলেছিলেন। শেষ পর্যন্ত অবশ্য প্রবীর সবুজ-মেরুনেই থেকে যান। এই মুহূর্তে তিনি দলের সঙ্গে দুবাইয়ে রয়েছেন। এএফসি কাপের শিবিরে। তার মধ্যেই জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার ক্লাব নিউক্যাসেল জেটস প্রবীর দাসকে দলে নিতে ভীষণ ভাবে আগ্রহী।

নিউক্যাসেল জেটস অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলে। আর এই ক্লাবের হেড কোচ এখন আর্থার পাপাস। প্রবীরের সঙ্গে পাপাসের সম্পর্কটা বেশ পুরনো। ২০১৩-'১৫ অর্থার পাপাস ডেম্পোর কোচ ছিলেন। সেই সময়ে গোয়ার ক্লাবেই ছিলেন প্রবীরও। এর পর একই সঙ্গে এফসি গোয়াতে যান প্রবীর এবং পাপাস। প্রবীর লোনে যান। আর সহকারী কোচ হিসেবে যোগ দেন আর্থার পাপাস। এখন আবার পাপাস নিউক্যাসেল জেটসের কোচ। তিনি সম্ভবত প্রবীরকে নিজের দলে চাইছেন।

এখন প্রশ্ন হল, সব কথাবার্তা পাকা হয়ে গেলেও প্রবীর কি এটিকে মোহনবাগান থেকে ছাড়পত্র পাবেন? প্রবীর এসসি ইস্টবেঙ্গলে যেতে চেয়েছিলেন, তাঁকে আটকে দেওয়া হয়েছে। যেতে দেওয়া হয়নি। এ বার কি তাঁকে ছাড়পত্র দেওয়া হবে? বিদেশের কোনও ক্লাবে খেলার সুযোগ পেলে অবশ্য ফুটবলারদের ছাড়পত্র দিয়ে দিচ্ছে এটিকে মোহনবাগান। যেমন সন্দেশ ঝিঙ্গানকেই দেওয়া হয়েছে। তিনি ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকে খেলতে গিয়েছেন। যদি অস্ট্রেলিয়ার ক্লাবে প্রবীর খেলতে যান, সে ক্ষেত্রে হয়তো তাঁকেও আটকােনো হবে না। এখন দেখার শেষ পর্যন্ত কী হয়!

বন্ধ করুন