বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > LaLiga: ঘরের মাঠে সেভিয়াকে উড়িয়ে দিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সেলোনা

LaLiga: ঘরের মাঠে সেভিয়াকে উড়িয়ে দিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সেলোনা

গোলের পর গাভির সেলিব্রেশন। ছবি-এএফপি 

ঘরের মাঠে সেভিয়াকে উড়িয়ে দিল বার্সেলোনা। সোভিয়ার বিরুদ্ধে ৩-০ গোলে জিতল জাভির ছেলেরা। সেই সঙ্গে সঙ্গে রিয়াল মাদ্রিদের থেকে অনেকটাই ব্যবধান বাড়াল বার্সা। 

একের পর এক ম্যাচ জিতেই চলেছে বার্সেলোনা। লা লিগায় এবার সেভিয়াকে ৩-০ গোলে হারাল জাভির দল। বিপক্ষের বিরুদ্ধে ৩-৩-৪-১ ফরমেশনে দল নামান জাভি। উল্টোদিকে কিছুটা নিজেদের ডিফেন্সকে জোরদার করতে ১-৪-৫-১ ফরমেশনে বার্সেলোনার বিরুদ্ধে দল নামান সেভিয়ার কোচ সামপাওলি।

তবে ম্যাচের শুরুতেই একটা ধাক্কা খায় বার্সেলোনা। পায়ে চোট পেয়ে পঞ্চম মিনিটে মাঠ ছাড়েন সার্জিও বুসকেটস। কিছুটা হলেও চাপে পড়ে যায় বার্সা। ধীরে ধীরে ছন্দ ফিরে পায় তারা। পাল্টা দিতে থাকে সামপাওলির দলও। অবশ্য তাতে খুব একটা লাভ হয়নি। প্রথমার্ধে দুই দলই কোনও গোল করতে না পারলেও মূলত বার্সেলোনাই এগিয়ে ছিল। তবে শুরুর দিকে দুই দলই সমান-সমান লড়াই করতে থাকে। পরে অবশ্য নিজেদের নিয়ন্ত্রণে নেয় বার্সেলোনা।

২৬ মিনিটে আবার সেভিয়ার ত্রাতা বোনো। ডি-বক্সের বাইরে থেকে বাঁ দিকের পোস্ট ঘেঁষে লেওয়ানডস্কির বুলেট গতির শট যাচ্ছিল জালের দিকে। ঝাঁপিয়ে পড়ে কোনওমতে বাঁচান গোলরক্ষক।

৪১ মিনিটে আত্মঘাতী গোল প্রায় দিয়েই ফেলেছিলেন নেমানিয়া গোদেল। সেভিয়ার এই সার্বিয়ান মিডফিল্ডারের হেড বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।

প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে নিজেদের খেলার গতি বাড়ান গাভি, লেওয়ানডস্কিরা। ফলে দ্বিতীয়ার্ধের ম্য়াচ শুরু হতেই গোলের মুখ দেখে বার্সেলোনা। ৫৮ মিনিটের মাথায় জর্ডি আলবার গোলে এগিয়ে যায় বার্সা। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি জাভির দলকে।

প্রথম গোলের পরই ছন্দ ফিরে পায় বার্সা। এরপর শুরু হয় বার্সেলোনার তাণ্ডব। বিপক্ষ দলকে আর কোনও রকম সুযোগই দেয়নি জাভির দল। বিপক্ষকে চাপে রেখে ফের গোল করে বার্সেলোনা। ৭০ মিনিটের মাথায় দলকে দ্বিতীয় গোলটি এনে দেন গাভি। আর এই গোলের সঙ্গে সঙ্গে বার্সার জয় কার্যত নিশ্চিত হয়ে যায়। এরপর সেভিয়া ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করলেও তা কোনও ভাবেই পারেনি। ৭৯ মিনিটের মাথায় ম্যাচের শেষ গোলটি করেন বার্সেলোনার রাফিনহা।

টানা দুই ম্যাচ জয়ের পর হারের মুখ দেখল সেভিয়া। ২০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে নিয়ে তারা আছে ১৬ নম্বরে। বার্সেলোনা ২০ ম্যাচে ১৭ জয় ও দুই ড্রয়ে ফলে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: জামশেদপুরকে হারালেই দুইয়ে উঠবে মোহনবাগান সর্বোচ্চ ১২০০ টাকা! বাকি চুক্তিভিত্তিক কর্মীদের কত বেতন বাড়াল নবান্ন? রইল লিস্ট আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.