বাংলা নিউজ > ময়দান > ফুটবল > চোট সারিয়ে ৯মাস পর মাঠে ফিরলেন বার্সার ফরোয়ার্ড আনসু ফাতি
আনসু ফাতি (ছবি:রয়টার্স)
আনসু ফাতি (ছবি:রয়টার্স)

চোট সারিয়ে ৯মাস পর মাঠে ফিরলেন বার্সার ফরোয়ার্ড আনসু ফাতি

  • বার্সেলোনার জন্য সুখবর নিয়ে এলেন তাদের তরুণ প্রতিভাবান স্ট্রাইকার তথা স্প্যানিশ ফুটবলার আনসু ফাতি। চোটের কারণে দীর্ঘ ৯ মাস মাঠের বাইরে থাকার পরে ফের দলে ফিরছেন তিনি। ফলে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে বার্সা সমর্থকরা।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই লা লিগার নিয়ম সংক্রান্ত জটিলতায় বার্সেলোনার হয়ে চুক্তির নবীকরণ করতে পারেননি লিওনেল মেসি। সেই ধাক্কা সামলে উঠে নতুন মরশুমের যাত্রা শুরু করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এবার তাদের জন্য সুখবর নিয়ে এলেন তাদের তরুণ প্রতিভাবান স্ট্রাইকার তথা স্প্যানিশ ফুটবলার আনসু ফাতি। চোটের কারণে দীর্ঘ ৯ মাস মাঠের বাইরে থাকার পরে ফের দলে ফিরছেন তিনি। ফলে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে বার্সা সমর্থকরা।

উল্লেখ্য গত মরশুমে দলের হয়ে মোট ছয় বার তাকে মাঠে নামতে দেখা গিয়েছে। ৬টি ম্যাচে তিনি ৪ টি গোল করেছিলেন। ২০২০ সালের নভেম্বর মাসে তিনি তার বা হাঁটুতে চোট পান। রিয়াল বেটিসের বিরুদ্ধে লিগের ম্যাচে বার্সেলোনা ৫-২ গোলে জয় পায়। সেই ম্যাচেই তিনি তার বা হাঁটুর মেনিস্কুসে চোট পান। তারপর ৯ মাস মাঠের বাইরে থাকার পরে বার্সেলোনার ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতা আনসু ফাতি আজ ফের বার্সার ট্রেনিংয়ে যোগ দিয়েছেন।

বার্সেলোনা তাদের টুইটারে জানায় ১৮ বছর বয়সী ফাতি তাদের মূল অনুশীলনে বেশ কিছুক্ষণ অংশ নিয়েছেন। ক্লাবের তরফে আশা করা হচ্ছে ১১ সেপ্টেম্বর সেভিয়ার বিরুদ্ধে ম্যাচে তাকে ফের দলে ফিরতে দেখা যাবে। তার বা হাঁটুর অস্ত্রোপচার হয়। হাসপাতালে তাকে পাঁচদিন থাকতে হয়েছিল। জুনে পর্তুগালেল পোর্তোতে তাকে ফের একবার হাঁটুর অস্ত্রোপচার করাতে হয়। উল্লেখ্য ২০১৯ সালে বার্সার হয়ে ওসাসুনার বিরুদ্ধে গোল করে ক্লাবের ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার পরের বছর ২০২০ সালে স্পেনের হয়ে ইউক্রেনের বিরুদ্ধে গোল করে তিনি দেশের জার্সিতে সর্বকনিষ্ঠ গোলদাতা হন। শেষ মরশুমে লা লিগায় তৃতীয় হওয়া বার্সা আশা করবে ফাতির হাত ধরে এই মরশুমে ভালো ফল করার।

বন্ধ করুন