বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বাংলাদেশের ফুটবলের উন্নতিতে আর্জেন্তিনার সাহায্য চাইলেন শেখ হাসিনা

বাংলাদেশের ফুটবলের উন্নতিতে আর্জেন্তিনার সাহায্য চাইলেন শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি- এপি

৪৫ বছর পর বাংলাদেশে আর্জেন্তিনার দূতাবাস চালু হতে চলেছে। আর সেই অনুষ্ঠানে দেশের ফুটবলের উন্নতির জন্য আর্জেন্তিনার কাছে সাহায্য চাইলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ফুটবলের উন্নয়নের জন্য আর্জেন্তিনার সাহায্য চাইলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনা। লাতিন আমেরিকার দেশ আর্জেন্তিনা ৪৫ বছর ধরে বাংলাদেশে তাদের দূতাবাস বন্ধ রাখে। সেই দূতাবাস পুনরায় চালু হতে চলেছে ঢাকায়। 

মঙ্গলবার দূতাবাস পুনরায় চালু করার অনুষ্ঠানে বাংলাদেশ আসা আর্জেন্তিনার বিদেশমন্ত্রী আন্দ্রেস ক্যাফিয়েরোকে শেখ হাসিনা বলেন, ‘লাতিন আমেরিকার ফুটবল দলের বড় ভক্ত বাংলাদেশের মানুষ। এছাড়াও আর্জেন্তিনার লিওনেল মেসি আমাদের একদম ঘরের প্লেয়ার হয়ে উঠেছে।’ উল্লেখ্য বাংলাদেশে খেলে গিয়েছেন লিওনেল মেসি। ক্যাফিয়েরো বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর দফতরের এক মুখপাত্র জানান, দুই দেশের ফুটবল নিয়ে কথা হয় সেই বৈঠকে। সেই সময় হাসিনা ক্যাফিয়েরোকে বলেন, ‘আমাদের ফুটবলের বিকাশের জন্য সহায়তা করুন।’

শেখ হাসিনা ক্যাফিয়েরোকে বলেন, ‘আর্জেন্তিনার সঙ্গে যোগাযোগ ও সম্পর্ক মজবুত করতে আমরা খুবই আগ্রহী। আশা করি দুই দেশেই আর্থ সামাজিক অবস্থার উন্নতির মাধ্যমে দুই দেশের জনগণের অনেক উন্নতি হবে। আমাদের দেশ থেকে আর্জেন্তিনা আরএমজি পণ্য উচ্চমানের পাট ও পাটজাত পণ্য, চামড়া এবং জুতো সামগ্রী কিনতে পারে। আর্জেন্তিনা থেকে বাংলাদেশে পাঠাতে পারে পশু ও উদ্ভিজ্জ চর্বির তেল ও তেলের বীজ, ফল, দুগ্ধজাত পণ্য এবং প্রাকৃতিক মধু।’

বাংলাদেশ তাঁর ফুটবল উন্মাদনার জন্য বিশ্ব ফুটবল মহলে বেশ পরিচিত নাম। বাংলাদেশের নাগরিকরা লাতিন আমেরিকার প্রধান দুই প্রতিপক্ষ ব্রাজিল ও আর্জেন্তিনাকে সমর্থন করে। ২০২২ কাতার বিশ্বকাপে বাংলাদেশের বেশিরভাগ জনগণই আর্জেন্তিনাকে সমর্থন করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও খেলাধুলার প্রতি যথেষ্ট আগ্রহ রয়েছে। তবে তিনি কোন দলকে সমর্থন করেন তা জানা যায়নি। বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন মন্ত্রী জানান, তিনি আর্জেন্তিনা ও ব্রাজিল দুই দলকেই সমর্থন করেন।

বিশ্বকাপে বাংলাদেশের অনেক মানুষকে আর্জেন্তিনাকে সমর্থন করতে দেখা গিয়েছে। তার বিনিময়ে আর্জেন্তিনা বিশ্বকাপ জেতার পর দেশে ফিরলে সেখানে বাংলাদেশের পতাকা উড়তে দেখা যায়। দীর্ঘ ৪৫ বছর পর বাংলাদেশে দূতাবাস খোলায় যেমন রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্কের উন্নতি হবে, তেমনভাবেই ফুটবলের ক্ষেত্রে তার প্রভাবও পড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.