বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > নেদারল্যান্ডসকে হারিয়ে চমক অস্ট্রিয়ার, গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় সাবিতজাররা

নেদারল্যান্ডসকে হারিয়ে চমক অস্ট্রিয়ার, গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় সাবিতজাররা

ইউরো কাপের গ্রুপ ডির ম্যাচে নেদারল্যান্ডস দল। ছবি- এপি (AP)

এই ম্যাচ ছিল দুই বর্ষিয়ান কোচ রোনাল্ড কোম্যান এবং রাফ রাংগনিকের মগজাস্ত্রের লড়াই। এক্ষেত্রে অস্ট্রিয়া দলের কোচ রাফ রাংগনিকই বাজিমাত করলেই ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে। নেদারল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে লেটার মার্কস পেয়েই পাশ করলেন অস্ট্রিয়ার ফুটবলাররা।

রুদ্ধশ্বাস ম্যাচে নেদারল্যান্ডসকে ৩-২ গোলে হারিয়ে দিল অস্ট্রিয়া। এবারের ইউরো কাপের অন্যতে সেরা ম্যাচ দেখল ফুটবলপ্রেমীরা। আত্মঘাতী গোলে প্রথমে পিছিয়ে পড়েছিল মেমফিস ডিপায়, কডি গাকপোরা। এরপর দুরন্তভাবে ফিরে এসেও রক্ষণে জমাটভাবের অভাবে ফের পিছিয়ে পড়ে ডাচরা। পেন্ডুলামের মতোই বল ঘোরে এপ্রান্ত থেকে ওপ্রান্ত। ডাচদের বিপক্ষে যে এহেন লড়াই দেবে অস্ট্রিয়া তা হয়ত স্বপ্নেও ভাবতে পারেননি তাঁদের কোচ রোনাল্ড কোম্যান। এই গ্রুপের পরিস্থিতি যা দাঁড়াল তাতে তিনটি দলই পরের রাউন্ড অর্থাৎ রাউন্ড অফ সিক্সটিনে যেতে পারে। তবে আরও অদ্ভূত বিষয় হল, এই গ্রুপ থেকে টেবিল টপার হিসেবে পরের রাউন্ডে ফ্রান্স নয়, যাচ্ছে অস্ট্রিয়া, কারণ পোল্যান্ডের বিপক্ষে পয়েন্ট নষ্ট করে কিলিয়ান এমবাপের ফ্রান্স।

আরও পড়ুন-ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন একদা ‘অভিমানী’ রিয়ান

ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে শট অন টার্গেট বেশি ছিল অস্ট্রিয়ার। যেখানে কডি গাকপোরা শট নিয়েছেন দুটি, সেখানে টার্গেটে ৫বার শট নিয়েছেন অস্ট্রিয়ার সাবিতজার, আর্নাতোভিচরা। ম্যাচের ৬ মিনিটের প্রাসের শট ক্লিয়ার করতে গিয়ে বল নিজেদের জালে জড়িয়ে ফেলেন নেদারল্যান্ডসের ডিফেন্ডার মালেন। ৩৯ মিনিটে সাবিতজারের শট অনবদ্য দক্ষতায় বাঁচিয়ে দেন ভারব্রুগেন। বিরতি থেকে ফিরে এসেই নেদারল্যান্ডসকে সমতায় ফেরান স্ট্রাইকার কডি গাকপো। সাইমনের পাস থেকে বল পেয়ে জোড়ালো শটে গোল করে দলকে সমতায় ফেরান গাকপো। ৫৯ মিনিটে আবারও এগিয়ে যায় অস্ট্রিয়া। এবার গ্রিলিৎসের ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন স্কিমিড।

আরও পড়ুন-অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান ক্রিকেটার

পিছিয়ে পড়ে খেলায় আরও গতি আনার চেষ্টা করে ডাচরা। রোনাল্ড কোম্যান নিয়ে আসেন ওয়েগহর্স্ট, উইজনিলডামদের। এরপরই কাঙ্খিত গোলের দেখা পায় নেদারল্যান্ডস। ওয়েগহর্স্টের সৌজন্যেই গোল করে দলকে সমতায় ফেরান মেমফিস ডিপায়। ভার প্রযুক্তি দেখে বৈধ গোল হিসেবেই মান্যতা দেওয়া হয় ডিপায়ের গোলকে। অবশ্য ৮০ মিনিটেই ফের ছন্দপতন। বাউগার্টমারের পাস থেকে দুরন্ত গোল করে অস্ট্রিয়াকে ৩-২ গোলে এগিয়ে দেন সাবিতজার। ম্যাচে কোনও সময়ের জন্যই নেদারল্যান্ডসের তুলনায় পিছিয়ে থাকতে দেখা যায়নি অস্ট্রিয়াকে।

আরও পড়ুন-একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর

এই ম্যাচ ছিল দুই বর্ষিয়ান কোচ রোনাল্ড কোম্যান এবং রাফ রাংগনিকের মগজাস্ত্রের লড়াই। এক্ষেত্রে অস্ট্রিয়া দলের কোচ রাফ রাংগনিকই বাজিমাত করলেই ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে। ফ্রান্সের বিপক্ষেও দুরন্ত লড়াই দিয়েছিলেন সাবিতজাররা। পোল্যান্ডকে হারিয়ে দিয়েছিলেন, অপেক্ষা ছিল নেদারল্যান্ডস ম্যাচের। সেই ম্যাচেও লেটার মার্কস পেয়েই পাশ করলেন অস্ট্রিয়ার ফুটবলাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.