বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এ লিগের ফাইনালে ধামাকা মোহনবাগানে যোগ দিতে চলা জেসন কামিংসের, তাঁর হ্যাটট্রিকে শিরোপা জয় ক্লাবের

এ লিগের ফাইনালে ধামাকা মোহনবাগানে যোগ দিতে চলা জেসন কামিংসের, তাঁর হ্যাটট্রিকে শিরোপা জয় ক্লাবের

জেসন কামিংস।

ম্যাচের শুরু থেকেই বিধ্বংসী মেজাজেই ছিলেন কামিংস। ২০ মিনিটেই প্রথম গোল করেন তিনি। তার পরে খেলা যত গড়িয়েছে, কামিংস আরও বেশি ঝড়ের গতি বাড়িয়েছেন। এ দিনের হ্যাটট্রিকের পাশাপাশি এক মরশুমে কোস্ট মেরিনার্সের হয়ে সবচেয়ে বেশি গোল করার নজির গড়লেন কামিংস।

খুব শীঘ্রই হয়তো মোহনবাগান জেসন কামিংসের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে দেবে। তবে তার আগেই এ লিগের গ্র্যান্ড ফাইনালে ধামাকা করলেন কামিংস। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস নিজে হ্যাটট্রিক করলেন। তাঁর দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্স ৬-১ গোলে বিধ্বস্ত করল মেলবোর্ন সিটি এফসি-কে।

ম্যাচের শুরু থেকেই বিধ্বংসী মেজাজেই ছিলেন কামিংস। ২০ মিনিটেই প্রথম গোল করেন তিনি। তার পরে খেলা যত গড়িয়েছে, কামিংস আরও বেশি ঝড়ের গতি বাড়িয়েছেন। এ দিনের হ্যাটট্রিকের পাশাপাশি এক মরশুমে কোস্ট মেরিনার্সের হয়ে সবচেয়ে বেশি গোল করার নজির গড়লেন কামিংস। তিনি মোট ২০টি গোল করেছেন। আগের নজির ছিল ২০১২-১৩ মরশুমে ড্যানিয়েল ম্যাকব্রিনের (১৯)। এ ছাড়াও একটি গোলের ক্ষেত্রে অ্যাসিস্ট করেছেন কামিংস। মোদ্দা কথা, সবুজ-মেরুনে যোগ দেওয়ার আগেই আগুনে ফর্মে জেসন কামিংস।

আরও পড়ুন: তুলসী ঝড়ে ছন্নছাড়া শ্রীভূমি, প্রথম মহিলা IFA Shield চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

‘এ’ লিগের ক্লাব থেকে সরাসরি মোহনবাগানে আসছেন জেসন কামিংস। সেই খবর নিয়ে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমেও চলছে চর্চা। শনিবার তাঁর প্রথম গোলের পরে ধারাভাষ্যকাররাও কামিংসের সম্ভাব্য ট্রান্সফার সম্পর্কে বলেন, হয়তো ভারতেই খেলতে যাবেন কামিংস। তবে শেষ ম্যাচের আগে কামিংসের তরফে কিছুই জানানো হচ্ছিল না। কিন্তু আগামী কয়েক দিনের মধ্যেই ব্যাপারটা চূড়ান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: অন-লাইন প্রতারণার শিকার, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ১৭ লক্ষ টাকা উধাও ভারতের প্রাক্তন ফুটবলার সুব্রতর

জেসন কামিংসের হ্যাটট্রিকের সৌজন্যে ‘এ লিগ’-এর ফাইনালে মেলবোর্ন সিটির বিরুদ্ধে ৬-১ জেতে মেরিনার্স। বিরতির সময়ে সেন্ট্রাল কোস্ট মেরিনার্স এগিয়েছিল ৩-১ গোলে। তার মধ্যে প্রথমটি গোলটি করেছিলেন কামিংস। দ্বিতীয়ার্ধে কামিংসের জাদুতে সেন্ট্রাল কোস্ট মেরিনার্স ম্যাচ পুরো মেলবোর্ন সিটি এফসির হাতের বাইরে নিয়ে চলে যায়। ম্যাচের ৬৫ এবং ৭৩ মিনিটে পেনাল্টি থেকে আরও দু’টি গোল করেন জেসন কামিংস।

ম্যাচের পর কামিংস বলেছেন, ‘এখনও বিশ্বাস হচ্ছে না মাঠে কী হয়ে গেল। আমরা দারুণ দল। ৬-১ জেতায় মোটেই অবাক নই। যে দল আমাদের হাতে ছিল, যে একতা গোটা মরসুমে দেখিয়েছি তা অবিশ্বাস্য। দারুণ একটা সময় কাটান কাটালাম। দেড় বছর এই ক্লাবে কাটালাম। কোচ এসে আমার জীবনটাই বদলে দিয়েছেন। আমার ফুটবলজীবন আচমকাই নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছিল। এখানে এসে জীবনটাই বদলে গেল। এই অনুভূতি বর্ণনা করার আর কোনও ভাষা নেই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.