বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রাক্তন ক্লাব বার্সেলোনার কাছে ৫১৯ কোটি টাকা পাওনা মেসির
লিওনেল মেসি। ছবি: রয়টার্স
লিওনেল মেসি। ছবি: রয়টার্স

প্রাক্তন ক্লাব বার্সেলোনার কাছে ৫১৯ কোটি টাকা পাওনা মেসির

  • করোনার কারণে আর্থিক সমস্যায় নাজেহাল বার্সেলোনা। মূলত সেই কারণেই লিওনেল মেসির সঙ্গে তাদের পক্ষে চুক্তি নবীকরণ সম্ভব হয়নি। মেসি অর্ধেক বেতনে বার্সাতে খেলতেও চেয়েছিলেন। কিন্তু লা লিগার আইন সে ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। লা লিগার 'ফেয়ার প্লে' নীতির লঙ্ঘন হওয়ার কারণে নতুন করে চুক্তি করা সম্ভব হয়নি।

শুভব্রত মুখার্জি : বার্সেলোনার সাথে ২১ বছরের পুরনো সম্পর্ক ছেদ করে আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি ইতিমধ্যেই পাড়ি জমিয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে। অনুশীলন ও শুরু করে দিয়েছেন তিনি। এমন আবহে এখনও প্রাক্তন ক্লাব বার্সার কাছে বেশ কয়েক কোটি টাকা পাওনা রয়েছে মেসির।

করোনার কারণে আর্থিক সমস্যায় নাজেহাল বার্সেলোনা। মূলত সেই কারণেই লিওনেল মেসির সঙ্গে তাদের পক্ষে চুক্তি নবীকরণ সম্ভব হয়নি। মেসি অর্ধেক বেতনে বার্সাতে খেলতেও চেয়েছিলেন। কিন্তু লা লিগার আইন সে ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। লা লিগার 'ফেয়ার প্লে' নীতির লঙ্ঘন হওয়ার কারণে নতুন করে চুক্তি করা সম্ভব হয়নি।

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার কাছ থেকে ৫১৯ কোটি টাকারও বেশি পাওনা রয়েছে মেসির! মেসি তাঁর বকেয়া বেতন বাবদ বার্সার কাছে এই বিপুল পরিমাণ অর্থ পান। করোনায় খেলা বন্ধ হয়ে যাওয়া এবং পরবর্তী সময়ে দর্শকবিহীন স্টেডিয়ামে খেলা হওয়ায় বার্সার আয় বিপুল পরিমাণে কমে যায়। আর্থিক পরিস্থিতির উন্নতি না হওয়ার কারণে এখনও পর্যন্ত বার্সা সেই পাওনা পরিশোধ করতে পারেনি। 

এছাড়া ও চুক্তির মেয়াদ পূর্ণ করায় মেসি বার্সেলোনার থেকে বাড়তি টাকা পাবেন। সেই অর্থও এখন পর্যন্ত দিতে পারেনি বার্সা। তবে বার্সাকে এখনি পাওনা মেটানোর ব্যাপারে চাপ দিচ্ছেন না মেসি। দুই পক্ষের আইনজীবীরা এই বিষয়ে আলোচনা করেছেন। বার্সেলোনা ২০২২ সাল পর্যন্ত সময় চেয়েছে মেসির বকেয়া পরিশোধ করতে।

বন্ধ করুন