বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup Qualifiers: আচমকাই তুমুল উচ্ছ্বাস পাকিস্তানের ড্রেসিংরুমে! সেলিব্রেশন বাংলাদেশেরও, কারণ জানেন?

FIFA World Cup Qualifiers: আচমকাই তুমুল উচ্ছ্বাস পাকিস্তানের ড্রেসিংরুমে! সেলিব্রেশন বাংলাদেশেরও, কারণ জানেন?

পাকিস্তান ফুটবল দল। ছবি-টুইটার

ইতিহাস গড়ল পাকিস্তান ফুটবল দল। এই প্রথমবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিল পাক দল। অন্যদিকে মালদ্বীপকে হারাল বাংলাদেশ।

গত ৩০ সেপ্টেম্বর পাকিস্তান ফুটবল দলের কোচ হিসাবে নিযুক্ত হন সুনীল ছেত্রীদের প্রাক্তন হেড স্যার স্টিফেন কনস্ট্যানটাইন। পাকিস্তান জাতীয় ফুটবল দলে কোচের দায়িত্ব নেওয়ার ঠিক ১৫ দিনের মাথায় সাফল্য এনে দিলেন তিনি। সাফল্য বলা কম হবে, ইতিহাসের পাতায় নাম লেখাতে সাহায্য করলেন স্টিফেন। হ্যাঁ! ঠিকই শুনেছেন। এই প্রথমবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ড অর্থাৎ গ্রুপ পর্বে জায়গা করে নিল পাকিস্তান। স্বাভাবিক ভাবেই এই কৃতিত্বের জন্য সুনীলদের হেড স্যারকেই এগিয়ে রেখেছেন।

মঙ্গলবার ইসমালামাবাদে কম্বোডিয়ার বিরুদ্ধে খেলতে নামে পাকিস্তান ফুটবল দল। আর সেই ম্যাচে প্রথমার্ধে কোনও দলই গোলের মুখ দেখতে পায়নি। ফলে জয়ের জন্য দ্বিতীয়ার্ধে মরিয়া হয়ে ওঠে স্টিফেন কনস্ট্যানটাইনের দল। আর তাতে তারা সক্ষম হয়। ৬৭ মিনিটে হারুন হামিদের গোলে এগিয়ে যায় পাকিস্তান। ম্যাচে একটি মাত্র গোল হয়। ফলে কম্বোডিয়া আর কোনও গোল করতে পারেনি। এই ম্যাচ জিতে ইতিহাস গড়ে পাকিস্তান।

২০১৫ সালের পর এই প্রথমবার কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামে পাকিস্তান। স্বাভাবিক ভাবেই এই ম্যাচ পাক দল এবং সমর্থকদের জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল। যদিও এই পাকিস্তান দলকেই ২০২১ সালের এপ্রিল মাস থেকে ১৫ মাস পর্যন্ত নির্বাসিত থাকতে হয়েছিল। পাক ফুটবল সংস্থার তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য নির্বাসিত করে ফিফা। নিষেধাজ্ঞা কাটলেও এই মুহূর্তে পাকিস্তান ফুটবল ফেডারেশন চালাচ্ছে ফিফা নিয়োজিত 'নরমালাইজেশন কমিটি'। তারাই কনস্ট্যানটাইনকে নিযুক্ত করেছেন।

এই ম্যাচ জয়ের পর সেলিব্রেশনে মজেছেন পাক ফুটবলাররা। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ঘোরপাক খাচ্ছে, সেখানে দেখা যাচ্ছে ম্যাচের পর ড্রেসিংরুমে সেলিব্রেশন করছেন পাক ফুটবলাররা। আর সেই ভিডিয়ো এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ইতিহাস গড়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডও শুভেচ্ছা জানিয়েছে।

অন্যদিকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে মালদ্বীপের মুখোমুখি হয় বাংলাদেশ। সেই ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে জেতে। সেই সঙ্গে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিল বাংলাদেশ দল। এই ম্যাচে ১১ মিনিটের মাথায় গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন রাকিব হোসেন। কিছুক্ষণের মধ্যেই মালদ্বীপের হয়ে গোল করে সমতা ফেরান ইব্রাহিম। দ্বিতীয়ার্ধের শুরুতেই ফয়সাল আহমেদ ৪৬ মিনিটের মাথায় গোল করে দলে এগিয়ে দেন। এরপর আর কোনও দলই গোল করতে পারেনি। বরং ৫৯ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন বাংলাদেশের ফয়িম এবং ৯৪ মিনিটের মাথায় কার্ড দেখে মাঠ ছাড়েন মালদ্বীপের রশিদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর ‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.