বাংলা নিউজ > ময়দান > ফুটবল > তরুণ ম্যাঞ্চেস্টার সিটি তারকাকে জানুয়ারিতেই দলে নিতে আগ্রহী বার্সেলোনা
ম্যান সিটি সতীর্থদের সঙ্গে ফেরান তোরেস। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

তরুণ ম্যাঞ্চেস্টার সিটি তারকাকে জানুয়ারিতেই দলে নিতে আগ্রহী বার্সেলোনা

  • মাত্র এক বছর মতো আগে জানুয়ারিতেই সিটিতে যোগ দিয়েছিলেন তারকা ফরোয়ার্ড।

জাতীয় দলের জার্সি গায়ে আগুনে ফর্মের জেরে ১৫ ম্যাচে আট গোল করে ফেরান তোরেস সদ্য স্পেনের জাতীয় ফুটবলার অফ দ্য ইয়ার হয়েছেন। তবে এ মরশুমে এখনও অবধি তাঁর ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে তাঁর বিন্দুমাত্র দেখা যায়নি। ক্লাবের হয়ে মাত্র সাত ম্যাচ খেলেছেন তোরেস। এরপরেই আসন্ন জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতেই তিনি সিটি ছেড়ে বার্সেলোনায় যেতে চান বলে শোনা যাচ্ছে।

একাধিক রিপোর্ট অনুযায়ী, জাভির অধীনে বার্সেলোনা দলের পুনরুত্থানের জন্য কাতালান তোরেসকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন। গত বছরের জানুয়ারিতে ভ্যালেন্সিয়া দলের ডামাডোলের সুযোগে মাত্র ২১ মিলিয়ন ইউরোয় সিটিতে যোগদান করেন তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড। তবে জাতীয় দলের হয়ে নিয়মিত হলেও ক্লাব ফুটবলে তিনি নিয়মিত নন। সেই কারণেই দেশের ক্লাব বার্সেলোনাতে যেতে তোরেস আগ্রহী বলে খবর। মাত্র ২১ বছর বয়সী তারকা বার্সাকে পুনরায় শীর্ষে পৌঁছে দেওয়ার পাশপাশি বহুদিন দলের হয়ে খেলতে পারবেন বলেই আশাবাদী বোর্ড। তবে জল্পনার মাঝে ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা এ বিষয়ে তেমন কিছু বলতে নারাজ।

ফুটবল দুনিয়ায় এমনটা আকছার হয়ে থাকে বলেই অ্যাস্টন ভিলা ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে পেপ বলেন, ‘এ বিষয়ে আমি কিছু বলতে পারব না। আপনাদের এ বিষয়ে জানতে হলে হয় সিকি (সিটির ফুটবল ডিরেক্টর) বা ফেরানের এজেন্ট নয়তো বার্সেলোনার সঙ্গে যোগাযোগ করতে হবে। বিগত ছয় বছর ধরে আমি এসব বিষয় নিয়ে কোনদিনও কিছু বলিনি। আমরাও অন্য দলের কোনো ফুটবলারকে কিনতে হলে তাদের সঙ্গে যোগাযোগ করি এবং গোটা বিষয়টা আমি বুঝতে পারি। আমি চাইব না যে ও যাক। তবে এ বিষয়ে কিছু করার নেই, একটা ট্রান্সফার অবশ্য অনেক অনেক কিছুর ওপর নির্ভর করে।’

বন্ধ করুন