বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Barcelona vs Real Madrid: গাভির দাপটে এল ক্লাসিকো জিতল বার্সা, পেল সুপার কাপ

Barcelona vs Real Madrid: গাভির দাপটে এল ক্লাসিকো জিতল বার্সা, পেল সুপার কাপ

চ্যাম্পিয়ন হওয়ার পর বার্সেলোনার ফুটবলারদের সেলিব্রেশন। ছবি- এপি

স্প্যানিশ সুপার কাপে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। এলক্লাসিকোতে দুর্দান্ত পারফরম্যান্স করেলন গাভি। তাঁর দাপটেই জয় বার্সার। এই নিয়ে ১৪ বার স্প্যানিশ সুপার কাপ চ্যাম্পিয়ন হল বার্সা। 

স্প্যানিশ সুপার কাপ জয় বার্সেলোনার। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারাল বার্সা। এই নিয়ে ১৪ বার স্প্য়ানিশ সুপার কাপ চ্যাম্পিয়ন হল তারা। বছরের প্রথম এল ক্লাসিকো জয় জাভির ছেলেদের। তবে এই ম্যাচ জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ১৮ বছরের তরুণ ফুটবলার গাভি।

ম্যাচের ৩৩ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন স্পেনের জাতীয় দলের তরুণ ফুটবলার গাবি। শুরু থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে বার্সা। রিয়ালের ফুটবলাররা কোনও ভাবেই ম্যাচের মধ্যে ফিরতে পারেনি। প্রথমার্ধেই দুটি গোল করে এগিয়ে যায় বার্সা। প্রথম গোলটি করেন গাভি। এবং দ্বিতীয় গোলটি করেন রবার্ট লেওয়ানডস্কি। প্রথমার্ধের একেবারে শেষ সময় ৪৫ মিনিটের মাথায় গোল করেন পোল্যান্ডের এই ফুটবলার। প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় বার্সা।

ম্যাচের প্রথম থেকে দাপট দেখানোয় কিছুটা হলেও ব্যাকফুটে চলে যায় রিয়াল মাদ্রিদ। আর সেই সুযোগটাকেই পুরোপুরি ভাবে কাজে লাগায় জাভির ছেলেরা। প্রথমার্ধে গোলের মুখ দেখতে পারেনি রিয়াল। এমনকি দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফিরতে পারেনি তারা। তবে বার্সার হয়ে দুর্দান্ত ফুটবল খেলেন গাবি। নিজে গোল করে দলকে এগিয়ে দেন। সেখানেই থেমে থাকেননি তিনি। লেওয়ানডস্কির গোলের পিছনেও হাত রয়েছে গাভির। তরুণ ফুটবলারের পাস থেকেই গোল করেন লেওয়ানডস্কি।

দ্বিতীয়ার্ধে রিয়ালের ক্ষতে আরও চোট দেন পেদ্রি। ম্যাচের ৬৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন পেদ্রি। তাঁর গোলেও ভূমিকা সেই গাভির। একটি গোল এবং বাকি দুটি গোলে গাবির অ্য়াসিস্ট। গোটা ম্যাচ জুড়ে দাপিয়ে ফুটবল খেলেন এই তরুণ। তৃতীয় গোলের পর কিছুটা হলেও ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকে বার্সা। ততক্ষণে নিজেদের জয় নিশ্চিত হয়ে যাওয়ায় ডিফেন্সিভ মুডে চলে যায় জাভির দল।

নির্ধারিত সময়ে একটিও গোল করতে পারেনি রিয়াল। ইনজুরি টাইমে রিয়াল মাদ্রিদের হয়ে এক মাত্র গোলে সান্ত্বনা করিম বেঞ্জেমার। তবে গাভির পারফরম্য়ান্স এবং বার্সেলোনার আক্রমণ যা ধরা ছোয়ার বাইরে ছিল রিয়াল মাদ্রিদের কাছে। দু-দলই গোলে ৬টি করে শট নেন। এর মধ্যে বার্সা তিনটি সুযোগ কাজে লাগাতে পারে। বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানের সৌজন্যে রিয়ালের বেশির ভাগ চেষ্টাই ব্যর্থ হয়। নইলে মাদ্রিদের গোলের পাশে সংখ্যাটা বৃদ্ধি পেতেই পারত। কিন্তু সেটা হয়নি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন