বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফের শেষ মূহুর্তের গোলে হৃদয়বিদারক হার, কারণ খুঁজে পেয়েছেন বাংলাদেশের নয়া কোচ!
কোচ বদলেও লাভ হল না বাংলাদেশের।
কোচ বদলেও লাভ হল না বাংলাদেশের।

ফের শেষ মূহুর্তের গোলে হৃদয়বিদারক হার, কারণ খুঁজে পেয়েছেন বাংলাদেশের নয়া কোচ!

  • কলম্বোর রেসকোর্স মাঠে মঙ্গলবার ১০ জনের শ্রীলঙ্কার কাছে ২-১ গোলে হেরে মাহিন্দ্রা রাজাপক্ষে ট্রফি থেকে ছিটকে গেল বাংলাদেশ। উল্লেখ্য ড্র করতে পারলেই ফাইনালে উঠত বাংলাদেশ। কিন্তু ৯০তম মিনিটের পেনাল্টি গোলে হারের মুখ দেখতে হল তাদের।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশ ফুটবল দলের কোচ বদলের পরেও বদলালো না ভাগ্য। সাফ চ্যাম্পিয়নশিপে শেষ মূহুর্তের গোলে হারের পরে শ্রীলঙ্কাতেও শেষ মুহূর্তে তাদেরকে হারের মুখ দেখতে হল। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বাংলাদেশ। উল্লেখ্য কয়েক দিন আগেই অস্কার ব্রুনের হাত ধরে সাফ চ্যাম্পিয়নশিপে শেষ মুহূর্তে ছিটকে যেতে হয়েছিল তাদের। নতুন কোচ মারিও লেমোসের কোচিংয়ে শ্রীলঙ্কার আমন্ত্রণমূলক টুর্নামেন্টেও একই অবস্থা হল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। শেষ মুহূর্তে স্বপ্নভঙ্গের কারণ হিসেবে অন্তর্বর্তীকালীন কোচের মতো ফুটবলারদের মনোসংযোগের ঘাটতিই প্রধান কারণ।

প্রসঙ্গত কলম্বোর রেসকোর্স মাঠে মঙ্গলবার ১০ জনের শ্রীলঙ্কার কাছে ২-১ গোলে হেরে মাহিন্দ্রা রাজাপক্ষে ট্রফি থেকে ছিটকে গেল বাংলাদেশ। উল্লেখ্য ড্র করতে পারলেই ফাইনালে উঠত বাংলাদেশ। কিন্তু ৯০তম মিনিটের পেনাল্টি গোলে হারের মুখ দেখতে হল তাদের। প্রসঙ্গত গত অক্টেবরে সাফের ফাইনাল খেলতে নেপালের বিপক্ষে জয়ের প্রয়োজন ছিল বাংলাদেশের। এগিয়ে থেকেও ৮৮তম মিনিটের পেনাল্টি গোলে ড্র করে ছিটকে যেতে হয়েছিল জামালদের।

৩৫ বছর বয়সী এই পর্তুগিজ কোচ লেমোস মনে করেন, ‘এটি নিঃসন্দেহে মনোযোগের ঘাটতি। সত্যি বলতে শেষ মুহূর্তে আমরা স্রেফ দাঁড়িয়ে গিয়েছিলাম। ভেবেছিলাম আমরা জিতব। সেই মুহূর্তে ওই হারের মুখ দেখতে হল। শ্রীলঙ্কা গোলের জন্য মরিয়া ছিল। ওই সময় আমাদের মাঠে মনোভাব যা হয়া উচিত ছিল তা একেবারেই ছিল না। আমরা ম্যাচ শেষের অপেক্ষা করছিলাম। যখন আপনি শেষ মুহূর্তে এমন মনোভাব নেবেন তখন আপনাকে হারের মুখ দেখতে হবে।’

বন্ধ করুন