HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Barcelona sack Xavi: শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সেলোনা, জাভির পরিবর্ত সম্ভবত হ্যান্সি ফ্লিক

Barcelona sack Xavi: শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সেলোনা, জাভির পরিবর্ত সম্ভবত হ্যান্সি ফ্লিক

Xavi Hernandez sacked by Barcelona: গত জানুয়ারির শেষ দিকে ব্যর্থতার দায় নিয়ে ক্যাম্প ন্যু ছাড়তে চেয়েছিলেন জাভি নিজেই। সেই সময়ে বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা তাঁকে আটকে দেন। প্রেসিডেন্টের অনুরোধ ফেলতে পারেননি জাভি। কিন্তু এবার ক্লাবের তরফেই তাঁকে বরখাস্ত করা হল।

শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সেলোনা, জাভির পরিবর্ত সম্ভবত হ্যান্সি ফ্লিক।

অবশেষে গুঞ্জনই সত্যি হল। লা লিগায় চলতি মরশুমের শেষ ম্যাচের আগেই বার্সেলোনা বরখাস্ত করল জাভি হার্নান্ডেজকে। এর আগে গত জানুয়ারির শেষ দিকে ব্যর্থতার দায় নিয়ে ক্যাম্প ন্যু ছাড়তে চেয়েছিলেন জাভি নিজেই। সেই সময়ে বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা তাঁকে আটকে দেন। প্রেসিডেন্টের অনুরোধ ফেলতে পারেননি জাভি। গত এপ্রিলে এক সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্টের সঙ্গে জাভিকে হাসিমুখে দেখা গিয়েছিল। সেখানে ছিলেন বার্সার স্পোর্টিং ডিরেক্টর ডেকোসহ বেশ কয়েক জন কর্মকর্তাও। সেই সময়ে ঘোষণা করা হয়েছিল, জাভি ক্লাব ছাড়ছেন না। আগের চুক্তি অনুযায়ী ২০২৫ সালের জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন। কিন্তু এর পরেই বার্সার বিরাগভাজন হয়ে ওঠেন জাভি। যে কারণে তাঁকে সরাসরি বরখাস্ত করা হল।

আরও পড়ুন: কিয়ান-হামতেকে ছাড়লেও,দীপেন্দুর সঙ্গে লম্বা চুক্তি বাগানের, সার্থক-মোবাশিরকে ছাড়ল চেন্নাইয়িন

বার্সেলোনা তাদের ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ২০২৪-২৫ মরশুমে জাভির কোচ হিসেবে না থাকার বিষয়টি চূড়ান্ত হয়েছে। এই বৈঠকে জাভি ছাড়াও বার্সেলোনার গুরুত্বপূর্ণ কর্তাও উপস্থিত ছিলেন। বিবৃতিতে লেখা হয়েছে, ‘বার্সেলোনা জাভিকে কোচ হিসেবে তাঁর কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছে। পাশাপাশি খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অনবদ্য ক্যারিয়ারের জন্যও তাঁকে ধন্যবাদ। ভবিষ্যতের জন্য জাভিকে শুভকামনা।’

আগামী রবিবার সেভিয়ার বিপক্ষে লিগের শেষ ম্যাচে জাভি শেষ বারের মতো বার্সার ডাগআউটে থাকবেন বলে সেই বিবৃতিতে জানানো হয়েছে। এ ছাড়া আগামী কয়েক দিনের মধ্যে বার্সেলোনার নতুন কোচের নামও আনুষ্ঠানিক ভাবে ঘোষণার কথাও বলেছে ক্যাম্প ন্যুর ক্লাবটি।

আরও পড়ুন: অবসর ঘোষণার দিন রোনাল্ডো, মেসির সঙ্গে এক আসনে বসিয়ে সুনীলকে বিশেষ সম্মান ফিফার

প্রসঙ্গত, চলতি মরশুমে লা লিগা, কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা চূড়ান্ত ব্যর্থ হয়েছে। তার উপর জাভি আবার কয়েক দিন আগে বার্সার সাম্প্রতিক সময়ে ধুঁকতে থাকা অর্থনৈতিক অবস্থা নিয়ে সমালোচনা করেছিলেন। গত সপ্তাহে লিগে আলমেরিয়ার বিপক্ষে মাঠে নামার আগে ক্লাবের অর্থনৈতিক অবস্থা নিয়ে জাভি বলেছিলেন, ‘বার্সার অর্থনৈতিক অবস্থা ভালো অবস্থায় নেই। পরিস্থিতি উন্নয়নের জন্য আমরা সবাই কাজ করছি।’ ৪৪ বছর বয়সী কোচের এমন মন্তব্য মোটেও পছন্দ হয়নি বার্সার কর্মকর্তাদের। তাঁরা লাপোর্তাকে সুপারিশ করেন জাভিকে বরখাস্তের। দলের প্রেসিডেন্টও জাভির মন্তব্যে চটে যান। তার জেরেই এই কোপ পড়ল।

আরও পড়ুন: প্রয়াত আর্জেন্তিনাকে প্রথম বার বিশ্বকাপ জেতানো কোচ, মারাদোনার উত্থানের কারিগর ছিলেন মেনোত্তিই

এদিকে জাভির পরিবর্ত হিসেবে ২-৩ দিন ধরে শোনা যাচ্ছে হ্যান্সি ফ্লিকের নাম। বার্সেলোনার নতুন ম্যানেজার হিসেবে সম্ভবত হ্যান্সি ফ্লিক যোগ দিতে চলেছেন। কাতালান ক্লাবের সঙ্গে তাঁর কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে বলেও খবর। গত বিশ্বকাপে জার্মানির কোচ ছিলেন ফ্লিক। আর তাঁর কোচিংয়ে জার্মানি গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল। এর পরেই জার্মানির কোচের চাকরি হারিয়েছিলেন ফ্লিক। জার্মান কোচ হিসেবে যতটা ভালো শুরু করেছিলেন ফ্লিক, শেষটা অতটা ভালো হয়নি। আপাতত তাঁর হাতেই বার্সার দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে বলে খবর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

2024 T20 WC-এ সবচেয়ে বেশি ক্যাচ ফেলেছে অস্ট্রেলিয়া, লজ্জার নজিরে শীর্ষে মার্শ শাহরুখ-সলমন নন! এই অভিনেতাকে বিয়েতে আমন্ত্রণ জানাতে নিজে হাজির অনন্ত আম্বানি কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের কত বলে ১১৬ রান করলে সেমিতে উঠবে বাংলাদেশ? বৃষ্টিতে ওভার কমলে কী হবে অঙ্কটা? ‘জানলে কাজটা নিতাম না’! কার কাছে কই-তে মেইন থেকে সাইড রোল, ক্ষোভ বাসবদত্তার মনে? Euro: একেবারে শেষ মুহূর্তের গোলে স্পেনের সঙ্গে নকআউটে ইতালি,ছিটকে গেল ক্রোয়েশিয়া মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ