বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বার্সেলোনার চুক্তি শেষ, জীবনে প্রথমবার ‘ফ্রি এজেন্ট’ লিওনেল মেসি
বার্সেলোনার চুক্তি শেষ করে ফ্রি এজেন্ট লিওনেল মেসি (ছবি:গেটি ইমেজ) 
বার্সেলোনার চুক্তি শেষ করে ফ্রি এজেন্ট লিওনেল মেসি (ছবি:গেটি ইমেজ) 

বার্সেলোনার চুক্তি শেষ, জীবনে প্রথমবার ‘ফ্রি এজেন্ট’ লিওনেল মেসি

  • বিশেষজ্ঞরা মনে করছেন বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে।

দল বদলের বাজারে বিশ্বের অন্যান্য দলের কাছে খুশির খবর। লিওনেল মেসির সঙ্গে চুক্তি শেষ হল বার্সেলোনার। কয়েক ঘন্টা আগেই প্রিয় ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়েছে মেসির। এলএম টেনের ৩৪ বছরের জীবনে এই প্রথম তিনি ফ্রি এজেন্ট হলেন। এরফলে যে কোনও ক্লাবে খেলতে পারবেন আর্জেন্তিনার এই তারকা ফুটবলার। তিনি এখন মুক্ত। তবে বার্সেলোনা এখনও আশাবাদী, নতুন করে সই করিয়ে তারা মেসিকে ক্লাবে রাখতে পারবে। তবে বিশেষজ্ঞরা মনে করছেন বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে।

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ছিল ৩০ জুন পর্যন্ত। এরপর মেসিকে রাখতে গেলে ৩০ জুনের মধ্যে তাঁকে সই করাতে হত। কিন্তু বার্সেলোনা তা করতে পারেনি। ফুটবলের দলবদলের ভাষায় মেসি এখন ‘ফ্রি এজেন্ট’। এর ফলে তিনি এখন যেকোনও ক্লাবে অনায়াসে সই করতে পারবেন। এতদিন যেই সব ক্লাব বিপুল অর্থ নিয়ে মেসির জন্য বসেছিল, তারাও এবার এই সুযোগকে কাজে লাগাবে। শোনা যাচ্ছে মেসিও ভাল দলে খেলতে চাইছেন। কারণ ২০২০-২১ মরসুমের কোপা দেল রে বাদ দিলে দীর্ঘ দিন মেসিদের বড় ট্রফি নেই। বার্সেলোনা শেষ বার স্প্যানিশ লিগ জিতেছিল ২০১৮-১৯ মরসুমে। তাদের শেষ চ্যাম্পিয়ন্স লিগ জয় ২০১৪-১৫ সালে।

তবে এখনই হাল ছাড়তে নারাজ বার্সেলোনার কর্তারা। বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ মনে করছেন তাঁরা নতুন করে মেসিকে সই করাবেন। কিন্তু তাতে বেশ কয়েকটি অসুবিধে আছে। মেসি যে পরিমাণ টাকা চাইছেন, সেটা বার্সা চাইলেও দিতে পারবে না। কারণ, স্প্যানিশ লিগের নতুন আর্থিক নিয়ম অনুযায়ী তা আইনে আটকাবে। তা ছাড়া এমনিতেই বার্সেলোনার আর্থিক অবস্থা একেবারেই ভাল নয়। বার্সেলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা এখনও আশা করছেন, তাঁরা মেসিকে নতুন করে সই করাতে পারবেন। মেসির বাবা এবং এজেন্ট জর্জ মেসির সঙ্গে ক্লাবের কথাও চলছে।

বন্ধ করুন