বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অবশেষে বার্সার তারকা মিডিও-কে বিশ্রাম দিতে চলেছেন কোম্যান
পেদ্রি গঞ্জালেজ।
পেদ্রি গঞ্জালেজ।

অবশেষে বার্সার তারকা মিডিও-কে বিশ্রাম দিতে চলেছেন কোম্যান

  • গত বছর বার্সেলোনার জার্সিতে অভিষেক হওয়ার পরে ১৮ বছরের পেদ্রি ক্লাব এবং দেশ মিলিয়ে মোট ৭৪টি ম্য়াচ খেলেছেন। স্পেনকে ইউরোর সেমিফাইনালে উঠতে সাহায্য করেছেন। এবং টোকিও-তে ফাইনালে উঠতে সাহায্য করেছিলেন তিনি।

উয়েফা ইউরো এবং টোকিও অলিম্পিক্সের জন্য নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। তার আগে গত মরশুমে বার্সেলোনার হয়ে একটি ম্যাচ ছাড়া লিগের বাকি সব ম্যাচ খেলেছেন বার্সেলোনার তরুণ মিডফিল্ডার পেদ্রি গঞ্জালেজ। টানা ম্যাচ খেলার ক্লান্তি কাটাতে তাঁকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে কারণে শনিবার স্প্যানিশ লিগের আটলেটিকো বিলবাও-এর বিরুদ্ধে ম্যাচটি হয়ে গেলে, তাঁকে দু'সপ্তাহের ছুটি দিচ্ছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

শুক্রবার তিনি বলেছেন, ‘আমাদের এই সিদ্ধান্তটা নিতে হয়েছে, কারণ টানা খেলার ফলে নভেম্বর, ডিসেম্বরে গিয়ে ওর কোনও শারীরিক সমস্যা হোক, সেটা আমরা চাই না। এই মরশুমে ও টানা যে ভাবে ম্যাচ খেলেছে, সে ভাবে খেলা কার্যত অসম্ভব। তার উপর গরমকালে দু'টো টুর্নামেন্টেও খেলেছে।’

গত বছর বার্সেলোনার জার্সিতে অভিষেক হওয়ার পরে ১৮ বছরের পেদ্রি ক্লাব এবং দেশ মিলিয়ে মোট ৭৪টি ম্য়াচ খেলেছেন। স্পেনকে ইউরোর সেমিফাইনালে উঠতে সাহায্য করেছেন। এবং টোকিও-তে ফাইনালে উঠতে সাহায্য করেছিলেন তিনি। যদিও অলিম্পিক্সের ফাইনালে ব্রাজিল জেতে। রুপো পায় স্পেন। আবার ফিরেই গত সপ্তাহের শেষে এই মরশুমে বার্সেলোনার প্রথম ম্যাচেও খেলেছেন। 

সেই কারণেই তাঁকে ছুটিতে পাঠানো হচ্ছে। তবে দু'সপ্তাহের ছুটিতে থাকার জন্য গেটাফে এবং সেভিয়ার বিরুদ্ধে দু'টো ম্যাচে অংশ নিতে পারবেন না পেদ্রি।

বন্ধ করুন